সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

মাহিন্দ্রার নতুন ইলেকট্রিক অটোরিকশা



18প্রান্ত ডেস্ক:সাধারণ মানুষের সুবিধার্থে বাজারে নতুন ইলেকট্রিক অটোরিকশা এনেছে ভারতের মাহিন্দ্রা কোম্পানি। পেট্রল-ডিজেল নয়, ইলেকট্রিক ভার্সনে ই-আলফা মিনি বাজারে এনেছে তারা। সংস্থাটির দাবি, অলিগলিতে খুব সহজেই এই গাড়িতে যাতায়াত করা যাবে।

এমনকি পুরো গাড়িটাই ভারতের পরিবেশ-পরিস্থিতি বুঝে তৈরি করা হয়েছে। একই সঙ্গে যেহেতু কোনো জ্বালানিতে এই গাড়ি চলে না সেহেতু খরচও অনেক কম। এতে ৫ জন খুব সহজেই বসতে পারবেন বলে দাবি করেছে মাহিন্দ্রা। তবে অন্যান্য অটোর থেকে একটু দাম বেশি এই গাড়িটির। গাড়িটির দাম পড়বে ১ লাখ রুপির কিছু বেশি।

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার পক্ষ থেকে দাবি করা হয়েছে, শহরের মধ্যে যাতায়াতের জন্যই এই গাড়িটি তৈরি করা হয়েছে। এটি তৈরি করার সময় অবশ্যই গাড়ির বডি, ডিজাইন, চওড়া কেবিন, সাসপেনশন এবং চেসিসের দিকে নজর রাখা হয়েছে। যাত্রীদের পছন্দের দিকটাকেও সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে।

কলকাতাসহ ভারতের একাধিক মেট্রো সিটির মাহিন্দ্রা এবং মাহিন্দ্রার শোরুমে পাওয়া যাবে গাড়িটি। মাহিন্দ্রার গাড়ি বাংলাদেশেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

Developed by: