সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

ফিরে এসেছে রমজান



অমোঘ নিয়মে রহমত, মাগফিরাত, নাজাতের মাস রমজান আমাদের মাঝে ফিরে এসেছে। আর এ জন্য পরম করুণাময় মহান রাব্বুল আল-আমিনের কাছে আমরা প্রকাশ করছি কৃতজ্ঞতা। রমজান হচ্ছে সংযম আর রমজান মাস হচ্ছে সংযমের মাস। আমাদের জন্য রমজান মাস হচ্ছে লোভ, মোহ, হিংসা, বিদ্বেস ত্যাগ করে চরিত্র গঠনের মাস। মহান আল্লাহ রাব্বুল আল-আমিনের করুণা অর্জনের মাস। আমাদের সবার মনে রাখা উচিত এই রমজান মাসেই বিশ্বের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব মহানবী হযরত মুহাম্মদ (সা:)’র মাধ্যমে ঔহীযুগে মানব কল্যাণে, মহান জীবন আদর্শ, মহান ধর্মগ্রন্ত আল কুরআন আল্লাহ রাব্বুল আল-আমিন নাজিল করেছিলেন।
কিন্তু দু:খজনক হলেও সত্য আমরা মহানকরুণাময় রাব্বুল আল-আমিনের নির্দেশিত পথ যথাযথ অনুসরণ করছি না, আমরা লোভ মোহে আচ্ছন্ন হয়ে প্রতিনিয়ত লঙ্খণ করছি মহান আল্লাহপাকের নির্দেশ। এই রমজান মাসেই আমরা ইহকালের বিত্ত ভৈবব সৃষ্টির জন্য দ্রব্যমূল্য বৃদ্ধিসহ নানা অপকর্ম করছি। যা কোনোভাবেই আমাদেরকে শেষ বিচারের কঠিনতম শাস্তি হতে রক্ষা করতে পারবে না।
আমাদের আহবান আসুন সংযমের মাস রমজান পালনের মধ্যদিয়েই চরিত্র গঠন করি। মহান আল্লাহর নির্দেশিত পথে চলার অঙ্গীকার করি এবং আল কুরআন নির্দেশিত সমাজ গঠন করি। আল্লাহ রাব্বুল আল-আমিন আমাদেরকে সে তৌফিক দান করুন।

Developed by: