সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

মিয়ানমার বাংলাদেশের অর্থনীতি বিধ্বস্তের চেষ্টা করছে : অর্থমন্ত্রী



6প্রান্ত ডেস্ক: মিয়ানমার রোহিঙ্গাদের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতি বিধ্বস্ত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, ‘মিয়ানমার এক হিসাবে আমাদের সঙ্গে যুদ্ধ ঘোষণা করেছে। তারা তাদের দেশের মানুষ বাংলাদেশে পাঠিয়ে আমাদের অর্থনীতি বিধ্বস্ত করার চেষ্টা করছে।’ রোববার গাজীপুরের টঙ্গীতে অ্যাপেক্স ক্লাব অব সিলেট আয়োজিত হেল্থ ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘মিয়ানমার থেকে চার লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এর আগেও এসেছে। আমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে অস্ত্র হাতে দেশ স্বাধীন করেছি। আমরাও স্বাধীনতা যুদ্ধের সময় বিদেশে আশ্রয় নিয়েছিলাম। এটা আমরা কখনো ভুলিনি।’ তিনি আরও বলেন, ‘তাই যেসব রোহিঙ্গা আশ্রয় চাইবে, তাদের আশ্রয় দেব। তবে আমরা চাই, মিয়ানমারে তাদের অধিকার প্রতিষ্ঠা হোক। তারা নিজেদের অধিকার প্রতিষ্ঠিত করুক।’ প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ অধিবেশনে আমাদের অবস্থান তুলে ধরেছেন বলে উল্লেখ করেন অর্থমন্ত্রী।

Developed by: