সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

মাহিন্দ্রার নতুন ইলেকট্রিক অটোরিকশা



18প্রান্ত ডেস্ক:সাধারণ মানুষের সুবিধার্থে বাজারে নতুন ইলেকট্রিক অটোরিকশা এনেছে ভারতের মাহিন্দ্রা কোম্পানি। পেট্রল-ডিজেল নয়, ইলেকট্রিক ভার্সনে ই-আলফা মিনি বাজারে এনেছে তারা। সংস্থাটির দাবি, অলিগলিতে খুব সহজেই এই গাড়িতে যাতায়াত করা যাবে।

এমনকি পুরো গাড়িটাই ভারতের পরিবেশ-পরিস্থিতি বুঝে তৈরি করা হয়েছে। একই সঙ্গে যেহেতু কোনো জ্বালানিতে এই গাড়ি চলে না সেহেতু খরচও অনেক কম। এতে ৫ জন খুব সহজেই বসতে পারবেন বলে দাবি করেছে মাহিন্দ্রা। তবে অন্যান্য অটোর থেকে একটু দাম বেশি এই গাড়িটির। গাড়িটির দাম পড়বে ১ লাখ রুপির কিছু বেশি।

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার পক্ষ থেকে দাবি করা হয়েছে, শহরের মধ্যে যাতায়াতের জন্যই এই গাড়িটি তৈরি করা হয়েছে। এটি তৈরি করার সময় অবশ্যই গাড়ির বডি, ডিজাইন, চওড়া কেবিন, সাসপেনশন এবং চেসিসের দিকে নজর রাখা হয়েছে। যাত্রীদের পছন্দের দিকটাকেও সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে।

কলকাতাসহ ভারতের একাধিক মেট্রো সিটির মাহিন্দ্রা এবং মাহিন্দ্রার শোরুমে পাওয়া যাবে গাড়িটি। মাহিন্দ্রার গাড়ি বাংলাদেশেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

Developed by: