সর্বশেষ সংবাদ
ইলিয়াছ আলীর গাড়ি চালক আনসার আলীর মা-মেয়ে আজও অপেক্ষায়  » «   কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন : সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার না করলে ক্লাস বর্জন  » «   ‘করের আওতায় আনা হবে সিএনজি অটোরিকশা মালিকদের’  » «   দীর্ঘ ২৫টি বছর পর…  » «   অবশেষে আরব আমিরাতে খুলেছে বাংলাদেশের শ্রমবাজার  » «   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন  » «   দক্ষিণ সুরমায় জোড়া খুনের মামলায় ৪৯ জন কারাগারে : ২ জনের জামিন  » «   প্রেমের টান বড় জোরদার : যুক্তরাষ্ট্র থেকে ফরিদপুর  » «   অর্ধ মানুষরূপী এটা কি?  » «   ফের আলোচনায় ডিআইজি মিজান : সংবাদ পাঠিকাকে ৬৪ টুকরো করার হুমকি  » «   গোলাপগঞ্জে হামলার শিকার তরুণের মৃত্যু  » «   সাবেক মার্কিন ফার্স্ট লেডি বারবারা বুশ নেই  » «   ৪০ গুণ বেশি দামে বিক্রি হচ্ছে ফুটবল বিশ্বকাপের টিকেট!  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে পৌঁছেছেন  » «   চাঁদ দেখা কমিটির বৈঠক আজ  » «  

এবার মশা তাড়াবে আপনার স্মার্টফোন



liveপ্রান্ত ডেস্ক : যদি আপনি মশার জ্বালায় অস্থির হয়ে থাকেন। আর আপনার হাতে স্মার্টফোন থাকে তবে নো চিন্তা! এখন স্মার্টফোন দিয়েই তাড়ানো যাবে মশা। সম্প্রতি মশা তাড়ানো টেকনোলজির মোবাইল ফোন নিয়ে আত্মপ্রকাশ করেছে এলজি। ভারতের বাজারে কে 7 আই নামের আত্মপ্রকাশ করা ফোনটির সঙ্গে বিশেষ কভার দিচ্ছে এলজি।
ফোনটির পেছনে বসানোর জন্য দেওয়া এ বাড়তি কভারটি মশা তাড়ানোর কাজে লাগানো যাবে। প্রয়োজনে ওই কভারটি স্মার্টফোনে পরালে তা আলট্রাসনিক শব্দ তৈরি করবে, যা মশার হাত থেকে মুক্তি দেবে। অ্যান্ড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমচালিত ফোনটি ভারতের বাজারে দাম হবে ৭,৯৯০টাকা।
কলকাতা নিউজ টয়েন্টি ফোরে বলা হয়, নতুন এই স্মার্টফোনটি সম্পর্কে এলজির কর্মকর্তারা বলছেন, অনন্য আবিষ্কারের ক্ষেত্রে বরাবরই এগিয়ে এলজি। মশা তাড়ানোর প্রযুক্তি স্মার্টফোন যুক্ত করার মাধ্যমে মানুষের দৈনন্দিন জীবনের আরও গ্রহণযোগ্য হবে এই প্রযুক্তি। এলজির কর্মকর্তারা বলেন, ফোনটি ৩০ কিলোহার্টজ আলট্রসনিক শব্দ তরঙ্গ সৃষ্টি করে, যা মানুষের জন্য ক্ষতিকর নয়। কিন্তু এটি মশাকে দূরে রাখে।
ফোনটি তৈরিতে কোনো ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করা হয়নি। কভার পরানো হলে স্মার্টফোনের পেছনের স্পিকার সক্রিয় হয়ে ওই শব্দ তৈরি করে। ফোনটি একটি স্ট্যান্ডে রেখে দিতে হয়। দু’সিমের ফোনটিতে ৫ ইঞ্চি মাপের ডিসপ্লে, কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র‍্যাম রয়েছে। এর পেছনে ৮ ও সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা আছে। এর বিল্টইন স্টোরেজ ১৬ জিবি। এটি মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করে। এর ব্যাটারি ২ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার।

Developed by: