সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

অভিনেতা দ্বিজেন বন্দ্যোপাধ্যায় আর নেই



liveপ্রান্তডেস্ক:ভারতীয় বাংলা সিনেমার গুণী অভিনেতা দ্বিজেন বন্দ্যোপাধ্যায় মারা গেছেন। মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৬৮ বছর। ভারতীয় একাধিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।
জানা যায়, দীর্ঘদিন থেকে অ্যালঝাইমার্সে ভুগছিলেন তিনি। সে কারণে অভিনয় থেকেও নিজেকে বহুদিন বিরত রেখেছিলেন। এ সময় বাড়িতেই থাকতেন তিনি।
১৯৪৯ সালের ২২ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন দ্বিজেন বন্দ্যোপাধ্যায়। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি নেয়ার পর চাটার্ড অ্যাকাউন্টেসি পড়াশোনা শুরু করেন কিন্তু ততদিনে অভিনয়ের নেশা চেপে বসে তার। তাই চাটার্ড অ্যাকাউন্টেসি পড়ার ইতি টানেন দ্বিজেন।
নাটক, টেলিভিশন, সিনেমা— তিনটি মাধ্যমেই কাজ করেছিলেন দ্বিজেন। কখনও চুনী-পান্নার পান্না হয়ে দর্শকদের মনোরঞ্জন করেছেন, কখনও বা ফড়িং, অটোগ্রাফে তার অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের। তার অভিনীত নাটকগুলির মধ্যে অন্যতম অমিত্রাক্ষর, সমাবর্তন, অভিমুখ, মল্লভূমি, মুষ্টিযোগ।

Developed by: