সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা



5প্রান্ত ডেস্ক: সিলেটের ৫৭৬টি মণ্ডপে এবার শারদীয় দুর্গাপূজা পালিত হবে। আর সিলেট মহানগর ও জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পূজামণ্ডপগুলোতে নেয়া হচ্ছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি পূজা মণ্ডপের নিরাপত্তায় পুলিশ সদস্যদের সঙ্গে আনসার সদস্য এবং মণ্ডপের নিজস্ব স্বেচ্ছাসেবক সদস্যরাও দায়িত্ব পালন করবেন। পুলিশ ও পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এ বছর সিলেট মহানগরে ১২৩টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এছাড়া জেলার ৪৫৩টি মণ্ডপে হবে পূজা। এসব মণ্ডপ ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে গুরুত্বপূর্ণ বড় মণ্ডপগুলোতে দায়িত্ব পালন করতে শুরু করেছেন পুলিশ সদস্যরা। বসানো হয়েছে সিসি ক্যামেরা।

পূজা চলাকালীন সময়ে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়া সাদা পোশাকে গোয়েন্দা তৎপরতাও জোরদার করা হয়েছে। এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, পূজাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এবার নিরাপত্তায় পুলিশের মোটরসাইকেল দল প্রস্তুত থাকবে। যেকোনো স্থানে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটলেই এরা ছুটে যাবে ঘটনাস্থলে। সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার শামসুল ইসলাম তালুকদার বলেন, পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিতে জেলা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে।

Developed by: