সর্বশেষ সংবাদ
বড়লেখায় ১ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার  » «   কোম্পানীগঞ্জে ১৬টি বোমা মেশিন ধ্বংস  » «   চিকুনগুনিয়া রোগীরা ঘরে বসেই পাবেন বিনামূল্যে চিকিৎসাসেবা  » «   ঘর ভাঙছে তাহসান-মিথিলা দম্পতির  » «   বিশ্বনাথে মানব পাচারকারী গ্রেফতার  » «   বড়লেখায় কুয়া থেকে শিশুর লাশ উদ্ধার  » «   ‘বাংলাদেশি খেদাও’ নিয়ে উত্তপ্ত নয়ডা  » «   সুরমা নদীর পাড় থেকে কিশোরের মরদেহ উদ্ধার  » «   মাছ চাষ বেড়েছে: প্রধানমন্ত্রী  » «   হুমায়ূন আহমেদের মৃত্যুদিবস আজ  » «   হাকালুকি হাওরপারের ১৫ হাজার মৎস্যজীবী জীবিকা সংকটে  » «   সিলেট ও সুনামগঞ্জে তিন অস্ত্র ব্যবসায়ী আটক  » «   ব্রিটেনে মসজিদে আগুন  » «   বিয়ানীবাজার কলেজে খুন: দুপুরে কর্মী দাবি, রাতে অস্বীকার ছাত্রলীগের  » «   মালয়েশিয়াগামী যাত্রীর কাছ থেকে ঘুষ নেয়ায় শ্রীঘরে  » «  

২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব প্রধানমন্ত্রীর



37659প্রান্ত ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব জাতীয় সংসদে গ্রহণ করা যেতে পারে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় গণহত্যা চালানোর জন্য পাকিস্তান ক্ষমা না চেয়ে বাংলাদেশের ওপর এর দায় চাপানোর চেষ্টা দুঃখজনক। আন্তর্জাতিকভাবে যেনো এ দিনটি গণতহ্যা দিবস হিসেবে পালিত হয়, এজন্য তথ্য-উপাত্ত সরবরাহ করা হবে। মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে কটাক্ষ করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করেন শেখ হাসিনা।

এর আগে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ২৫ মার্চকে এদেশের ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে বর্ণনা করে বলেন, পাকিস্তানের একটি বইতে মুক্তিযুদ্ধে পাকিস্তানের সেনাবাহিনী দ্বারা এদেশের গণহত্যাকে মুক্তিবাহিনীর হত্যাকাণ্ড হিসেবে দেখানো হয়েছে।

পরে সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী মার্চে এ প্রস্তাবের ওপর সংসদে আলোচনা হবে বলে জানান।

Developed by: