সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

সড়কের উপর পশুর হাট বসানো যাবে না : এসএমপি কমিশনার



2প্রান্ত ডেস্ক :  সিলেটে সড়কের উপরে পশুর হাট বসিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া। এছাড়া যত্রতত্র এবং অবৈধভাবে যেন গরুর হাট না বসে সে বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

মঙ্গলবার সকালে এসএমপি কার্যালয়ে আসন্ন পবিত্র ঈদুল-আযহা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলাও কুরবানীর পশুর হাট সর্ম্পকে আলোচনা সভায় এমনটি জানান তিনি।

পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সভাপতিত্বে মত বিনিময় সভায় আসন্ন ঈদুল আযহা, গরুর হাটের নিরাপত্তা, চামরা বেচা-কেনা নিরাপত্তা এবং পাচার রোধকল্পে আলোচনা হয়। উক্ত মত বিনিময় সভায় সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম রোকন উদ্দিন, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি ও কেন্দ্রিয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আসাদ, ডিসি (সদর ও প্রশাসন) মো. রেজাউল করিম, ইসলামিক ফাউন্ডেশনের সহকারি পরিচালক শাহ মো. নজরুল ইসলাম, ইমাম সমিতির সভাপতি হাবিব আহমেদ শিহাব, কাজির বাজার গরুর হাটের ম্যানেজার শাহাদাত হোসেন, লাক্কাতুরা পশুর হাটের ইজারাদার রিমাদ আহমেদ রুবেল, লালাবাজার পশুর হাটের ইজারাদার সুজন উদ্দিন, সিলেট সিটি কর্পোরেশনের নির্বহী প্রকৌশলী রুহুল আলম, চামড়া ব্যবসায়ী সমিতির সভাপতি শহীন আহমদ, সিলেট শ্রমিক ইউনিয়নের সভাপতি  দিলু মিয়া বক্তব্য রাখেন।

মত বিনিময় সভায় পুলিশ কমিশনার জানান যে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থার জোরদার করা হবে এবং প্রয়োজনে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করা হবে।

ইজারাদার ও গরু ব্যবসায়ীরা যাতে হয়রানীর শিকার না হয় সেদিকে বিশেষ লক্ষ্য রাখা হবে বলে সভায় জানানো হয়। তাছাড়া রাস্তার উপরে পশুর হাট বসিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

সিটি কর্পোরেশনের কর্মকর্তা সভায় জানান যে নির্দিষ্ট জায়গায় পশু জবাই করতে হবে এবং ৪৮ ঘন্টার মধ্যেই সমস্ত বর্জ্য অপসারন করা হবে। ঈদের জামাতে কোন রকম জঙ্গী হামলার বিষয়ে সকলকে সতর্ক থাকার বিষয়ে আলোচনা করা হয়। সভায় উপস্থিত ছিলেন পুলিশ, র‌্যাব-৯, বিভিন্ন গোয়েন্দা শাখার কর্মকর্তাবৃন্দ, সিলেট সিটি কর্পোরেশনের উর্ধ্বতন কর্মকর্তা সহ রাজনীতিবিদ, ব্যবসায়ী, গরুর হাট ইজারাদার, চামরা ব্যবসায়ী।

Developed by: