সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

বালু উত্তোলনের মহোৎসব: ২৯২ ট্রাক জব্দ



jpyশ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গলে অবৈধ ভাবে বালু উক্তোলনের মহোৎসব শুরু হয়েছে। এলাকার স্থানীয় প্রভাবশালী ও দলীয় নেতা কর্মীদের দোহাই দিয়ে কোন ধরণের নিয়ম নীতি আইন কানুনের তোয়াক্কা না করে পরিবেশের ও এলাকার ভারসাম্য নষ্ঠ করে দেদারসে অবৈধ ভাবে বালু উত্তোলন করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিলাস ছড়া এলাকায় গিয়ে দেখা যায় অবৈধভাবে বালু তুলে স্তুপ করে রাখা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বালুসহ দুটি ট্রাক জব্দ করে থানায় নিয়ে আসে। এছাড়াও বিকালে সহকারী তহসিলদার সাধন চন্দ্র দাস এর নেতৃত্বে বিলাস ছড়া ভটেরতল এলাকায় অভিযান চালিয়ে স্তুপকৃত ২৯০ ট্রাক বালু জব্দ করা হয় এবং জব্দকৃত বালু স্থানীয় ইউপি সদস্য শহীদ মেম্বারের নিকট জিম্মা দিয়ে আসেন।
এলাকাবাসী জানান, অবৈধ বালু উত্তোলনের কারণে এলাকার রাস্তা ঘাট, ব্রীজ কালভার্ট ও অনেকের বাড়ী ঘর ও ধানি জমিতে ক্ষয়ক্ষতিসহ অনেক স্থাপনায় ভাংঙন শুরু হয়েছে। ইতিমধ্যে এলাকাবাসি এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে আবেদন জানিয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোবাশশেরুল ইসলাম জানান, তিনি খবর পেয়ে ¯া’নীয় থানাকে অবগত করেন অবৈধ বালু ভর্তি ট্রাকগুলো আটক এবং সহকারী তহসিলদার সাধন চন্দ্র দাস কে ঘটনাস্থলে গিয়ে বালু জব্দ করার নির্দেশ দেন।

Developed by: