সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

নবীগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ২০



8হবিগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার শিবগঞ্জ বাজারে নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে বানিয়াচং উপজেলার বড়ইউরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব (৩৫) এর উপর ঈদের আগের দিন গত শুক্রবার সকালে তার ব্যবসা প্রতিষ্ঠান হাজী ইছাক ট্রের্ডাস এর সামনে বসে থাকা অবস্থায় হলদারপুর গ্রামের সিরাজ মিয়া ও কামাল মিয়া ছুড়া দিয়ে চেয়ারম্যান হাবিবকে কুপিয়ে ক্ষতবিক্ষত করে পালিয়ে যায়। এর প্রতিবাদে চেয়ারম্যান হাবিবের পক্ষের লোকজন ও প্রতিপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে ওই গ্রামের মৃত আবু মিয়ার ছেলে ইসলাম উদ্দিন (২৩) নিহত হয়। এছাড়া সংঘর্ষে উভয় পক্ষের আরো ২০ জন আহত হয়।
খবর পেয়ে (বানিয়াচং-আজমেরীগঞ্জ) সার্কেল’র এ এস পি শৈলেন চাকমা, বানিয়াচং থানার ওসি মোজাম্মেল হক ও নবীগঞ্জ থানার এস আই সুজিত চক্রবর্তীর নেতৃত্বে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । সংঘর্ষ এড়াতে এলাকাজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে সংঘর্ষের পর হলদারপুর গ্রামে পুরুষ শুন্যতা বিরাজ করছে। এ ঘটনায় তাৎক্ষণিক সিরাজ মিয়া ও খরছু মিয়াকে পুলিশ গ্রেফতার করে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী বানিয়াচং উপজেলার বড়ইউরি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিবের সাথে হলদারপুর গ্রামের সিরাজ ও কামাল গংদের সাথে বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বিরোধ দেখা দেয়। এই বিরোধকে কেন্দ্র করে সিরাজ ও কামাল চেয়ারম্যান হাবিব ও তার পরিবারের লোকদের বিভিন্ন সময় হেনস্থা করে আসছে। এ অবস্থায় গত বৃহস্পতিবার বিকালের দিকে শিবগঞ্জ বাজারে সিরাজ ও কামাল তুচ্ছ বিষয় নিয়ে চেয়ারম্যান হাবিব ও তার বড় ভাইকে গালাগালি ও হাতাহাতির ঘটনা ঘটায়। এসময় বাজারের লোকজন এগিয়ে আসলে তারা চলে যায়। এর পর দিন শুক্রবার সিরাজ ও কামাল ছুড়ি হাতে নিয়ে চেয়ারম্যান হাবিবের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে বসে থাকা অবস্থায় তাকে এলোপাথাড়ি ভাবে কুপিয়ে ক্ষতবিক্ষত করে পালিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন হাবিবকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে ওইদিন দুপুরে চেয়ারম্যান হাবিবের লোকজন ও প্রতিপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ২০জন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে ৪ জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করলে পথিমধ্যে ইসলাম উদ্দিন (২৩) মারা যায় । পরে তার মৃতদেহ ময়নাতদন্ত শেষে নিজ গ্রামে দাফন করা হয়। এ ঘটনার পর থেকে পুরুষ শুন্য রয়েছে হলদারপুর গ্রাম। যেকোনো সংঘর্ষ এড়াতে এলাকাজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এব্যাপারে (বানিয়াচং-আজমেরীগঞ্জ) সার্কেল এএসপি শৈলেন চাকমা জানান, ইউপি চেয়ারম্যান এর সাথে এখানে নির্বাচন নিয়ে এবং অন্যান্য কিছু বিষয়ে বিরোধ ছিল। এরই প্রেক্ষিতে শিবগঞ্জ বাজারে চেয়ারম্যান এর সাথে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে শুক্রবার সকালে শিবগঞ্জ বাজারে চেয়ারম্যানকে নিজের দোকানে একা পেয়ে প্রতিপক্ষের চার ৫ জন লোক অতর্কিত হামলা চালায়। পরে চেয়ারম্যানের লোকজন ও অপর গ্রুপের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়লে একজন নিহত হয় । এঘটনায় ২জনকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে এলাকার অবস্থা স্বাভাবিক রয়েছে । এঘটনায় নবীগঞ্জ ও বানিয়াচং থানায় ২টি মামলা দায়ের করা হয়েছে ।

Developed by: