সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

‘দুই বাংলারই গর্ব জয়াআহসান’



foxপ্রান্তডেস্ক:নিজের ছবির কাজে বাংলাদেশে এসে অভিনেত্রী জয়া আহসানকে প্রশংসায় ভাসালেন কলকাতার অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা অরিন্দম শীল। সম্প্রতি তার নতুন ছবি ‘বালিঘর’ এর কাজে ঢাকায় এসেছেন অরিন্দম। যেটিতে অভিনয় করছেন বাংলাদেশের তিন শিল্পী আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা ও নওশাবা।
শনিবার এই তিন শিল্পীকে নিয়ে সংবাদ সম্মেলন করেন পরিচালক। সেখানেই কথা প্রসঙ্গে তিনি টেনে আনেন জয়া আহসানের কথা। বলেন, ‘জয়া এখন শুধু বাংলাদেশেরই গর্ব নয়, সে কলকাতারও গর্ব। ভাবতে ভালো লাগছে, আমার পরিচালিত প্রথম ছবি ‘আবর্ত’এর মাধ্যমেই তিনি কলকাতায় পা রেখেছিলেন।’অরিন্দম আরও বলেন, ‘‘জয়াকে যখন প্রথম পরিচয় করিয়ে দিলাম, অনেকেই বলেছিলেন, কাকে নিয়ে এসেছেন? কলকাতায় কি আর মেয়ে নেই! তবুও আমি জয়াকেই নিই। কারণ ছবিটি নিয়ে তখন তার সঙ্গে যতই কথা বলেছি, মনে হয়েছে, এ চরিত্রটি শুধু জয়ারই। জয়ার এ অভিনয় আর কেউ করতে পারবেন না।’যে ছবিটির কাজে পরিচালক অরিন্দম ঢাকায় এসেছেন, সেই ‘বালিঘর’ নির্মিত হবে ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায়। এটির প্রযোজনা প্রতিষ্ঠান দুটি হচ্ছে, বাংলাদেশের বেঙ্গল ক্রিয়েশনস এবং ভারতের নাথিং বিয়ন্ড সিনেমা। আগামী মার্চ থেকে এই ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।চার বন্ধুর গল্পের ছবি অরিন্দমের ‘বালিঘর’। যেটি নির্মাণ করা হচ্ছে ওপার বাংলার কথাসাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের ‘ঢেউ আসে ঢেউ যায়’উপন্যাস অবলম্বনে। ছবিতে কলকাতা থেকে অভিনয় করবেন আবির চ্যাটার্জি, রাহুল ব্যানার্জি, অনির্বাণ ভট্টাচার্জ ও পার্নো মিত্র।
‘বালিঘর’ ছবিতে বাংলাদেশি অভিনেতা আরিফিন শুভকে দেখা যাবে একজন শেফের চরিত্রে। এই ছবির মাধ্যমে প্রথমবারের মতো কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন তিনি। অন্যদিকে, একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।উল্লেখ্য, অভিনেতা অরিন্দম পরিচালক হিসেবে নাম লেখান ২০১২ সালে। ওই বছর তার পরিচালিত প্রথম ছবি ‘আবর্ত’ দর্শক-সমালোচকদের কাছে বেশ সমাদৃত হয়। এরপর থেকে শীল এবং তার কোম্পানি ‘নাথিং বিয়ন্ড সিনেমা’ একের পর এক নির্মাণ করেছে দ্য বং কানেকশন, ভায়া দার্জিলিং, ০৩৩, ব্রেক ফেল, শুকনো লঙ্কা, নোবেল চোর, কাহানি, সানডে, ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী, টিইথ্রিএন, মেরি পেয়ারি বিন্দু এবং অন্যান্য। ‘বালিঘর’ হবে তার নির্মিত প্রথম যৌথ প্রযোজনার ছবি।

Developed by: