সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

আসামে নাগরিকত্ব নিয়ে দ্বন্দ্ব: এমএলএ’র বিরুদ্ধে মুসলিম সংগঠনের মামলা



foxপ্রান্তডেস্ক:আসামে নাগরিকত্ব বিষয়ে বাংলাদেশকে জড়িয়ে মন্তব্য করার অভিযোগে বিজেপি দলের এমএলএ শিলাদিত্য দেবের বিরুদ্ধে মামলা করেছে মুসলিমদের একটি সংগঠন। এ সংগঠনটি রাজ্যে আদিবাসী মুসলিমদের তরুণ ও ছাত্র বিষয়ক পরিষদ। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। এতে বলা হয়েছে, রোববার মধ্যরাতে আসামে নাগরিকত্ব বিষয়ক প্রথম খসড়া তালিকা ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস (এনআরসি) প্রকাশিত হয়। এ নিয়ে মন্তব্য করেন শিলাদিত্য দেব। তিনি বলেছেন, প্রাথমিক খসড়া ওই তালিকায় বাংলাদেশী অনেক অবৈধ অভিবাসীর নাম রয়েছে।
তার এমন মন্তব্যের বিরুদ্ধে ওই মামলা করেছে মুসলিমদের সংগঠনটি। তারা বলেছেন, শিলাদিত্যর মতো একজন জনপ্রতিনিধি হওয়া সত্ত্বেও এমন মিথ্যা কথা বলা দুঃখজনক। এনআরসি প্রক্রিয়া তত্ত্বাবধান করছে সুপ্রিম কোর্ট। তাই এ ধরনের কথা বলা সুপ্রিম কোর্টের প্রতি অসম্মান দেখানো। মুসলিমদের ওই সংগঠনের সাধারণ সম্পাদক মঈনুল হক বলেছেন, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে শত্রুতা ছড়িয়ে দেয়ার চেষ্টা করেছেন শিলাদিত্য। তিনি এর মাধ্যমে জনগণের মাঝে বিভেদ সৃষ্টি করতে চেয়েছেন। ওদিকে পুলিশ কমিশনার হিরেন নাথ বলেছেন, সংগঠনটির এফআইআরের ভিত্তিতে লতাসিল পুলিশ এরই মধ্যে এ বিষয়ে একটি মামলা নিবন্ধিত করেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। যেহেতু শিলাদিত্য টেলিভিশন চ্যানেলে ওই মন্তব্য করেছেন সে জন্য আমরা তার বক্তব্যের কোনো অডিও-ভিজুয়াল ক্লিপিং সংগ্রহ করতে পারি নি। এ রকম মামলায় কেউ দোষী সাব্যস্ত হলে তাকে তিন বছর পর্যন্ত জেল অথবা জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত হতে পারেন।

Developed by: