সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

নৌকা যাদের ভরসা



19 প্রান্ত ডেস্ক :  গোয়াইনঘাট উপজেলার অর্ধ শতাধিক গ্রামের মানুষ এখনও পানিবন্দি। ঘর থেকে ঘর, বাড়ি থেকে বাড়ি, পাড়া থেকে পাড়া নৌকাই চলাচলের একমাত্র ভরসা। পানির মৌসুমের  সময় শেষ ভাগের চলে এলেও ওই সব এলাকার মানুষ জন এখনও পানিবন্দি। এসব এলাকার মানুষের জন্য আদিকাল থেকে নির্ধারিত রয়েছে র্বষায় নাও হেমন্তে পাও।
পানিবন্দি গ্রাম গুলো হলো- রুস্তুমপুর ইউনিয়নের বীরমঙ্গল হাওর, টেকানাগুল, ইটাচকি,গোজাকান্দি, পাতলিকোনা, ঝাড়িখালকান্দি,তোয়াকুল ইউনিয়নের লক্ষীনগর,পূর্ব পেকেরখাল,মেউয়ারকান্দি, ঘোড়ামারা, জামলাকান্দি,লেঙ্গুড়া ইউনিয়নের সিটিংবাড়ি,লেঙ্গুড়াহাওর, আলীরগাঁও ইউনিয়নের নাইদারহাওর, ডৌবাড়ি ইউনিয়নের সাতকুড়িকান্দি, ডাকাতিকান্দি, নিহাইন এবং নন্দিরগাঁও ইউনিয়নের চৌধুরীকান্দি,কচুয়ারপার, চলিতাবাড়ি, শিয়ালাহাওর, বাইমারপার,লক্ষীহাওর, ও বেতকোনা সহ গোয়াইনঘাট উপজেলার অর্ধ শতাধিক গ্রাম।
পানিবন্দি এসব গ্রামের অধিবাসিদের দেখতে পরিদর্শন করেন গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী। পানিবন্দি চৌধুরীকান্দি গ্রামের মন্টু নমসুদ্র, আনা মিয়া, বাইমারপার গ্রামের জীন্নত আলী, চলিতাবাড়ির গ্রামের তাহির আলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরীকে কাছে পেয়ে তাদের নানা সমস্যা সর্ম্পকে অবহিত করেন। তারা বলেন, র্দীঘ ৭/৮ মাস আমরা নৌকা ছাড়া অচল থাকি। পানি সরিয়ে যাওয়ার পর পা’ই আমাদের ভরসা হয়।
পরিদর্শন কালে এসব পানিবন্দি মানুষের নানা সমস্যা, অভাব, অভিযোগের বিষয়টি মনযোগ সহকারে শ্রবণ করেন চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী। তিনি এসব সমস্যা থেকে উত্তরনের জন্য কাজ করার আশ্বাস দেন।

Developed by: