সর্বশেষ সংবাদ
সুরমা নদীর তীর দখলে খোদ সিটি করপোরেশন  » «   কেন বাদ দেয়া হলো মুমিনুলকে?  » «   নাটকে একসঙ্গে তিন বন্ধু  » «   ৬ দিন হচ্ছে ঈদের ছুটি  » «   গোয়াইনঘাটের সাড়ে তিন লক্ষ মানুষ পানি বন্দি  » «   ‘নিহত জঙ্গি ছাত্র শিবির করতো, ধানমন্ডি ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল’  » «   প্রতিবছর লাখ লাখ শিশু হারিয়ে যায় কেন?  » «   পরিবহন জটিলতায় কৈলাশটিলা গ্যাস ফিল্ডে অচলাবস্থা  » «   গোলাপগঞ্জে যুবক অপহরণ, প্রতিবাদে রাস্তা অবরোধ  » «   নৌকা যাদের ভরসা  » «   শাহ্জালাল মাজারে বখাটে কর্তৃক মহিলাদের হয়রানীর অভিযোগ  » «   রুবির সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে পিবিআই  » «   সিলেটে ২ ছাত্রলীগ কর্মীর উপর হামলার ঘটনায় ছাত্রশিবিরের বিবৃতি  » «   সিলেটে সবজির দাম বেড়েছে  » «   টিলা খেকোদের নিয়ন্ত্রনে সিলেট পরিবেশ অধিদপ্তর  » «  

এই কুয়ার পানিতে যা পড়ে সেটিই পাথর হয়!



15প্রান্ত ডেস্ক: ইংল্যান্ডের ন্যর্জবরীতে অবস্থিত এই রহস্যময় কুয়াকে স্থানীয়রা দৈত্য কুয়া বলেন। সেখানে প্রচলিত কাহিনী অনুযায়ী এই কুয়ার পানিতে যা কিছু পড়ে সেগুলি সব পাথর হয়ে যায়। এই জলের মধ্যে পড়ে যাওয়া গাছের পাতা, কাঠ, প্রাণী কিছুক্ষণ পড়েই পাথর হয়ে যায়।

অ্যাডভেঞ্চার ট্রিপে আসা লোকজন এখানে তাদের জিনিস ফেলে রেখে যান এবং কয়েকদিন পরে এসে দেখেন সেগুলি পাথর হয়ে গেছে। এখানে এখনও পর্যন্ত অষ্টাদশ শতাব্দীর ভিক্টোরিয়ান টুপির মতো জিনিসও দেখা যায়। টেডি বিয়ার এবং সাইকেলের মতো জিনিস এখন পুরোপুরি পাথর হয়ে গেছে।

তবে বৈজ্ঞানিক মতে এই পানির মধ্যে এমন কিছু উপাদান রয়েছে যার কারণে জিনিসগুলি পাথরের মতো শক্ত হয়ে যায়। কিন্তু এখানকার লোক এটাকে সাধারণ পানি বলে মনে করে না। কারণ যাই হোক অদ্ভুত বৈশিষ্ট্যের জন্য এই কুয়া বিশ্ববিখ্যাত।

– ইন্টারনেট

Developed by: