সর্বশেষ সংবাদ
সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «   বাংলাটিলায় সুন্দর আলীর লাশ উদ্ধার  » «   রান খরায় বাংলাদেশি ব্যাটসম্যানরা!  » «   আফগানিস্তানে টেলিভিশন স্টেশনে হামলা  » «   অন্যের বায়োমেট্রিক তথ্যে সিম কিনছে অপরাধীরা  » «  

২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব প্রধানমন্ত্রীর



37659প্রান্ত ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব জাতীয় সংসদে গ্রহণ করা যেতে পারে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় গণহত্যা চালানোর জন্য পাকিস্তান ক্ষমা না চেয়ে বাংলাদেশের ওপর এর দায় চাপানোর চেষ্টা দুঃখজনক। আন্তর্জাতিকভাবে যেনো এ দিনটি গণতহ্যা দিবস হিসেবে পালিত হয়, এজন্য তথ্য-উপাত্ত সরবরাহ করা হবে। মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে কটাক্ষ করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করেন শেখ হাসিনা।

এর আগে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ২৫ মার্চকে এদেশের ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে বর্ণনা করে বলেন, পাকিস্তানের একটি বইতে মুক্তিযুদ্ধে পাকিস্তানের সেনাবাহিনী দ্বারা এদেশের গণহত্যাকে মুক্তিবাহিনীর হত্যাকাণ্ড হিসেবে দেখানো হয়েছে।

পরে সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী মার্চে এ প্রস্তাবের ওপর সংসদে আলোচনা হবে বলে জানান।

Developed by: