সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

জার্মানিকে সরিয়ে আবারো শীর্ষে ব্রাজিল



5প্রান্ত ডেস্ক: চিলির বিপক্ষে কনফেডারেশন্স কাপের শিরোপা জয়ের পর ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছিল জার্মানি। তবে খুব বেশিদিন জায়গা ধরে রাখতে পারেনি দেশটি। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার আজকের হালনাগাদ র‌্যাংকিংয়ে জার্মানিকে টপকে ১৬০৪ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। আর দুইয়ে নেমে গেছে জার্মানি।

শীর্ষ দুই স্থানে পরিবর্তন আসলেও তিন নম্বর অবস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। একধাপ করে উন্নতি হয়েছে সুইজারল্যান্ড (৪), পোল্যান্ড (৫) ও বেলজিয়ামের (৯)। অন্যদিকে দুই ধাপ নিচে নেমে পর্তুগাল (৬) এবং এক ধাপ নিচে নেমে ফ্রান্স (১০) নম্বরে চলে এসেছে। এছাড়া চিলি (৭) ও কলম্বিয়া (৮) আগের অবস্থান ধরে রেখেছে।

এদিকে ফিফার সদ্য প্রকাশিত র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের। সদ্য প্রকাশিত র‌্যাংকিংয়ে ১৯০ থেকে একধাপ এগিয়ে ১৮৯তম অবস্থানে উঠে এসেছে লাল-সবুজের পতাকাধারীরা।

Developed by: