সর্বশেষ সংবাদ
সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «   বাংলাটিলায় সুন্দর আলীর লাশ উদ্ধার  » «   রান খরায় বাংলাদেশি ব্যাটসম্যানরা!  » «   আফগানিস্তানে টেলিভিশন স্টেশনে হামলা  » «   অন্যের বায়োমেট্রিক তথ্যে সিম কিনছে অপরাধীরা  » «  

নতুন গ্যাসক্ষেত্রের গ্যাস আবাসিকে নয়



6প্রান্ত ডেস্ক: ভোলার শাহবাজপুরের পাশে অাবিষ্কৃত নতুন গ্যাসক্ষেত্র থেকে পাওয়া গ্যাস আবাসিক কাজে নয়, বাণিজ্যিক কাজে ব্যবহার করা হবে। এ তথ্য জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার সচিবালয়ে তার দফতরে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। নসরুল হামিদ বলেন, ভোলায় একটি গ্যাস খনির সন্ধান মিলেছে। প্রাথমিকভাবে আন্দাজ করা হচ্ছে যে, এখানে ৭০০ বিলিয়ন কিউবিক ফুট বা বিসিএফ গ্যাস হয়তো আছে। তবে কী পরিমাণ গ্যাস আছে তা আগামী ২৮ অক্টোবর সুনির্দিষ্টভাবে জানা যাবে। তিনি আরও বলেন, এ খনি থেকে পাওয়া গ্যাস বিদ্যুৎ উৎপাদনে ব্যবহার করার চিন্তা রয়েছে। তাছাড়া এ গ্যাস কোনো আবাসিক কাজে ব্যবহার করা হবে না। শুধু বাণিজ্যিক কাজে ব্যবহার করা হবে।

নতুন এ গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স)।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ মন্ত্রিসভাকে নতুন এ গ্যাসক্ষেত্রের কথা জানায়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, ভোলার শাহবাজপুরে যে গ্যাস কূপ রয়েছে সেটার পাশেই নতুন কূপটি আবিষ্কৃত হয়েছে। এটা আমাদের দেশের জন্য সুসংবাদ।

Developed by: