সর্বশেষ সংবাদ
কিবরিয়া হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার  » «   একুশের প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসডিসির শ্রদ্ধাঞ্জলি  » «   অমর একুশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ  » «   সিলেট-ঢাকা রুটের জনপ্রিয় কালনী এখন ‘খেলনা ট্রেন’!  » «   হবিগঞ্জে ছেলেকে ‘হত্যার’ পর মায়ের ‘আত্মহত্যা’!  » «   সাজার মেয়াদ শেষ হলেও সিলেট কারাগারে ১০ ভারতীয় বন্দি  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নারী নিহত  » «   উপশহরে শফিক চৌধুরীর গাড়িতে হামলা, ভাঙচুর  » «   সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক  » «   এসডিসি মহানগর কমিটির মাসিক সভা অনষ্ঠিত  » «   স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন প্রয়াত মহসিন আলী  » «   ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব প্রধানমন্ত্রীর  » «   সৌদি কিশোরের গুলিতে নিহত বশিরের পরিবার পেল ২ কোটি টাকা  » «   জাতীয় সংসদ নির্বাচনে ই-ভোটিং চান প্রধানমন্ত্রী  » «   দুই দিনেই ১৪ কোটি টাকার ফুল বিক্রি  » «  

নিষিদ্ধ হবে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে লেখা পাকিস্তানি লেখকের বই



37697প্রান্ত ডেস্কঃ বাংলাদেশের ইতিহাস বিকৃত করে লেখা পাকিস্তানি লেখকের বিতর্কিত বইটি নিষিদ্ধ হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে তাঁর দপ্তরে বাংলাদেশে সফররত ব্যাঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে একথা জানান মন্ত্রী। তিনি বলেন, পাকিস্তানি লেখক জুনায়েদ আহমেদ বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে যে বই লিখেছেন, সেটা বাংলাদেশে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে গতকাল বুধবার বিকেলে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দশম সংসদের ১৪তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, বইটির বিরুদ্ধে বাংলাদেশ আনুষ্ঠানিক প্রতিবাদ জানাবে।

সংসদে প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান এখন এই বই লিখে তাদের কৃতকর্ম, গণহত্যা, মানুষকে গুলি করে মারার ঘটনাগুলোকে উল্টো মুক্তিবাহিনীর ওপর দোষ দিয়ে, নিজেদের দোষ ঢাকার চেষ্টা করছে। এত বড় দুঃসাহস তাদের কোথা থেকে এলো? এটা পাকিস্তানের জন্য লজ্জার বিষয়। তারা এই লেখার সাহস কোথায় পেল?

Developed by: