সর্বশেষ সংবাদ
সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «   বাংলাটিলায় সুন্দর আলীর লাশ উদ্ধার  » «   রান খরায় বাংলাদেশি ব্যাটসম্যানরা!  » «   আফগানিস্তানে টেলিভিশন স্টেশনে হামলা  » «   অন্যের বায়োমেট্রিক তথ্যে সিম কিনছে অপরাধীরা  » «  

সালমানশাহ হত্যাকারীদের বিচার চাই



foxপ্রান্তডেস্ক: :: দেশীয় চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহ্’র ২১তম মৃত্যুবার্ষিকী আজ। এ দিবস উপলক্ষ্যে সিলেটের কোর্ট পয়েন্ট এলাকা মুখর ছিলো ফাঁসি ফাঁসি চাই স্লোগানে। প্রয়াত সালমান শাহ্ শত শত ভক্ত সালমান শাহকে হত্যা করা হয়েছে দাবি করে ‘হত্যাকারীদের’ বিচার দাবি করেছেন।
বুধবার দুপুরে সিলেট কোর্টপয়েন্টে অনুষ্টিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সালমান শাহের মাতা নীলা চৌধুরী। এসময় তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। অনেক ভক্তকেও চোখের জল ফেলতে দেখা যায়। সমাবেশে উপস্থিত ছিলেন সালমান শাহ্’র মামা আলমগীর কুমকুম। এছাড়া অগণিত ভক্তরা সমাবেশে অংশ নেন।
সিলেটের পাশাপাশি দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল, সমাবেশ এবং মিলাদ ও দোয়া মাহফিলের কর্মসূচি পালন করেছেন সালমান শাহের ভক্তরা। সিলেটসহ সারাদেশে এসব কর্মসূচির ডাক দেন সালমান শাহ ভক্ত ঐক্যজোটের প্রধান উপদেষ্টা সালমান শাহ্’র মা নীলা চৌধুরী। তাদের দাবি, প্রয়াত এই চিত্রনায়ককে হত্যা করা হয়েছে। এই মৃত্যুর প্রকৃত রহস্য উদ্ঘাটন ও দোষীদের শাস্তির দাবিতে রাজপথে আছেন তারা।
ঢাকাই ছবির ক্ষণজন্মা নায়কের জন্মস্থান সিলেটেও থাকছে কর্মসূচি। বুধবার সকাল ১০টা থেকে দুই ঘণ্টা হযরত শাহজালালের (র.) মাজারের মসজিদ প্রাঙ্গণে অবস্থান করে সালমান শাহ ভক্ত ঐক্যজোট। দুপুর সাড়ে ১২টায় সালমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত করা হয়। বিকাল ৩টায় সিলেটের কোর্ট পয়েন্ট এলাকায় মানববন্ধন করা হয়। এরপর একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে গিয়ে দাঁড়িয়াপাড়ার সালমান শাহ ভবনে গিয়ে শেষ হয়। সেখানে মিলাদ ও দোয়া মাহফিল হয়।
প্রসঙ্গত, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মারা যান সালমান শাহ্। ঢাকার ১১/বি নিউ ইস্কাটন রোডে ইস্কাটন প্লাজার নিজের ফ্ল্যাটে তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। ময়নাতদন্তে এই ঘটনাকে আত্মহত্যা বললেও তার পরিবারের দাবি, হত্যা করা হয়েছে ক্ষণজন্মা এ নায়ককে। এখন এই মামলা আছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই)।
মামলার আসামিরা হলেন- সালমান শাহ্’র স্ত্রী সামিরা হক, সামিরার মা লতিফা হক লুসি, চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মাদ ভাই, রিজভী আহমেদ ফরহাদ, সহকারী নৃত্যপরিচালক নজরুল শেখ, ডেভিড, আশরাফুল হক ডন, রাবেয়া সুলতানা রুবি, মোস্তাক ওয়াইদ, আবুল হোসেন খান ও গৃহকর্মী মনোয়ারা বেগম।
১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন সালমান শাহ্। মৃত্যুর আগ পর্যন্ত ২৭টি ছবিতে অভিনয় করেন তিনি। এগুলোর বেশিরভাগই ছিল ব্যবসাসফল।

Developed by: