সর্বশেষ সংবাদ
সুরমা পয়েন্টে যুবলীগ নামধারী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে যুবক আহত  » «   সিলেটে দেশীয় অস্ত্র উদ্ধারের নির্দেশ দিলেন পুলিশের আইজিপি  » «   চুনারুঘাটে দুপক্ষের সংঘর্ষে নিহত ১  » «   মিয়ানমারে আবারও সেনা অভ্যুত্থানের শঙ্কা  » «   সিলেট বিভাগে সেরা র‍্যাংকিংয়ে এমসি কলেজ  » «   ফেনীতে মুসলমান শিক্ষককে খুন করলেন বৌদ্ধ সহকর্মী শিক্ষক !  » «   বায়োলজিক্যাল ঘড়ি কী, যে কারণে নোবেল পুরস্কার  » «   নগরীতে বিপুল পরিমাণ মাদক দ্রব্যসহ ২ শীর্ষ ব্যবসায়ী আটক  » «   চিকিৎসায় নোবেল পেলেন মার্কিন তিন বিজ্ঞানী  » «   সিলেটে বিদ্যুতের ডিজিটালাইজেশনের ফাঁদে দুই লাখ গ্রাহক!  » «   ঊর্ধ্বমুখী শেয়ারবাজারে বাড়ছে ঝুঁকি  » «   মৃত্যুর আগে পানি চেয়েও পায়নি কিশোর  » «   সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «  

জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ



6প্রান্ত ডেস্ক: জঙ্গি অর্থায়নে জড়িত থাকার অভিযোগে দেশের বিভিন্ন জেলা থেকে ১১ জনকে আটক করেছে র‌্যাব। শুক্রবার (২২ সেপ্টেম্বর) খুলনা থেকে ২ জন, রাজশাহী থেকে ১ জন ও বাকিদের ঢাকা থেকে গ্রেপ্তার করা হলেও শনিবার তা গণমাধ্যমে জানানো হয়। আটককৃতরা হচ্ছেন, হেলাল উদ্দিন, আল আমিন , ফয়সাল ওরফে তুহিন, মঈন খান, আমজাদ হোসেন, মো. নাহিদ, মো. তাজুল ইসলাম ওরফে শাকিল, মো. জাহেদুল্লাহ, আল মামুন, টলিনাথ ও আল আমিন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মোহাম্মদ মুফতি মাহমুদ খান শনিবার (২৩ সেপ্টেম্বর) মি‌ডিয়া সেন্টা‌রে সংবাদ স‌ম্মেল‌নে এসব তথ্য জানান। র‌্যাব জানায়, আটককৃতদের মধ্যে সাতজন দেশিয় সফটওয়্যার প্রতিষ্ঠান ওয়াইমিতে চাকুরি করত। ওয়াইমি’র মাধ্যমে তারা দেশের বাইরে থেকে জঙ্গিবাদের জন্য টাকা নিয়ে আসত। যার ৪৭ শতাংশ অবকাঠা‌মো ও বাকি টাকা জ‌ঙ্গিবা‌দে ব্যবহৃত হ‌ত। বাকিরা অন্যান্য প্রতিষ্ঠানে কাজ করত। ২০১৫ সালে জামিন প্রাপ্ত দু’জন আসামিও রয়েছে এদের মধ্যে। র‌্যাব আরও জানায়, বাংলা‌দেশ ছাড়াও স্পেনে অ‌ভিযান প‌রিচালনা করে জঙ্গি অর্থদাতা আতাউল হককে আটক করা হয়েছে।

Developed by: