সর্বশেষ সংবাদ
সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «   শাবির ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর  » «   তিন ছেলে পুলিশ কর্মকর্তা, তবু ভিক্ষা করেন মা!  » «   চালের দামের লাগাম টানতে নিষেধাজ্ঞা উঠল প্লাস্টিকের বস্তা থেকে  » «   লিজে আনা বোয়িং ফেরতের উপায় খুঁজছে বিমান  » «   লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ ‘সন্ত্রাসী হামলা’, আহত ১৮  » «   মহানগর কমিটির সভা: এসডিসির সদস্য আব্দুস শুকুর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মিরতিংগা চা বাগানে মস্তকবিহিন লাশ উদ্ধার, আটক ২  » «   অভিনয় ছাড়ছেন মিশা সওদাগর  » «   লাউয়াছড়ায় গলায় ছুরি ধরে ট্রেনের দুই যাত্রীর টাকা ও মোবাইল ফোন ছিনতাই  » «   মিয়ানমারে সাইবার হামলা চালিয়েছে বাংলাদেশি হ্যাকার গ্রুপ  » «   রাখাইনে সহিংসতায় দায়ী পাকিস্তান ও আইএসআই  » «   নবীগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ২০  » «  

সালমানশাহ হত্যাকারীদের বিচার চাই



foxপ্রান্তডেস্ক: :: দেশীয় চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহ্’র ২১তম মৃত্যুবার্ষিকী আজ। এ দিবস উপলক্ষ্যে সিলেটের কোর্ট পয়েন্ট এলাকা মুখর ছিলো ফাঁসি ফাঁসি চাই স্লোগানে। প্রয়াত সালমান শাহ্ শত শত ভক্ত সালমান শাহকে হত্যা করা হয়েছে দাবি করে ‘হত্যাকারীদের’ বিচার দাবি করেছেন।
বুধবার দুপুরে সিলেট কোর্টপয়েন্টে অনুষ্টিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সালমান শাহের মাতা নীলা চৌধুরী। এসময় তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। অনেক ভক্তকেও চোখের জল ফেলতে দেখা যায়। সমাবেশে উপস্থিত ছিলেন সালমান শাহ্’র মামা আলমগীর কুমকুম। এছাড়া অগণিত ভক্তরা সমাবেশে অংশ নেন।
সিলেটের পাশাপাশি দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল, সমাবেশ এবং মিলাদ ও দোয়া মাহফিলের কর্মসূচি পালন করেছেন সালমান শাহের ভক্তরা। সিলেটসহ সারাদেশে এসব কর্মসূচির ডাক দেন সালমান শাহ ভক্ত ঐক্যজোটের প্রধান উপদেষ্টা সালমান শাহ্’র মা নীলা চৌধুরী। তাদের দাবি, প্রয়াত এই চিত্রনায়ককে হত্যা করা হয়েছে। এই মৃত্যুর প্রকৃত রহস্য উদ্ঘাটন ও দোষীদের শাস্তির দাবিতে রাজপথে আছেন তারা।
ঢাকাই ছবির ক্ষণজন্মা নায়কের জন্মস্থান সিলেটেও থাকছে কর্মসূচি। বুধবার সকাল ১০টা থেকে দুই ঘণ্টা হযরত শাহজালালের (র.) মাজারের মসজিদ প্রাঙ্গণে অবস্থান করে সালমান শাহ ভক্ত ঐক্যজোট। দুপুর সাড়ে ১২টায় সালমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত করা হয়। বিকাল ৩টায় সিলেটের কোর্ট পয়েন্ট এলাকায় মানববন্ধন করা হয়। এরপর একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে গিয়ে দাঁড়িয়াপাড়ার সালমান শাহ ভবনে গিয়ে শেষ হয়। সেখানে মিলাদ ও দোয়া মাহফিল হয়।
প্রসঙ্গত, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মারা যান সালমান শাহ্। ঢাকার ১১/বি নিউ ইস্কাটন রোডে ইস্কাটন প্লাজার নিজের ফ্ল্যাটে তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। ময়নাতদন্তে এই ঘটনাকে আত্মহত্যা বললেও তার পরিবারের দাবি, হত্যা করা হয়েছে ক্ষণজন্মা এ নায়ককে। এখন এই মামলা আছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই)।
মামলার আসামিরা হলেন- সালমান শাহ্’র স্ত্রী সামিরা হক, সামিরার মা লতিফা হক লুসি, চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মাদ ভাই, রিজভী আহমেদ ফরহাদ, সহকারী নৃত্যপরিচালক নজরুল শেখ, ডেভিড, আশরাফুল হক ডন, রাবেয়া সুলতানা রুবি, মোস্তাক ওয়াইদ, আবুল হোসেন খান ও গৃহকর্মী মনোয়ারা বেগম।
১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন সালমান শাহ্। মৃত্যুর আগ পর্যন্ত ২৭টি ছবিতে অভিনয় করেন তিনি। এগুলোর বেশিরভাগই ছিল ব্যবসাসফল।

Developed by: