সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

হারল বাংলাদেশের মেয়েরা



notd7প্রান্তডেস্ক: প্রত্যাশা ছিল লড়াইয়ের, কিন্তু মাঠে উলটো চিত্র। উত্তর কোরিয়ার সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। ৯-০ গোল এর বড় হার দিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ শুরু করেছে মেয়েরা।
থাইল্যান্ডের চোনবুরি স্টেডিয়ামে সোমবার ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের কাছে বিধ্বস্ত হয় বাংলাদেশ।
উত্তর কোরিয়ার গোলবন্যার শুরু পঞ্চম মিনিটে। কর্নার থেকে কিম কিয়ং ইয়ংয়ের হেড ঠিকানা খুঁজে পায়। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয় গোলরক্ষকের ভুলে। ইউ সন গুমের ক্রস রুকসানার গ্লাভস ছুঁয়ে বেরিয়ে যাওয়ার পর কিম কিয়ং ইয়ং সুযোগটি কাজে লাগান।
৩০তম মিনিটের গোলটি রক্ষণের ভুলে হজম করে বাংলাদেশ। কাটব্যাকে রি সুং জিওনের শটে পরাস্ত রুকসানা। দুই মিনিট পর আবার গোল।
বাংলাদেশ ম্যাচে একমাত্র সুযোগ পায় ৩৫তম মিনিটে। গোলরক্ষকের দিকে এক ডিফেন্ডারের দেওয়া ব্যাকপাস থেকে সুযোগটা আসে। কিন্তু কৃষ্ণা গোলরক্ষককে কাটানোর সময় সিরাত জাহান স্বপ্নাও বল দখলের লড়াইয়ে যোগ দিলে বল হারায় বাংলাদেশ।
দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরও বাড়িয়ে নেয় উত্তর কোরিয়া। ৫০তম মিনিটে কিম কিয়ং ইয়ং হেডে হ্যাটট্রিক পূরণের দুই মিনিট পর ইয়ুন জি হাওয়া স্কোরলাইন ৬-০ করেন।
৫৮তম মিনিটে কিম কিয়ং ইয়ংয়ের হেডে স্কোরলাইন ৭-০ করার পর গোলরক্ষকে বদল আনেন কোচ। রুকসানাকে তুলে নিয়ে নিয়মিত গোলরক্ষক মাহমুদা খাতুন আসেন পোস্টের নিচে। ৮৬তম মিনিটে কিম কিয়ং ইয়ং আবার আর রি সুং জিওন শেষ মুহূর্তে লক্ষ্যভেদ করলে ৯-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে উত্তর কোরিয়া।
শুরুর অগোছালো ফুটবল আরও কখনই পুষিয়ে নিতে পারেনি মেয়েরা। শারীরিক শক্তির মতো কৌশলগতভাবে এগিয়ে থাকা উত্তর কোরিয়াও কখনই মুঠোছাড়া করেনি ম্যাচের লাগাম। তাই চ্যাম্পিয়নদের জালে কোনো আক্রমণই নেই বাংলাদেশের।
আগামী ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে জাপানের মুখোমুখি হবে বাংলাদেশ।

Developed by: