সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

ভয়াবহ পানি সংকটে পড়তে যাচ্ছে সিলেট নগরী



6প্রান্ত ডেস্ক: ২০৩০ সালের মধ্যে সিলেট নগরীর জনসংখ্যা ৬ লাখ থেকে বেড়ে ১০ লাখ হয়ে যাবে। বর্তমানে ৬ লাখ মানুষের পানির চাহিদা মেটাতে প্রয়োজন ১১৫ মিলি পানির। কিন্তু সেই জায়গায় পানি সরবরাহ ও বিতরণ করা হচ্ছে ৯৫ মি.লি.। বর্তমানে পানির ঘাটতি রয়েছে ২০ মি.লি। ২০৩০ সালে পানির প্রয়োজন হবে ২২৬ মি.লি. । এই হিসাবে ২০৩০ সালে সিলেট নগরীতে পানির ঘাটতি ভয়াবহ রূপ নেবে। প্রায় ১৫৬ মি.লি পানির ঘাটতি কারণে জনদুর্ভোগ চরমে পৌছবে।

শনিবার সিলেট সিটি কর্পোরশেন আয়োজনে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সেমিনারে ‘‘ইন্সটিটিউট অব ওয়াটার মডিউলিং’’ এর এসএম মাহবুবুবর রহমান ‘‘ওয়াটার ডিস্ট্রিবিউশন ” এর প্রেজেন্টশন কালে এসব তথ্য তুলে ধরেন।

এসময় তিনি আরো বলেন, পানির চাহিদা মেটাতে আরো দুটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। সিলেটের সারি ও গাহেন নদী থেকে পানি সরবরাহ করে ঐ প্লান্টগুলোর মাধ্যমে তা শহরে বন্টন করা হবে।

Developed by: