সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

জগন্নাথপুরে বিএনপি নেতাদের বাড়িতে পুলিশের হানা



foxজগন্নাথপুর প্রতিনিধি :: জগন্নাথপুর পৌর শহরে বুধবার রাতে হঠাৎ করে বিএনপির একাধিক নেতার বাড়িতে পুলিশী অভিযানের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। রাজনৈতিক সম্প্রীতির শান্তির এই জনপদে পুলিশের এই অভিযানকে বাড়াবাড়ি বলে অভিহিত করেছেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল।
নেতৃবৃন্দ পুলিশী অভিযানের নিন্দা জানান এবং গণতান্ত্রিক স্বাভাবিক রাজনৈতিক কর্মসূচী পালনে বাধা না দিতে পুলিশের প্রতি আহ্বান জানান। বৃহস্পতিবার সাথে আলাপকালে তারা বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার উপর গ্রেফতারী পরোয়ানার প্রতিবাদে সারা দেশে আন্দোলন কর্মসূচী চলছে। এরই অংশ হিসেবে নেতাকর্মীরা আন্দোলন ও দলের নতুন সদস্য সংগ্রহ কর্র্মসূচী চালিয়ে যাচ্ছেন।
কিন্তু নেতাকর্মীদের রাজনৈতিক মাঠছাড়া করতে বাড়ি বাড়ি অভিযান চালিয়ে পুলিশ ভয়ভীতি প্রদর্শন করছে। ভয়ভীতি দমন পীড়ন করে নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না। নেতৃবৃন্দ ক্ষমতার অপব্যবহার না করতে ও আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে পুলিশের প্রতি আহ্বান জানান। বুধবার রাতে পৌর শহরের হবিবপুর এলাকার বাসিন্দা উপজেলা বিএনপির সাবেক সভাপতি জগন্নাথপুর পৌরসভার সাবেক জনপ্রিয় মেয়র আক্তার হোসেন ও পৌর শহরের সিলিমপুর এলাকার বাসিন্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কবির আহমদের বাড়িতে জগন্নাথপুর থানা পুলিশ হানা দেয়। পুলিশী অভিযানকালে নেতৃবৃন্দ বাড়িতে ছিলেন না। এ ঘটনায় বিএনপি নেতাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
এ ব্যাপারে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌর মেয়র আক্তার হোসেন বৃহস্পতিবার জানান, আমরা জগন্নাথপুরে শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচী ও নতুন সদস্য সংগ্রহ কর্মসূচী পালন করে আসছি। কিন্তু হঠাৎ করে পুলিশ কেন আমাদের বাড়িতে হানা দিচ্ছে বুঝে উঠতে পারছিনা। শান্তির জনপদ জগন্নাথপুরে রাজনৈতিক সম্প্রীতি দীর্ঘদিন ধরে চলে আসছে। এখানে বিশৃঙ্খলার কোন সুযোগ নেই। আমরা আশা করব পুলিশ গণতান্ত্রিক অধিকার পালনে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি করবে না এবং রাজনৈতিক কর্মসূচী পালনে সহযোগিতার হাত প্রসারিত করবে।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কবির আহমদ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে নতুন সদস্য সংগ্রহ কর্মসূচী পালন করে আসছি। কিন্তু হঠাৎ করে পুলিশ আমাদের বাড়ি বাড়ি গিয়ে হানা দিয়ে হয়রানি করার চেষ্টা করছে। বিএনপি নেতাকর্মীরা পুলিশী ভয়ে পিছপা হবেনা। গণতন্ত্র পূণরূদ্ধারের আন্দোলন আমরা চালিয়ে যাবো।
এ ব্যাপারে জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরীর সাথে আলাপ হলে তিনি জানান, বিএনপির কোন নেতাদের বাড়িতে আমরা অভিযান চালাইনি। তবে বাড়ির পাশে পুলিশ নজরদারি করছে। তিনি বলেন, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচী রয়েছে যাতে কোন ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় শান্তি শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ শুধুমাত্র নজরদারি করছে। এখানে কাউকে হয়রানি করা হচ্ছে না।

Developed by: