সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

বালু উত্তোলনের মহোৎসব: ২৯২ ট্রাক জব্দ



jpyশ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গলে অবৈধ ভাবে বালু উক্তোলনের মহোৎসব শুরু হয়েছে। এলাকার স্থানীয় প্রভাবশালী ও দলীয় নেতা কর্মীদের দোহাই দিয়ে কোন ধরণের নিয়ম নীতি আইন কানুনের তোয়াক্কা না করে পরিবেশের ও এলাকার ভারসাম্য নষ্ঠ করে দেদারসে অবৈধ ভাবে বালু উত্তোলন করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিলাস ছড়া এলাকায় গিয়ে দেখা যায় অবৈধভাবে বালু তুলে স্তুপ করে রাখা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বালুসহ দুটি ট্রাক জব্দ করে থানায় নিয়ে আসে। এছাড়াও বিকালে সহকারী তহসিলদার সাধন চন্দ্র দাস এর নেতৃত্বে বিলাস ছড়া ভটেরতল এলাকায় অভিযান চালিয়ে স্তুপকৃত ২৯০ ট্রাক বালু জব্দ করা হয় এবং জব্দকৃত বালু স্থানীয় ইউপি সদস্য শহীদ মেম্বারের নিকট জিম্মা দিয়ে আসেন।
এলাকাবাসী জানান, অবৈধ বালু উত্তোলনের কারণে এলাকার রাস্তা ঘাট, ব্রীজ কালভার্ট ও অনেকের বাড়ী ঘর ও ধানি জমিতে ক্ষয়ক্ষতিসহ অনেক স্থাপনায় ভাংঙন শুরু হয়েছে। ইতিমধ্যে এলাকাবাসি এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে আবেদন জানিয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোবাশশেরুল ইসলাম জানান, তিনি খবর পেয়ে ¯া’নীয় থানাকে অবগত করেন অবৈধ বালু ভর্তি ট্রাকগুলো আটক এবং সহকারী তহসিলদার সাধন চন্দ্র দাস কে ঘটনাস্থলে গিয়ে বালু জব্দ করার নির্দেশ দেন।

Developed by: