সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

বন্যাক্রান্ত মানুষ অনাহারে দিন অতিবাহিত করছে : সরকারি পদক্ষেপ জরুরি



পাহাড়ী ঢল ও ভারি ভর্ষণে দেশের ১৩টি জেলা প্লাবিত হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আরো কয়েকদিন ভারি বর্ষণ হতে পারে এবং প্লাবিত হতে পারে আরো কয়েকটি জেলা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্যমতে প্লাবিত ১৩ জেলায় সাড়ে ৬ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের উত্তর ও উত্তরপূর্বাঞ্চলের ৪৫ উপজেলার কয়েক লাখ লোক এখনও পানিবন্দি। বাড়ি ঘর ডুবে যাওয়ায় অনেক হয়েছেন নিরাশ্রয় আর পানি উঠায় বন্ধ রয়েছে কয়েক শত বিদ্যালয়।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রীর প্রদত্ত তথ্য মতে ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত ১৩ জেলায় মন্ত্রণালয়ের পক্ষ হতে চার হাজার মেট্রিকটন চাল, এক কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা ও ১৮ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্ধ করা হয়েছে। মন্ত্রীর প্রদত্ত তথ্য মতে সরকারি পরিসংখ্যানে ক্ষতিগ্রস্ত মানুষ যে পরিমাণ চাল, টাকা ও শুকনো খাবার পেয়েছেন তাতে মানুষের জীবন রক্ষা হবে কি না তা আমাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী, সংগ্রামী রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর শিষ্য মোফাজ্জেল হোসেন মায়া  বুঝেন না তা বলা পাগলামি, বোকামি ছাড়া কিছুই নয়।
অভিজ্ঞজনরা মন্ত্রীর প্রদত্ত তথ্যের আলোকে বলছেন, বন্যাক্রান্ত মানুষ অনারে দিন অতিবাহিত করছে। আমরাও বন্যাক্রান্ত মানুষকে বাঁচাতে ত্রাণ কার্যক্রম আরো জোরদার করতে সরকারকে আহবান জানাই একই সাথে বন্যা সমস্যার স্থায়ী সমাধানে কার্যকর পদক্ষেপ নিতে সরকাকে অনুরোধ করছি।

Developed by: