সর্বশেষ সংবাদ
মৃত্যুর আগে পানি চেয়েও পায়নি কিশোর  » «   সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «   শাবির ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর  » «   তিন ছেলে পুলিশ কর্মকর্তা, তবু ভিক্ষা করেন মা!  » «   চালের দামের লাগাম টানতে নিষেধাজ্ঞা উঠল প্লাস্টিকের বস্তা থেকে  » «   লিজে আনা বোয়িং ফেরতের উপায় খুঁজছে বিমান  » «   লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ ‘সন্ত্রাসী হামলা’, আহত ১৮  » «   মহানগর কমিটির সভা: এসডিসির সদস্য আব্দুস শুকুর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মিরতিংগা চা বাগানে মস্তকবিহিন লাশ উদ্ধার, আটক ২  » «   অভিনয় ছাড়ছেন মিশা সওদাগর  » «   লাউয়াছড়ায় গলায় ছুরি ধরে ট্রেনের দুই যাত্রীর টাকা ও মোবাইল ফোন ছিনতাই  » «   মিয়ানমারে সাইবার হামলা চালিয়েছে বাংলাদেশি হ্যাকার গ্রুপ  » «   রাখাইনে সহিংসতায় দায়ী পাকিস্তান ও আইএসআই  » «  

ফিরে এসেছে রমজান



অমোঘ নিয়মে রহমত, মাগফিরাত, নাজাতের মাস রমজান আমাদের মাঝে ফিরে এসেছে। আর এ জন্য পরম করুণাময় মহান রাব্বুল আল-আমিনের কাছে আমরা প্রকাশ করছি কৃতজ্ঞতা। রমজান হচ্ছে সংযম আর রমজান মাস হচ্ছে সংযমের মাস। আমাদের জন্য রমজান মাস হচ্ছে লোভ, মোহ, হিংসা, বিদ্বেস ত্যাগ করে চরিত্র গঠনের মাস। মহান আল্লাহ রাব্বুল আল-আমিনের করুণা অর্জনের মাস। আমাদের সবার মনে রাখা উচিত এই রমজান মাসেই বিশ্বের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব মহানবী হযরত মুহাম্মদ (সা:)’র মাধ্যমে ঔহীযুগে মানব কল্যাণে, মহান জীবন আদর্শ, মহান ধর্মগ্রন্ত আল কুরআন আল্লাহ রাব্বুল আল-আমিন নাজিল করেছিলেন।
কিন্তু দু:খজনক হলেও সত্য আমরা মহানকরুণাময় রাব্বুল আল-আমিনের নির্দেশিত পথ যথাযথ অনুসরণ করছি না, আমরা লোভ মোহে আচ্ছন্ন হয়ে প্রতিনিয়ত লঙ্খণ করছি মহান আল্লাহপাকের নির্দেশ। এই রমজান মাসেই আমরা ইহকালের বিত্ত ভৈবব সৃষ্টির জন্য দ্রব্যমূল্য বৃদ্ধিসহ নানা অপকর্ম করছি। যা কোনোভাবেই আমাদেরকে শেষ বিচারের কঠিনতম শাস্তি হতে রক্ষা করতে পারবে না।
আমাদের আহবান আসুন সংযমের মাস রমজান পালনের মধ্যদিয়েই চরিত্র গঠন করি। মহান আল্লাহর নির্দেশিত পথে চলার অঙ্গীকার করি এবং আল কুরআন নির্দেশিত সমাজ গঠন করি। আল্লাহ রাব্বুল আল-আমিন আমাদেরকে সে তৌফিক দান করুন।

Developed by: