সর্বশেষ সংবাদ
মৃত্যুর আগে পানি চেয়েও পায়নি কিশোর  » «   সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «   শাবির ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর  » «   তিন ছেলে পুলিশ কর্মকর্তা, তবু ভিক্ষা করেন মা!  » «   চালের দামের লাগাম টানতে নিষেধাজ্ঞা উঠল প্লাস্টিকের বস্তা থেকে  » «   লিজে আনা বোয়িং ফেরতের উপায় খুঁজছে বিমান  » «   লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ ‘সন্ত্রাসী হামলা’, আহত ১৮  » «   মহানগর কমিটির সভা: এসডিসির সদস্য আব্দুস শুকুর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মিরতিংগা চা বাগানে মস্তকবিহিন লাশ উদ্ধার, আটক ২  » «   অভিনয় ছাড়ছেন মিশা সওদাগর  » «   লাউয়াছড়ায় গলায় ছুরি ধরে ট্রেনের দুই যাত্রীর টাকা ও মোবাইল ফোন ছিনতাই  » «   মিয়ানমারে সাইবার হামলা চালিয়েছে বাংলাদেশি হ্যাকার গ্রুপ  » «   রাখাইনে সহিংসতায় দায়ী পাকিস্তান ও আইএসআই  » «  

মাহিন্দ্রার নতুন ইলেকট্রিক অটোরিকশা



18প্রান্ত ডেস্ক:সাধারণ মানুষের সুবিধার্থে বাজারে নতুন ইলেকট্রিক অটোরিকশা এনেছে ভারতের মাহিন্দ্রা কোম্পানি। পেট্রল-ডিজেল নয়, ইলেকট্রিক ভার্সনে ই-আলফা মিনি বাজারে এনেছে তারা। সংস্থাটির দাবি, অলিগলিতে খুব সহজেই এই গাড়িতে যাতায়াত করা যাবে।

এমনকি পুরো গাড়িটাই ভারতের পরিবেশ-পরিস্থিতি বুঝে তৈরি করা হয়েছে। একই সঙ্গে যেহেতু কোনো জ্বালানিতে এই গাড়ি চলে না সেহেতু খরচও অনেক কম। এতে ৫ জন খুব সহজেই বসতে পারবেন বলে দাবি করেছে মাহিন্দ্রা। তবে অন্যান্য অটোর থেকে একটু দাম বেশি এই গাড়িটির। গাড়িটির দাম পড়বে ১ লাখ রুপির কিছু বেশি।

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার পক্ষ থেকে দাবি করা হয়েছে, শহরের মধ্যে যাতায়াতের জন্যই এই গাড়িটি তৈরি করা হয়েছে। এটি তৈরি করার সময় অবশ্যই গাড়ির বডি, ডিজাইন, চওড়া কেবিন, সাসপেনশন এবং চেসিসের দিকে নজর রাখা হয়েছে। যাত্রীদের পছন্দের দিকটাকেও সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে।

কলকাতাসহ ভারতের একাধিক মেট্রো সিটির মাহিন্দ্রা এবং মাহিন্দ্রার শোরুমে পাওয়া যাবে গাড়িটি। মাহিন্দ্রার গাড়ি বাংলাদেশেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

Developed by: