সর্বশেষ সংবাদ
চুনারুঘাটে দুপক্ষের সংঘর্ষে নিহত ১  » «   মিয়ানমারে আবারও সেনা অভ্যুত্থানের শঙ্কা  » «   সিলেট বিভাগে সেরা র‍্যাংকিংয়ে এমসি কলেজ  » «   ফেনীতে মুসলমান শিক্ষককে খুন করলেন বৌদ্ধ সহকর্মী শিক্ষক !  » «   বায়োলজিক্যাল ঘড়ি কী, যে কারণে নোবেল পুরস্কার  » «   নগরীতে বিপুল পরিমাণ মাদক দ্রব্যসহ ২ শীর্ষ ব্যবসায়ী আটক  » «   চিকিৎসায় নোবেল পেলেন মার্কিন তিন বিজ্ঞানী  » «   সিলেটে বিদ্যুতের ডিজিটালাইজেশনের ফাঁদে দুই লাখ গ্রাহক!  » «   ঊর্ধ্বমুখী শেয়ারবাজারে বাড়ছে ঝুঁকি  » «   মৃত্যুর আগে পানি চেয়েও পায়নি কিশোর  » «   সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «   শাবির ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর  » «   তিন ছেলে পুলিশ কর্মকর্তা, তবু ভিক্ষা করেন মা!  » «  

এই কুয়ার পানিতে যা পড়ে সেটিই পাথর হয়!



15প্রান্ত ডেস্ক: ইংল্যান্ডের ন্যর্জবরীতে অবস্থিত এই রহস্যময় কুয়াকে স্থানীয়রা দৈত্য কুয়া বলেন। সেখানে প্রচলিত কাহিনী অনুযায়ী এই কুয়ার পানিতে যা কিছু পড়ে সেগুলি সব পাথর হয়ে যায়। এই জলের মধ্যে পড়ে যাওয়া গাছের পাতা, কাঠ, প্রাণী কিছুক্ষণ পড়েই পাথর হয়ে যায়।

অ্যাডভেঞ্চার ট্রিপে আসা লোকজন এখানে তাদের জিনিস ফেলে রেখে যান এবং কয়েকদিন পরে এসে দেখেন সেগুলি পাথর হয়ে গেছে। এখানে এখনও পর্যন্ত অষ্টাদশ শতাব্দীর ভিক্টোরিয়ান টুপির মতো জিনিসও দেখা যায়। টেডি বিয়ার এবং সাইকেলের মতো জিনিস এখন পুরোপুরি পাথর হয়ে গেছে।

তবে বৈজ্ঞানিক মতে এই পানির মধ্যে এমন কিছু উপাদান রয়েছে যার কারণে জিনিসগুলি পাথরের মতো শক্ত হয়ে যায়। কিন্তু এখানকার লোক এটাকে সাধারণ পানি বলে মনে করে না। কারণ যাই হোক অদ্ভুত বৈশিষ্ট্যের জন্য এই কুয়া বিশ্ববিখ্যাত।

– ইন্টারনেট

Developed by: