সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

শিক্ষামন্ত্রীর আশ্বাস প্রত্যাখান, অনশন চলছে



1প্রান্ত ডেস্ক :  এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকদের অনশন ভাঙাতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশনস্থলে গিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তবে অনশন ভাঙাতে পারেননি তিনি। শিক্ষামন্ত্রীর দেয়া আশ্বাস প্রত্যাখান করলেন শিক্ষকরা। প্রধানমন্ত্রীর কাছ থেকে সুনির্দিষ্ট কোনো ঘোষণা না আসা পর্যন্ত তারা এ অনশন চালিয়ে যাবেন বলে জানান।
আজ মঙ্গলবার সকাল ১১টার পর নুরুল ইসলাম নাহিদ  প্রেসক্লাবে শিক্ষকদের অনশন ভাঙাতে যান। সেখানে উপস্থিত হয়ে তাদের জন্য নীতিমালা প্রণয়ন হওয়ার ঘোষণা দেন।শিক্ষামন্ত্রী বলেন, এমপিওভুক্তি বিষয়ে একটি নীতিমালা তৈরি করা হযেছে।

এতে সম্মতি দিয়েছে অর্থমন্ত্রী। তবে শিক্ষামন্ত্রীর এ আশ্বাস প্রত্যাখ্যান করে অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে সংঠনের সাধারণ সম্পাদক বিনয়ভুষন বলেন, শিক্ষামন্ত্রীর এ আশ্বাস মানতে পারছিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সুস্পষ্ট এমপিওভুক্তির ঘোষণা না আসা পর্যন্ত আমাদের কর্মসুচি চলবে।
প্রসঙ্গত সরকারি অনুমোদনে কার্যক্রম চালানো শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এমপিওভুক্তির দাবিতে ‘নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের’ ব্যানারে গত ২৬শে ডিসেম্বর থেকে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন দেশের বিভিন্ন এলাকার শিক্ষকরা। গত রোববার সকাল থেকে তারা আমরণ অনশন শুরু করেন।

Developed by: