সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

বাহুবলে পাহাড়কাটা ও অবৈধপার্কিং করায় ৬জন দন্ডিত



10octobar নবীগঞ্জপ্রতিনিধি :: বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের গোলগাঁও গ্রামে অবৈধভাবে পাহাড় কাটায় মোবাইল কোর্ট ৫ জনকে কারাদন্ড ও এক জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত১১অক্টোবর বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জসীম উদ্দিনের নেতৃত্বে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। দন্ডিতদের বিকেল ৩টার দিকে আটক করা হয়।
সংশ্লিষ্টরা জানান, বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের গোলগাঁও গ্রামে পাহাড় কেটে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন করায়।১১অক্টোবর বিকেল ৩টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জসীম উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ঘটনাস্থল থেকে কয়েকটি ট্রাক্টর সহ ৪ ব্যক্তিকে আটক করেন।
উক্ত অভিযান পরিচালনা করে ফেরার পথে বাহুবল বাজারে প্রশাসনের নির্দেশনা অমান্য করে যত্রতত্র যাত্রী উঠা-নামা করানোর দায় মোবাইল কোর্ট ২ সিএনজি অটোরিকশা চালককে হাতে নাতে আটক করেন। পরে সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জসীম উদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।
তাদের মধ্যে অবৈধভাবে পাহাড় কাটার দায়ে উপজেলার গোলগাঁও গ্রামের মৃত আনফর উল্লার পুত্র মোঃ ইসরাঈল মিয়াকে (৬৫) ৫০ হাজার টাকা জরিমানা, ও উপজেলার হিলালপুর গ্রামের বছির মিয়ার পুত্র হাছান আলী (২১), ফতেহপুর গ্রামের মোঃ আলতা মিয়ার পুত্র মোঃ আনোয়ার মিয়া (৩০) এবং মৃত সাইদুল হকের পুত্র জামাল মিয়াকে (২২) ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। বাহুবল বাজারে অবৈধভাবে যাত্রী উঠা-নামা করায় উপজেলার কবিরপুর গ্রামের সিএনজি চালক মোঃ বাদশা মিয়ার পুত্র মোঃ আব্দুল হাই (২২) ও কচুয়াদি গ্রামের মৃত সিরাজ উদ্দিনের পুত্র মোঃ আলাল উদ্দিনকে (২১) পনের দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন বলেন, বাহুবলে পাহাড় কেটে প্রকৃতি ধ্বংস করা হচ্ছে। ধংশের হাত থেকে প্রকৃতিকে বাঁচাতে আমাদের অভিযান অব্যহাত থাকবে।

Developed by: