সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

জার্মানিকে সরিয়ে আবারো শীর্ষে ব্রাজিল



5প্রান্ত ডেস্ক: চিলির বিপক্ষে কনফেডারেশন্স কাপের শিরোপা জয়ের পর ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছিল জার্মানি। তবে খুব বেশিদিন জায়গা ধরে রাখতে পারেনি দেশটি। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার আজকের হালনাগাদ র‌্যাংকিংয়ে জার্মানিকে টপকে ১৬০৪ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। আর দুইয়ে নেমে গেছে জার্মানি।

শীর্ষ দুই স্থানে পরিবর্তন আসলেও তিন নম্বর অবস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। একধাপ করে উন্নতি হয়েছে সুইজারল্যান্ড (৪), পোল্যান্ড (৫) ও বেলজিয়ামের (৯)। অন্যদিকে দুই ধাপ নিচে নেমে পর্তুগাল (৬) এবং এক ধাপ নিচে নেমে ফ্রান্স (১০) নম্বরে চলে এসেছে। এছাড়া চিলি (৭) ও কলম্বিয়া (৮) আগের অবস্থান ধরে রেখেছে।

এদিকে ফিফার সদ্য প্রকাশিত র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের। সদ্য প্রকাশিত র‌্যাংকিংয়ে ১৯০ থেকে একধাপ এগিয়ে ১৮৯তম অবস্থানে উঠে এসেছে লাল-সবুজের পতাকাধারীরা।

Developed by: