সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

শিক্ষামন্ত্রীর আশ্বাস প্রত্যাখান, অনশন চলছে



1প্রান্ত ডেস্ক :  এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকদের অনশন ভাঙাতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশনস্থলে গিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তবে অনশন ভাঙাতে পারেননি তিনি। শিক্ষামন্ত্রীর দেয়া আশ্বাস প্রত্যাখান করলেন শিক্ষকরা। প্রধানমন্ত্রীর কাছ থেকে সুনির্দিষ্ট কোনো ঘোষণা না আসা পর্যন্ত তারা এ অনশন চালিয়ে যাবেন বলে জানান।
আজ মঙ্গলবার সকাল ১১টার পর নুরুল ইসলাম নাহিদ  প্রেসক্লাবে শিক্ষকদের অনশন ভাঙাতে যান। সেখানে উপস্থিত হয়ে তাদের জন্য নীতিমালা প্রণয়ন হওয়ার ঘোষণা দেন।শিক্ষামন্ত্রী বলেন, এমপিওভুক্তি বিষয়ে একটি নীতিমালা তৈরি করা হযেছে।

এতে সম্মতি দিয়েছে অর্থমন্ত্রী। তবে শিক্ষামন্ত্রীর এ আশ্বাস প্রত্যাখ্যান করে অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে সংঠনের সাধারণ সম্পাদক বিনয়ভুষন বলেন, শিক্ষামন্ত্রীর এ আশ্বাস মানতে পারছিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সুস্পষ্ট এমপিওভুক্তির ঘোষণা না আসা পর্যন্ত আমাদের কর্মসুচি চলবে।
প্রসঙ্গত সরকারি অনুমোদনে কার্যক্রম চালানো শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এমপিওভুক্তির দাবিতে ‘নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের’ ব্যানারে গত ২৬শে ডিসেম্বর থেকে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন দেশের বিভিন্ন এলাকার শিক্ষকরা। গত রোববার সকাল থেকে তারা আমরণ অনশন শুরু করেন।

Developed by: