সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

বালু উত্তোলনের মহোৎসব: ২৯২ ট্রাক জব্দ



jpyশ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গলে অবৈধ ভাবে বালু উক্তোলনের মহোৎসব শুরু হয়েছে। এলাকার স্থানীয় প্রভাবশালী ও দলীয় নেতা কর্মীদের দোহাই দিয়ে কোন ধরণের নিয়ম নীতি আইন কানুনের তোয়াক্কা না করে পরিবেশের ও এলাকার ভারসাম্য নষ্ঠ করে দেদারসে অবৈধ ভাবে বালু উত্তোলন করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিলাস ছড়া এলাকায় গিয়ে দেখা যায় অবৈধভাবে বালু তুলে স্তুপ করে রাখা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বালুসহ দুটি ট্রাক জব্দ করে থানায় নিয়ে আসে। এছাড়াও বিকালে সহকারী তহসিলদার সাধন চন্দ্র দাস এর নেতৃত্বে বিলাস ছড়া ভটেরতল এলাকায় অভিযান চালিয়ে স্তুপকৃত ২৯০ ট্রাক বালু জব্দ করা হয় এবং জব্দকৃত বালু স্থানীয় ইউপি সদস্য শহীদ মেম্বারের নিকট জিম্মা দিয়ে আসেন।
এলাকাবাসী জানান, অবৈধ বালু উত্তোলনের কারণে এলাকার রাস্তা ঘাট, ব্রীজ কালভার্ট ও অনেকের বাড়ী ঘর ও ধানি জমিতে ক্ষয়ক্ষতিসহ অনেক স্থাপনায় ভাংঙন শুরু হয়েছে। ইতিমধ্যে এলাকাবাসি এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে আবেদন জানিয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোবাশশেরুল ইসলাম জানান, তিনি খবর পেয়ে ¯া’নীয় থানাকে অবগত করেন অবৈধ বালু ভর্তি ট্রাকগুলো আটক এবং সহকারী তহসিলদার সাধন চন্দ্র দাস কে ঘটনাস্থলে গিয়ে বালু জব্দ করার নির্দেশ দেন।

Developed by: