সর্বশেষ সংবাদ
চুনারুঘাটে দুপক্ষের সংঘর্ষে নিহত ১  » «   মিয়ানমারে আবারও সেনা অভ্যুত্থানের শঙ্কা  » «   সিলেট বিভাগে সেরা র‍্যাংকিংয়ে এমসি কলেজ  » «   ফেনীতে মুসলমান শিক্ষককে খুন করলেন বৌদ্ধ সহকর্মী শিক্ষক !  » «   বায়োলজিক্যাল ঘড়ি কী, যে কারণে নোবেল পুরস্কার  » «   নগরীতে বিপুল পরিমাণ মাদক দ্রব্যসহ ২ শীর্ষ ব্যবসায়ী আটক  » «   চিকিৎসায় নোবেল পেলেন মার্কিন তিন বিজ্ঞানী  » «   সিলেটে বিদ্যুতের ডিজিটালাইজেশনের ফাঁদে দুই লাখ গ্রাহক!  » «   ঊর্ধ্বমুখী শেয়ারবাজারে বাড়ছে ঝুঁকি  » «   মৃত্যুর আগে পানি চেয়েও পায়নি কিশোর  » «   সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «   শাবির ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর  » «   তিন ছেলে পুলিশ কর্মকর্তা, তবু ভিক্ষা করেন মা!  » «  

ভয়াবহ পানি সংকটে পড়তে যাচ্ছে সিলেট নগরী



6প্রান্ত ডেস্ক: ২০৩০ সালের মধ্যে সিলেট নগরীর জনসংখ্যা ৬ লাখ থেকে বেড়ে ১০ লাখ হয়ে যাবে। বর্তমানে ৬ লাখ মানুষের পানির চাহিদা মেটাতে প্রয়োজন ১১৫ মিলি পানির। কিন্তু সেই জায়গায় পানি সরবরাহ ও বিতরণ করা হচ্ছে ৯৫ মি.লি.। বর্তমানে পানির ঘাটতি রয়েছে ২০ মি.লি। ২০৩০ সালে পানির প্রয়োজন হবে ২২৬ মি.লি. । এই হিসাবে ২০৩০ সালে সিলেট নগরীতে পানির ঘাটতি ভয়াবহ রূপ নেবে। প্রায় ১৫৬ মি.লি পানির ঘাটতি কারণে জনদুর্ভোগ চরমে পৌছবে।

শনিবার সিলেট সিটি কর্পোরশেন আয়োজনে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সেমিনারে ‘‘ইন্সটিটিউট অব ওয়াটার মডিউলিং’’ এর এসএম মাহবুবুবর রহমান ‘‘ওয়াটার ডিস্ট্রিবিউশন ” এর প্রেজেন্টশন কালে এসব তথ্য তুলে ধরেন।

এসময় তিনি আরো বলেন, পানির চাহিদা মেটাতে আরো দুটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। সিলেটের সারি ও গাহেন নদী থেকে পানি সরবরাহ করে ঐ প্লান্টগুলোর মাধ্যমে তা শহরে বন্টন করা হবে।

Developed by: