সর্বশেষ সংবাদ
সুরমা নদীর তীর দখলে খোদ সিটি করপোরেশন  » «   কেন বাদ দেয়া হলো মুমিনুলকে?  » «   নাটকে একসঙ্গে তিন বন্ধু  » «   ৬ দিন হচ্ছে ঈদের ছুটি  » «   গোয়াইনঘাটের সাড়ে তিন লক্ষ মানুষ পানি বন্দি  » «   ‘নিহত জঙ্গি ছাত্র শিবির করতো, ধানমন্ডি ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল’  » «   প্রতিবছর লাখ লাখ শিশু হারিয়ে যায় কেন?  » «   পরিবহন জটিলতায় কৈলাশটিলা গ্যাস ফিল্ডে অচলাবস্থা  » «   গোলাপগঞ্জে যুবক অপহরণ, প্রতিবাদে রাস্তা অবরোধ  » «   নৌকা যাদের ভরসা  » «   শাহ্জালাল মাজারে বখাটে কর্তৃক মহিলাদের হয়রানীর অভিযোগ  » «   রুবির সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে পিবিআই  » «   সিলেটে ২ ছাত্রলীগ কর্মীর উপর হামলার ঘটনায় ছাত্রশিবিরের বিবৃতি  » «   সিলেটে সবজির দাম বেড়েছে  » «   টিলা খেকোদের নিয়ন্ত্রনে সিলেট পরিবেশ অধিদপ্তর  » «  

জার্মানিকে সরিয়ে আবারো শীর্ষে ব্রাজিল



5প্রান্ত ডেস্ক: চিলির বিপক্ষে কনফেডারেশন্স কাপের শিরোপা জয়ের পর ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছিল জার্মানি। তবে খুব বেশিদিন জায়গা ধরে রাখতে পারেনি দেশটি। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার আজকের হালনাগাদ র‌্যাংকিংয়ে জার্মানিকে টপকে ১৬০৪ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। আর দুইয়ে নেমে গেছে জার্মানি।

শীর্ষ দুই স্থানে পরিবর্তন আসলেও তিন নম্বর অবস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। একধাপ করে উন্নতি হয়েছে সুইজারল্যান্ড (৪), পোল্যান্ড (৫) ও বেলজিয়ামের (৯)। অন্যদিকে দুই ধাপ নিচে নেমে পর্তুগাল (৬) এবং এক ধাপ নিচে নেমে ফ্রান্স (১০) নম্বরে চলে এসেছে। এছাড়া চিলি (৭) ও কলম্বিয়া (৮) আগের অবস্থান ধরে রেখেছে।

এদিকে ফিফার সদ্য প্রকাশিত র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের। সদ্য প্রকাশিত র‌্যাংকিংয়ে ১৯০ থেকে একধাপ এগিয়ে ১৮৯তম অবস্থানে উঠে এসেছে লাল-সবুজের পতাকাধারীরা।

Developed by: