সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

আসামে নাগরিকত্ব নিয়ে দ্বন্দ্ব: এমএলএ’র বিরুদ্ধে মুসলিম সংগঠনের মামলা



foxপ্রান্তডেস্ক:আসামে নাগরিকত্ব বিষয়ে বাংলাদেশকে জড়িয়ে মন্তব্য করার অভিযোগে বিজেপি দলের এমএলএ শিলাদিত্য দেবের বিরুদ্ধে মামলা করেছে মুসলিমদের একটি সংগঠন। এ সংগঠনটি রাজ্যে আদিবাসী মুসলিমদের তরুণ ও ছাত্র বিষয়ক পরিষদ। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। এতে বলা হয়েছে, রোববার মধ্যরাতে আসামে নাগরিকত্ব বিষয়ক প্রথম খসড়া তালিকা ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস (এনআরসি) প্রকাশিত হয়। এ নিয়ে মন্তব্য করেন শিলাদিত্য দেব। তিনি বলেছেন, প্রাথমিক খসড়া ওই তালিকায় বাংলাদেশী অনেক অবৈধ অভিবাসীর নাম রয়েছে।
তার এমন মন্তব্যের বিরুদ্ধে ওই মামলা করেছে মুসলিমদের সংগঠনটি। তারা বলেছেন, শিলাদিত্যর মতো একজন জনপ্রতিনিধি হওয়া সত্ত্বেও এমন মিথ্যা কথা বলা দুঃখজনক। এনআরসি প্রক্রিয়া তত্ত্বাবধান করছে সুপ্রিম কোর্ট। তাই এ ধরনের কথা বলা সুপ্রিম কোর্টের প্রতি অসম্মান দেখানো। মুসলিমদের ওই সংগঠনের সাধারণ সম্পাদক মঈনুল হক বলেছেন, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে শত্রুতা ছড়িয়ে দেয়ার চেষ্টা করেছেন শিলাদিত্য। তিনি এর মাধ্যমে জনগণের মাঝে বিভেদ সৃষ্টি করতে চেয়েছেন। ওদিকে পুলিশ কমিশনার হিরেন নাথ বলেছেন, সংগঠনটির এফআইআরের ভিত্তিতে লতাসিল পুলিশ এরই মধ্যে এ বিষয়ে একটি মামলা নিবন্ধিত করেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। যেহেতু শিলাদিত্য টেলিভিশন চ্যানেলে ওই মন্তব্য করেছেন সে জন্য আমরা তার বক্তব্যের কোনো অডিও-ভিজুয়াল ক্লিপিং সংগ্রহ করতে পারি নি। এ রকম মামলায় কেউ দোষী সাব্যস্ত হলে তাকে তিন বছর পর্যন্ত জেল অথবা জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত হতে পারেন।

Developed by: