সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

চাঁদাবাজির মামলায় আ.লীগ নেতা গ্রেফতার



foxবিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে চাঁদাবাজিা মামলায় আওয়ামীলীগ নেতা শানুর আলীকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার রামপাশা ইউনিয়নের কাদিপুর গ্রামের মৃত মাহমদ আলীর ছেলে। বুধবার (১১অক্টোবর) রাতে কাদিপুরস্থ ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র সামন থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০১৬ সালের নভেম্বর মাস থেকে প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে কাদিপুরস্থ‘ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’ ৫০ শয্যায় উন্নীতকরণ কাজ করছে ‘অনিক ট্রেডিং কর্পোরেশন নামে ঢাকার একটি ঠিকাদারী প্রতিষ্টান। হাসাপাতালে কাজ শুরুর পর থেকেই নানাভাবে শানুর আলীর নেতৃত্বে চাঁদাবাজি চলছে। কখনও স্থানীয় নামধারী সাংবাদিকদের ভয়, কখনও উপজেলা আওয়ামীলীগ নেতাদের ভয়, আবার কখনও সাঙ্গপাঙ্গদের দিয়ে হুমকি-ধামকি দিয়ে থাকেন শানুর আলী।
হুমকি ধামকির প্রেক্ষিতে টাকার বদলে ইট, বালি পাথর, রড, সিমেন্ট দিয়ে প্রথমে শানুরকে ম্যানেজ করা হয়। আর শানুর আলী সেই ইট-বালি আর পাথর দিয়ে নিজের বসত বাড়ির রান্নাঘর পাকা করেন। এক পর্যায়ে গত ১০ অক্টোবর সকালে বড় অংকের টাকা চাইলে ঘটনার মোড় নেয় অন্যদিকে। ওইদিন সকাল ৯টার দিকে ৫/৭জন সহযোগী নিয়ে হাসপাতালে যান শানুর। সেখানে অনিক ট্রেডিং কর্পোরেশনের প্রজেক্ট ম্যানেজার রাজু শিকদারকে খোঁজে বের করে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। এসময় চাঁদা না দেওয়ায় কোম্পোনীর কর্মচারী হাসান আহমদ (৬০), কাহারুল (৪০), মামুন মিয়াকে (৩০) পিটিয়ে আহত করে। এ ঘটনায় গত বুধবার রাজু শিকদার বাদী হয়ে শানুর আলীকে প্রধান আসামি করে থানায় চাঁদাবাজি মামলা দায়ের করেন (মামলা নং ৮)। মামলায় শানুর আলীর ভাই আব্দুল হক ও সহযোগী গাড়ি চালক মুহিব নামের আরও দু’জনকে অভিযুক্ত করা হয়েছে। মামলার প্রেক্ষিতে ওইদিন সন্ধ্যায় পুলিশ তাকে গ্রেফতার করে।
মামলার বাদী রাজু শিকদার বলেন, শানুর আলী ইট-বালি, পাথর, রড ইত্যাদি চুরি করে নিজের ঘর বানিয়েছেন। তিনি আরোও বলেন, এছাড়াও শুধু চাঁদা দাবিই নয়, তাদের ৩জন কর্মচারীকে মারধরসহ তাকেও কেটে টুকরো টুকরো করার হুমকিও দিয়েছেন শানুর।

Developed by: