সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

নতুন গ্যাসক্ষেত্রের গ্যাস আবাসিকে নয়



6প্রান্ত ডেস্ক: ভোলার শাহবাজপুরের পাশে অাবিষ্কৃত নতুন গ্যাসক্ষেত্র থেকে পাওয়া গ্যাস আবাসিক কাজে নয়, বাণিজ্যিক কাজে ব্যবহার করা হবে। এ তথ্য জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার সচিবালয়ে তার দফতরে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। নসরুল হামিদ বলেন, ভোলায় একটি গ্যাস খনির সন্ধান মিলেছে। প্রাথমিকভাবে আন্দাজ করা হচ্ছে যে, এখানে ৭০০ বিলিয়ন কিউবিক ফুট বা বিসিএফ গ্যাস হয়তো আছে। তবে কী পরিমাণ গ্যাস আছে তা আগামী ২৮ অক্টোবর সুনির্দিষ্টভাবে জানা যাবে। তিনি আরও বলেন, এ খনি থেকে পাওয়া গ্যাস বিদ্যুৎ উৎপাদনে ব্যবহার করার চিন্তা রয়েছে। তাছাড়া এ গ্যাস কোনো আবাসিক কাজে ব্যবহার করা হবে না। শুধু বাণিজ্যিক কাজে ব্যবহার করা হবে।

নতুন এ গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স)।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ মন্ত্রিসভাকে নতুন এ গ্যাসক্ষেত্রের কথা জানায়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, ভোলার শাহবাজপুরে যে গ্যাস কূপ রয়েছে সেটার পাশেই নতুন কূপটি আবিষ্কৃত হয়েছে। এটা আমাদের দেশের জন্য সুসংবাদ।

Developed by: