সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

এক চার্জে ৩৫ দিন চলবে ফোন



6প্রান্ত ডেস্ক: কম দামে শক্তিশালী ব্যাটারির একটি ফোন এনেছে আইটেল। ফোনটির মডেল আইটেল পাওয়ার প্রো পি৪১। ভারতের বাজারে ফোনটি বিক্রি হচ্ছে ৫ হাজার ৯৯৯ রুপিতে। ফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফোরজি নেটওয়ার্ক সমর্থনযোগ্য এই ফোনটিতে ভয়েস চ্যাট করার সুযোগ রয়েছে। এতে ক্যাপসিটিভ নেভিগেশন বাটন ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে আছে ৫ ইঞ্চির ডব্লিউভিজিএ ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৪৮০x৮৫৪ পিক্সেল। অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটিতে ১.৩ গিগাহার্জের কোয়াডকোর প্রসেসর ও ১ জিবি র‌্যাম রয়েছে। ৮ জিবি বিল্টইন মেমোরির এই ফোনটিতে অতিরিক্ত ৩২ জিবি মেমোরি কার্ড ব্যবহারের সুযোগ আছে। ছবির জন্য ফোনটিতে ৫ মেগাপিক্সেলের অটোফোকাস ও ডুয়েল এলইডি ফ্লাশ সমৃদ্ধ রিয়ার ক্যামেরা আছে। এর সেলফি ক্যামেরা ২ মেগাপিক্সেলের।

ফোনটির ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সম্পূর্ণ চার্জে ৯৫ ঘণ্টা গান শোনা যাবে। এছাড়াও এতে ১৮.২ ঘণ্টা ভিডিও দেখা যাবে। টক টাইম পাওয়া যাবে ৫১ ঘণ্টা। ফোনটির বড় বিশেষত্ব হচ্ছে এটি একবার চার্জে টানা ৩৫ দিন পর্যন্ত স্টান্ডবাই মোডে সচল থাকবে। কানেকটিভিটি হিসেবে ফোনটিতে আছে ফোরজি এলটিই, ওটিজি, ব্লুটুথ, ওয়াইফাই এবং জিপিএস।

Developed by: