সর্বশেষ সংবাদ
সুরমা নদীর তীর দখলে খোদ সিটি করপোরেশন  » «   কেন বাদ দেয়া হলো মুমিনুলকে?  » «   নাটকে একসঙ্গে তিন বন্ধু  » «   ৬ দিন হচ্ছে ঈদের ছুটি  » «   গোয়াইনঘাটের সাড়ে তিন লক্ষ মানুষ পানি বন্দি  » «   ‘নিহত জঙ্গি ছাত্র শিবির করতো, ধানমন্ডি ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল’  » «   প্রতিবছর লাখ লাখ শিশু হারিয়ে যায় কেন?  » «   পরিবহন জটিলতায় কৈলাশটিলা গ্যাস ফিল্ডে অচলাবস্থা  » «   গোলাপগঞ্জে যুবক অপহরণ, প্রতিবাদে রাস্তা অবরোধ  » «   নৌকা যাদের ভরসা  » «   শাহ্জালাল মাজারে বখাটে কর্তৃক মহিলাদের হয়রানীর অভিযোগ  » «   রুবির সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে পিবিআই  » «   সিলেটে ২ ছাত্রলীগ কর্মীর উপর হামলার ঘটনায় ছাত্রশিবিরের বিবৃতি  » «   সিলেটে সবজির দাম বেড়েছে  » «   টিলা খেকোদের নিয়ন্ত্রনে সিলেট পরিবেশ অধিদপ্তর  » «  

জন্মাষ্টমীতে আগত ভক্তদের ব্যাগ, পোটলা বহন না করার আহ্বান এসএমপির



newপ্রান্ত ডস্কে:কজন্মাষ্টমীমে আগত ধর্মপ্রাণ জনসাধারণকে ব্যাগ, পোটলা,সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহন না করার অনুরোধ জানিয়েছে সিলেট মহানগর পুলিশে (এসএমপি)।
জন্মাষ্টমী উপলক্ষ্যে শুক্রবার জারি করা এক গণবিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা এই গণবিজ্ঞপ্তি জারির কথা জানান। আগামী ১৪আগস্ট হিন্দু ধর্মালম্বীদের জন্মাষ্টমী অনুষ্ঠিত হবে।
এসএমপির গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়-
১. জন্মাষ্টমীমে আগত ধর্মপ্রাণ জনসাধারণকে ব্যাগ, পোটলা,সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহন না করার জন্য অনুরোধ করা হলো।
২. আগত ধর্মপ্রাণ জনসাধারণকে কোন অপরিচিত ব্যক্তি, অজ্ঞান পার্টির নিকট হতে কোন খাদ্যদ্রব্য গ্রহণ না করার জন্য অনুরোধ করা হলো।
৩. অর্থ,স্বর্নালংকার ও মোবাইল ফোনসহ মূল্যবান দ্রব্যাদি সর্তকতার সাথে বহন করার জন্য অনুরোধ করা হলো।
৪. সকল ধরণের প্রতারকদের বিষয়ে সর্তক থাকার জন্য অনুরোধ করা হলো।
৫. পুরুষ ও নারী পকেটমার হতে সর্বসাধারণকে সাবধান থাকার জন্য অনুরোধ করা হলো।
৬. জন্মাষ্টমীর শোভাযাত্রা কোন কোন সড়ক দিয়ে যাবে তা আগেই সংশ্লিষ্ট থানাকে অবগত করতে হবে।
৭. হকারের ছদ্মবেশে যাতে কেউ শোভাযাত্রায় প্রবেশ করতে না পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকতে হবে।
৮. অনুুমোদিত অনুষ্ঠান আয়োজনকারী কর্তৃপক্ষ প্রয়োজনীয় ক্ষেত্রে সিসিটিভি স্থাপন/ভিডিও চিত্র ধারনের ব্যবস্থা করতে হবে।
৯. একযোগে বা দলগতভাবে মটর সাইকেল চালিয়ে জনমনে আতংক সৃষ্টি বা যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

১০. সামাজিক যোগাযোগ মাধ্যমে যাতে কেউ কোন ধরনের উস্কানিমূলক পোস্ট দিয়ে উত্তেজনা ছড়াতে না পারে সে বিষয়ে সর্তক থাকতে হবে।
১১. জম্মাষ্টমীর অনুষ্ঠানে এসে কোন নারী যাতে ইভটিজিং এর শিকার না হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে।
১২. কোন বিদেশী অতিথি থাকলে আগেই সংশ্লিষ্ট থানা ও সিটিএসবিকে জানাতে হবে।
১৩. আজানের সময় যাতে হইহুল্লোড় না হয় সে ব্যাপারে সংশ্লিষ্টদের সর্তক থাকতে হবে।
১৪. জম্মাষ্টমীর উদযাপন কমিটির পক্ষ থেকে সেচ্ছাসেবক নিয়োগ করতে হবে এবং কমিটির সদস্যের নাম পুলিশের নিকট প্রেরন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।
১৫. জম্মাষ্টমীর অনুষ্ঠান আয়োজন কারী কর্তৃপক্ষকে অনুষ্ঠানের নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হইল।
১৬. সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু প্রত্যক্ষ করলে জরুরী ভিত্তিতে পুলিশ কন্ট্রোলরুম মোবাইল নম্বর ০১৭১৩-৩৭৪৩৭৫, ০১৯৯৫-১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮ সমূহে যোগাযোগ করার জন্য এবং উপস্থিত আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।
সিলেট মেট্টোপলিটন পুলিশ শান্তি শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং শান্তি পূর্ন ও যথাযথ ভাব গাম্ভিয্যের সাথে জম্মাষ্টমীর অনুষ্ঠান সুষ্টভাবে সম্পন্ন করার লক্ষ্যে নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করে ।

Developed by: