সর্বশেষ সংবাদ
সুরমা পয়েন্টে যুবলীগ নামধারী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে যুবক আহত  » «   সিলেটে দেশীয় অস্ত্র উদ্ধারের নির্দেশ দিলেন পুলিশের আইজিপি  » «   চুনারুঘাটে দুপক্ষের সংঘর্ষে নিহত ১  » «   মিয়ানমারে আবারও সেনা অভ্যুত্থানের শঙ্কা  » «   সিলেট বিভাগে সেরা র‍্যাংকিংয়ে এমসি কলেজ  » «   ফেনীতে মুসলমান শিক্ষককে খুন করলেন বৌদ্ধ সহকর্মী শিক্ষক !  » «   বায়োলজিক্যাল ঘড়ি কী, যে কারণে নোবেল পুরস্কার  » «   নগরীতে বিপুল পরিমাণ মাদক দ্রব্যসহ ২ শীর্ষ ব্যবসায়ী আটক  » «   চিকিৎসায় নোবেল পেলেন মার্কিন তিন বিজ্ঞানী  » «   সিলেটে বিদ্যুতের ডিজিটালাইজেশনের ফাঁদে দুই লাখ গ্রাহক!  » «   ঊর্ধ্বমুখী শেয়ারবাজারে বাড়ছে ঝুঁকি  » «   মৃত্যুর আগে পানি চেয়েও পায়নি কিশোর  » «   সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «  

কমলগঞ্জে হাওর-নদী রক্ষা আঞ্চলিক কমিটি গঠন



fox কমলগঞ্জ প্রতিনিধি: বন্যা সমস্যার স্থায়ী সমাধান, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান, হাওর সংরক্ষণ, নদী খনন ও সংস্কার সহ বিভিন্ন দাবিতে অনুষ্ঠিত সভায় হাওর-নদী রক্ষা আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার রাত ৮ টায় মৌলভীবাজারের কমলগঞ্জ সাংবাদিক সমিতির শমশেরনগরস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কমলগঞ্জ, কুলাউড়া ও রাজনগর উপজেলার প্রতিনিধির নিয়ে ১১ সদস্য বিশিষ্ট এই আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়।
কৃষক নেতা মো. দুরুদ আলীর সভাপতিত্বে ও তোয়াবুর রহমানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবক ডা: আব্দুল হান্নান চিনু, কৃষক আনোয়ার হোসেন, নূরুল মোহাইমীন মিল্টন, প্রনীত রঞ্জন দেবনাথ, ফটিকুল ইসলাম, জয়নাল আবেদীন প্রমুখ। সভায় বক্তারা বলেন, নি¤œাঞ্চলের এই এলাকার কৃষক সাধারন বন্যা ও জলাবদ্ধতায় গত বোরো, আউশ ও আমন তিন ফসলেই মার খেয়েছেন। প্রকৃত ক্ষতিগ্রস্ত কৃষকদের চিহ্নিত করে প্রনোদনা ও আর্থিক সহায়তা প্রদান, ধলাই ও লাঘাটা নদী খনন ও সংস্কারের দাবিতে দু’দফা কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। নদী খনন ও সংস্কার বিষয়ে কার্যকরী কোন পদক্ষেপ গ্রহণ না করায় লাঘাটা নদী খনন ও সংস্কারের দাবিতে নদীর বাঁকে মানববন্ধন ও গণসংযোগ করার সিদ্ধান্ত হয়।
সভায় ব্যাপক আলাপ আলোচনার পর কৃষকনেতা মো: দুরুদ আলীকে আহবায়ক, আব্দুল হান্নান চিনুকে যুগ্ম আহবায়ক ও তোয়াবুর রহমান তবারককে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট হাওর-নদী রক্ষা আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়।

Developed by: