সর্বশেষ সংবাদ
আশির দশকের মাঠ কাঁপানো ‘কালো চিতা’ আর নেই  » «   কলকাতায় ‘চালবাজ’ মুক্তি পেলেও বাংলাদেশে অনিশ্চয়তা  » «   বটগাছকে স্যালাইন পুশ!  » «   শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁসে জড়িত আটক ১৫ জন  » «   দক্ষিণ সুরমায় ‘সুরমা ন্যাচারাল পার্ক’র উদ্বোধন হতে পারে জুলাইয়ে  » «   নেপালের ত্রিভুবন বিমানবন্দরে আবারও বিমান দুর্ঘটনা  » «   ইলিয়াছ আলীর গাড়ি চালক আনসার আলীর মা-মেয়ে আজও অপেক্ষায়  » «   কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন : সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার না করলে ক্লাস বর্জন  » «   ‘করের আওতায় আনা হবে সিএনজি অটোরিকশা মালিকদের’  » «   দীর্ঘ ২৫টি বছর পর…  » «   অবশেষে আরব আমিরাতে খুলেছে বাংলাদেশের শ্রমবাজার  » «   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন  » «   দক্ষিণ সুরমায় জোড়া খুনের মামলায় ৪৯ জন কারাগারে : ২ জনের জামিন  » «   প্রেমের টান বড় জোরদার : যুক্তরাষ্ট্র থেকে ফরিদপুর  » «   অর্ধ মানুষরূপী এটা কি?  » «  

শহীদ মিনারে লিডিং ইউনিভার্সিটির শ্রদ্ধাঞ্জলি নিবেদন



foxস্টাফরিপোর্টার:: মহান বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে লিডিং ইউনিভার্সিটির শ্রদ্ধাঞ্জলি ও আলাচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বিজয় দিবস উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরীর নেতৃত্বে সকাল সাড়ে ৯টায় সুরমা টাওয়ার ক্যাম্পাস থেকে ব্যানার, ফেস্টুন, লাল সবুজের পতাকা, বাদ্যযন্ত্র এবং বিজয়ের ব্যাচ ধারণসহ একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন লিডিং ইউনিভার্সিটি পরিবার।
এ উপলক্ষে সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক মো. নজরুল ইসলামের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী।
সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র প্রভাষক কাজী মো. জাহিদ হাসানের উপস্থাপণায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, তাঁদের রক্তের ঋণ আমরা কোনদিন শোধ করতে পারব না। ১৯৫২ থেকে ৭১ পর্যন্ত তৎকালীণ পাকিস্তানী শাসক যেভাবে পূর্বপাকিস্তানকে শোষণ, বৈষম্যতা ও বঞ্চিত করেছে তার প্রতিবাদেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার স্বাধীনতার ডাক দেন।

তিনি বলেন, সেই মহান নেতার শক্ত হাত, মেধা, শাহস ও বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে দীর্ঘ নয় মাস যুদ্ধ করার পর ১৯৭১ সালের আজকের এই দিনে অর্জিত হয় বাংলার স্বাধীনতা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনালী দেশ বাংলাদেশ আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক পরিচালনায় উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে যা অচিরেই বিশ্বের বুকে একটি উন্নত দেশ হিসেবে পরিচিতি লাভ করবে।

তিনি আরোও বলেন, স্বাধীনতার সঠিক ইতিহাস, বাংলার কৃষ্টি, কালচার ও ঐতিহ্যকে ভবিষ্যত সমাজ ব্যবস্থার দিক নির্দেশনা হিসেবে নিতে হবে, তবেই বর্তমান তরুন সমাজকে বিপদগামী থেকে রক্ষা করা যাবে।
উক্ত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক মো. নজরুল ইসলাম, সমাজ বিজ্ঞান অনুষদের ডীন ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এস. এম. আলী আক্কাস, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. মো. জহির বিন আলম, আইকিউএসির পরিচালক এবং ইংরেজী বিভাগের সহাকারী অধ্যাপক মো. রেজাউল করিম, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগরে ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামন খান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক আবুল আবরার মাসরুর আহমেদ, আইন বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, ইসলামীক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান (ইনচার্য) ও প্রভাষক ফজলে এলাহী মামুন এবং ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী অনিক দেব।
আলোচনা সভা শেষে লিডিং ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ উক্ত অনুষ্ঠানসমূহে অংশগ্রহণ করেন।

Developed by: