সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

ধর্মগুরুর ধর্ষনের সাজা ঘোষণায় কোর্ট বসবে জেলখানায়



4প্রান্ত ডেস্ক: ভারতে ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত বিতর্কিত ধর্মগুরু বাবা গুরমিত রাম রহিম সিংয়ের সাজা ঘোষণা করা হবে আজ সোমবার। এ উপলক্ষে হরিয়ানার রোহটাক জুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নিরাপত্তা শঙ্কা থাকায় শাস্তি ঘোষণার জন্য সোমবার জেলের ভেতরেই আদালত বসছে। খবর বিবিসির। এর আগে শুক্রবার হরিয়ানার সিবিআই আদালত রাম রহিমকে ধর্ষণে দোষী সাব্যস্ত করে। এ খবর ছড়িয়ে পড়লে তার ভক্তরা হরিয়ানা, পাঞ্জাব ও দিল্লির বিভিন্ন জায়গায় ব্যাপক সহিংসতা সৃষ্টি করে।

তাদের সহিংসতায় ৩৫ জন নিহত হয়। ওই ঘটনায় এ পর্যন্ত প্রায় ৬ শ’ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার যাতে পুনরায় সহিংসতা ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এবার নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করেছে স্থানীয় প্রশান। ৫০ বছর বয়সী রাম রহিম সিংকে রোহটাকের সানোরিয়া জেলে বন্দি রাখা হয়েছে। এ জেলখানাটি রোহটাক শহর থেকে দশ কিলোমিটার দূরে। শহর থেকে জেল অভিমুখের রাস্তাটি সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ আর হরিয়ানা পুলিশের সদস্যরা ঘিরে রেখেছে। রাম রহিম সিংয়ের আশ্রম, ‘ডেরা সাচ্চা সওদা’র ভক্তদের রোহটাক বা তার আশেপাশে কোথাও ঘেঁষতেই দেয়া হচ্ছে না বলে পুলিশ জানিয়েছে।

রোহটাকের পুলিশ প্রধান নভদীপ সিং ভির্ক জানান, সোমবার রোহটাককে শান্তিপূর্ণ রাখতে জেলায় মোট ২৮ কোম্পানি আধাসামরিক বাহিনী মোতায়েন করা হচ্ছে। প্রয়োজনে প্রস্তুত রাখা হচ্ছে সেনাবাহিনীকেও হরিয়ানা জুড়ে বাবা গুরমিত রাম রহিম সিংয়ের যে প্রায় তিরিশটি ‘ডেরা’ আছে। তার সবগুলোই পুলিশ ইতিমধ্যে বন্ধ করে সিলগালা করে দিয়েছে। সকল ডেরা প্রধানদেরও গ্রেফতার করা হয়েছে। রোহটাকের আশেপাশের জেলাগুলোকেও সতর্ক করে দেয়া হয়েছে। সেখান থেকে কোনো ডেরা ভক্ত যাতে রোহটাকে ঢুকতে না পারে। ইতিমধ্যে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট নির্দেশ দিয়েছে, সাজা ঘোষণার জন্য বিশেষ সিবিআই বিচারক জগদীপ সিংকে হেলিকপ্টারে রোহটাক জেলে নিয়ে যাওয়া হবে। জেল চত্বরের ভেতরেই বন্দি গুরমিত সিংকে তার সাজা পড়ে শোনাবেন বিচারক। কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই সিবিআই বিচারক জগদীপ সিংকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার জন্য হরিয়ানা সরকারকে নির্দেশ দিয়েছে।

Developed by: