সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

সিলেটে টানা বৃষ্টিপাতে ভূমিধসের আশংকা, সতর্কতা



newস্টাফরপিোর্টার: সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে শুক্রবার দিনভর ভারী থেকে অতি ভারী বর্ষণ হচ্ছে সিলেটে। সকাল থেকে কখনও গুড়ি গুড়ি আবার কখনও মুষলধারায় বর্ষণের ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। তবে ছুটির দিন হওয়ায় ঘরে বসেই দিন পার করেছেন নগরবাসী।
এদিকে, ভারী বর্ষণে সিলেটের কোথাও কোথাও ভূমিধসেরও সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। একারণে সদর উপজেলার টিলা এলাকার ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে যাবার অনুরোধ জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাইজার মোহাম্মদ ফারাবি।
শুক্রবার রাতে তার ফেসবুক পেজে তিনি এ অনুরোধ জানান। এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিদেরকেও নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।উল্লেখ্য, আগামী ৭২ ঘন্টায় (৩ দিন) আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এসময় সিলেটের পাহাড়ী এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, মৌসুমী বায়ুর বর্ধিতাংশের অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত।
এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

Developed by: