সর্বশেষ সংবাদ
সুরমা পয়েন্টে যুবলীগ নামধারী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে যুবক আহত  » «   সিলেটে দেশীয় অস্ত্র উদ্ধারের নির্দেশ দিলেন পুলিশের আইজিপি  » «   চুনারুঘাটে দুপক্ষের সংঘর্ষে নিহত ১  » «   মিয়ানমারে আবারও সেনা অভ্যুত্থানের শঙ্কা  » «   সিলেট বিভাগে সেরা র‍্যাংকিংয়ে এমসি কলেজ  » «   ফেনীতে মুসলমান শিক্ষককে খুন করলেন বৌদ্ধ সহকর্মী শিক্ষক !  » «   বায়োলজিক্যাল ঘড়ি কী, যে কারণে নোবেল পুরস্কার  » «   নগরীতে বিপুল পরিমাণ মাদক দ্রব্যসহ ২ শীর্ষ ব্যবসায়ী আটক  » «   চিকিৎসায় নোবেল পেলেন মার্কিন তিন বিজ্ঞানী  » «   সিলেটে বিদ্যুতের ডিজিটালাইজেশনের ফাঁদে দুই লাখ গ্রাহক!  » «   ঊর্ধ্বমুখী শেয়ারবাজারে বাড়ছে ঝুঁকি  » «   মৃত্যুর আগে পানি চেয়েও পায়নি কিশোর  » «   সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «  

সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা



5প্রান্ত ডেস্ক: সিলেটের ৫৭৬টি মণ্ডপে এবার শারদীয় দুর্গাপূজা পালিত হবে। আর সিলেট মহানগর ও জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পূজামণ্ডপগুলোতে নেয়া হচ্ছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি পূজা মণ্ডপের নিরাপত্তায় পুলিশ সদস্যদের সঙ্গে আনসার সদস্য এবং মণ্ডপের নিজস্ব স্বেচ্ছাসেবক সদস্যরাও দায়িত্ব পালন করবেন। পুলিশ ও পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এ বছর সিলেট মহানগরে ১২৩টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এছাড়া জেলার ৪৫৩টি মণ্ডপে হবে পূজা। এসব মণ্ডপ ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে গুরুত্বপূর্ণ বড় মণ্ডপগুলোতে দায়িত্ব পালন করতে শুরু করেছেন পুলিশ সদস্যরা। বসানো হয়েছে সিসি ক্যামেরা।

পূজা চলাকালীন সময়ে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়া সাদা পোশাকে গোয়েন্দা তৎপরতাও জোরদার করা হয়েছে। এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, পূজাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এবার নিরাপত্তায় পুলিশের মোটরসাইকেল দল প্রস্তুত থাকবে। যেকোনো স্থানে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটলেই এরা ছুটে যাবে ঘটনাস্থলে। সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার শামসুল ইসলাম তালুকদার বলেন, পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিতে জেলা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে।

Developed by: