সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

এই কুয়ার পানিতে যা পড়ে সেটিই পাথর হয়!



15প্রান্ত ডেস্ক: ইংল্যান্ডের ন্যর্জবরীতে অবস্থিত এই রহস্যময় কুয়াকে স্থানীয়রা দৈত্য কুয়া বলেন। সেখানে প্রচলিত কাহিনী অনুযায়ী এই কুয়ার পানিতে যা কিছু পড়ে সেগুলি সব পাথর হয়ে যায়। এই জলের মধ্যে পড়ে যাওয়া গাছের পাতা, কাঠ, প্রাণী কিছুক্ষণ পড়েই পাথর হয়ে যায়।

অ্যাডভেঞ্চার ট্রিপে আসা লোকজন এখানে তাদের জিনিস ফেলে রেখে যান এবং কয়েকদিন পরে এসে দেখেন সেগুলি পাথর হয়ে গেছে। এখানে এখনও পর্যন্ত অষ্টাদশ শতাব্দীর ভিক্টোরিয়ান টুপির মতো জিনিসও দেখা যায়। টেডি বিয়ার এবং সাইকেলের মতো জিনিস এখন পুরোপুরি পাথর হয়ে গেছে।

তবে বৈজ্ঞানিক মতে এই পানির মধ্যে এমন কিছু উপাদান রয়েছে যার কারণে জিনিসগুলি পাথরের মতো শক্ত হয়ে যায়। কিন্তু এখানকার লোক এটাকে সাধারণ পানি বলে মনে করে না। কারণ যাই হোক অদ্ভুত বৈশিষ্ট্যের জন্য এই কুয়া বিশ্ববিখ্যাত।

– ইন্টারনেট

Developed by: