সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

বন্যাক্রান্ত মানুষ অনাহারে দিন অতিবাহিত করছে : সরকারি পদক্ষেপ জরুরি



পাহাড়ী ঢল ও ভারি ভর্ষণে দেশের ১৩টি জেলা প্লাবিত হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আরো কয়েকদিন ভারি বর্ষণ হতে পারে এবং প্লাবিত হতে পারে আরো কয়েকটি জেলা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্যমতে প্লাবিত ১৩ জেলায় সাড়ে ৬ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের উত্তর ও উত্তরপূর্বাঞ্চলের ৪৫ উপজেলার কয়েক লাখ লোক এখনও পানিবন্দি। বাড়ি ঘর ডুবে যাওয়ায় অনেক হয়েছেন নিরাশ্রয় আর পানি উঠায় বন্ধ রয়েছে কয়েক শত বিদ্যালয়।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রীর প্রদত্ত তথ্য মতে ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত ১৩ জেলায় মন্ত্রণালয়ের পক্ষ হতে চার হাজার মেট্রিকটন চাল, এক কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা ও ১৮ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্ধ করা হয়েছে। মন্ত্রীর প্রদত্ত তথ্য মতে সরকারি পরিসংখ্যানে ক্ষতিগ্রস্ত মানুষ যে পরিমাণ চাল, টাকা ও শুকনো খাবার পেয়েছেন তাতে মানুষের জীবন রক্ষা হবে কি না তা আমাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী, সংগ্রামী রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর শিষ্য মোফাজ্জেল হোসেন মায়া  বুঝেন না তা বলা পাগলামি, বোকামি ছাড়া কিছুই নয়।
অভিজ্ঞজনরা মন্ত্রীর প্রদত্ত তথ্যের আলোকে বলছেন, বন্যাক্রান্ত মানুষ অনারে দিন অতিবাহিত করছে। আমরাও বন্যাক্রান্ত মানুষকে বাঁচাতে ত্রাণ কার্যক্রম আরো জোরদার করতে সরকারকে আহবান জানাই একই সাথে বন্যা সমস্যার স্থায়ী সমাধানে কার্যকর পদক্ষেপ নিতে সরকাকে অনুরোধ করছি।

Developed by: