সর্বশেষ সংবাদ
মৃত্যুর আগে পানি চেয়েও পায়নি কিশোর  » «   সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «   শাবির ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর  » «   তিন ছেলে পুলিশ কর্মকর্তা, তবু ভিক্ষা করেন মা!  » «   চালের দামের লাগাম টানতে নিষেধাজ্ঞা উঠল প্লাস্টিকের বস্তা থেকে  » «   লিজে আনা বোয়িং ফেরতের উপায় খুঁজছে বিমান  » «   লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ ‘সন্ত্রাসী হামলা’, আহত ১৮  » «   মহানগর কমিটির সভা: এসডিসির সদস্য আব্দুস শুকুর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মিরতিংগা চা বাগানে মস্তকবিহিন লাশ উদ্ধার, আটক ২  » «   অভিনয় ছাড়ছেন মিশা সওদাগর  » «   লাউয়াছড়ায় গলায় ছুরি ধরে ট্রেনের দুই যাত্রীর টাকা ও মোবাইল ফোন ছিনতাই  » «   মিয়ানমারে সাইবার হামলা চালিয়েছে বাংলাদেশি হ্যাকার গ্রুপ  » «   রাখাইনে সহিংসতায় দায়ী পাকিস্তান ও আইএসআই  » «  

বন্যাক্রান্ত মানুষ অনাহারে দিন অতিবাহিত করছে : সরকারি পদক্ষেপ জরুরি



পাহাড়ী ঢল ও ভারি ভর্ষণে দেশের ১৩টি জেলা প্লাবিত হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আরো কয়েকদিন ভারি বর্ষণ হতে পারে এবং প্লাবিত হতে পারে আরো কয়েকটি জেলা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্যমতে প্লাবিত ১৩ জেলায় সাড়ে ৬ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের উত্তর ও উত্তরপূর্বাঞ্চলের ৪৫ উপজেলার কয়েক লাখ লোক এখনও পানিবন্দি। বাড়ি ঘর ডুবে যাওয়ায় অনেক হয়েছেন নিরাশ্রয় আর পানি উঠায় বন্ধ রয়েছে কয়েক শত বিদ্যালয়।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রীর প্রদত্ত তথ্য মতে ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত ১৩ জেলায় মন্ত্রণালয়ের পক্ষ হতে চার হাজার মেট্রিকটন চাল, এক কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা ও ১৮ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্ধ করা হয়েছে। মন্ত্রীর প্রদত্ত তথ্য মতে সরকারি পরিসংখ্যানে ক্ষতিগ্রস্ত মানুষ যে পরিমাণ চাল, টাকা ও শুকনো খাবার পেয়েছেন তাতে মানুষের জীবন রক্ষা হবে কি না তা আমাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী, সংগ্রামী রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর শিষ্য মোফাজ্জেল হোসেন মায়া  বুঝেন না তা বলা পাগলামি, বোকামি ছাড়া কিছুই নয়।
অভিজ্ঞজনরা মন্ত্রীর প্রদত্ত তথ্যের আলোকে বলছেন, বন্যাক্রান্ত মানুষ অনারে দিন অতিবাহিত করছে। আমরাও বন্যাক্রান্ত মানুষকে বাঁচাতে ত্রাণ কার্যক্রম আরো জোরদার করতে সরকারকে আহবান জানাই একই সাথে বন্যা সমস্যার স্থায়ী সমাধানে কার্যকর পদক্ষেপ নিতে সরকাকে অনুরোধ করছি।

Developed by: