সর্বশেষ সংবাদ
সালমান শাহের মৃত্যু রহস্য উদঘাটনে সময় পেল পিবিআই  » «   এসডিসি কার্য্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   মৌলভীবাজারের ৫ জনের যুদ্ধাপরাধের রায় যে কোনো দিন  » «   এরা এখনো বিশ্বাস করে না পৃথিবী গোল!  » «   সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «  

বন্যাক্রান্ত মানুষ অনাহারে দিন অতিবাহিত করছে : সরকারি পদক্ষেপ জরুরি



পাহাড়ী ঢল ও ভারি ভর্ষণে দেশের ১৩টি জেলা প্লাবিত হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আরো কয়েকদিন ভারি বর্ষণ হতে পারে এবং প্লাবিত হতে পারে আরো কয়েকটি জেলা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্যমতে প্লাবিত ১৩ জেলায় সাড়ে ৬ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের উত্তর ও উত্তরপূর্বাঞ্চলের ৪৫ উপজেলার কয়েক লাখ লোক এখনও পানিবন্দি। বাড়ি ঘর ডুবে যাওয়ায় অনেক হয়েছেন নিরাশ্রয় আর পানি উঠায় বন্ধ রয়েছে কয়েক শত বিদ্যালয়।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রীর প্রদত্ত তথ্য মতে ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত ১৩ জেলায় মন্ত্রণালয়ের পক্ষ হতে চার হাজার মেট্রিকটন চাল, এক কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা ও ১৮ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্ধ করা হয়েছে। মন্ত্রীর প্রদত্ত তথ্য মতে সরকারি পরিসংখ্যানে ক্ষতিগ্রস্ত মানুষ যে পরিমাণ চাল, টাকা ও শুকনো খাবার পেয়েছেন তাতে মানুষের জীবন রক্ষা হবে কি না তা আমাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী, সংগ্রামী রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর শিষ্য মোফাজ্জেল হোসেন মায়া  বুঝেন না তা বলা পাগলামি, বোকামি ছাড়া কিছুই নয়।
অভিজ্ঞজনরা মন্ত্রীর প্রদত্ত তথ্যের আলোকে বলছেন, বন্যাক্রান্ত মানুষ অনারে দিন অতিবাহিত করছে। আমরাও বন্যাক্রান্ত মানুষকে বাঁচাতে ত্রাণ কার্যক্রম আরো জোরদার করতে সরকারকে আহবান জানাই একই সাথে বন্যা সমস্যার স্থায়ী সমাধানে কার্যকর পদক্ষেপ নিতে সরকাকে অনুরোধ করছি।

Developed by: