সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

ভয়াবহ পানি সংকটে পড়তে যাচ্ছে সিলেট নগরী



6প্রান্ত ডেস্ক: ২০৩০ সালের মধ্যে সিলেট নগরীর জনসংখ্যা ৬ লাখ থেকে বেড়ে ১০ লাখ হয়ে যাবে। বর্তমানে ৬ লাখ মানুষের পানির চাহিদা মেটাতে প্রয়োজন ১১৫ মিলি পানির। কিন্তু সেই জায়গায় পানি সরবরাহ ও বিতরণ করা হচ্ছে ৯৫ মি.লি.। বর্তমানে পানির ঘাটতি রয়েছে ২০ মি.লি। ২০৩০ সালে পানির প্রয়োজন হবে ২২৬ মি.লি. । এই হিসাবে ২০৩০ সালে সিলেট নগরীতে পানির ঘাটতি ভয়াবহ রূপ নেবে। প্রায় ১৫৬ মি.লি পানির ঘাটতি কারণে জনদুর্ভোগ চরমে পৌছবে।

শনিবার সিলেট সিটি কর্পোরশেন আয়োজনে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সেমিনারে ‘‘ইন্সটিটিউট অব ওয়াটার মডিউলিং’’ এর এসএম মাহবুবুবর রহমান ‘‘ওয়াটার ডিস্ট্রিবিউশন ” এর প্রেজেন্টশন কালে এসব তথ্য তুলে ধরেন।

এসময় তিনি আরো বলেন, পানির চাহিদা মেটাতে আরো দুটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। সিলেটের সারি ও গাহেন নদী থেকে পানি সরবরাহ করে ঐ প্লান্টগুলোর মাধ্যমে তা শহরে বন্টন করা হবে।

Developed by: