সর্বশেষ সংবাদ
ঈদে বাড়ি ফেরার পথে প্রাণ গেলো ১৬ জনের  » «   বাংলাভাষার বানান: যে বিপত্তির বয়স প্রায় দুশো বছর  » «   সিলেটে ঈদের প্রধান জামাত সকাল ৯টায়  » «   আজ পবিত্র লাইলাতুল কদর  » «   নতুন চ্যালেঞ্জে রুবেল হোসেন  » «   আরও ১০ ‘পৃথিবী’র সন্ধান  » «   কোম্পানীগঞ্জের আরেফিন টিলায় ঝুঁকিপূর্ণ দশটি ঘর উচ্ছেদ করেছে প্রশাসন  » «   এসডিসির ইফতার মাহফিল আজ  » «   বাতিল দৈনিক সিলেটের ডাক’র ডিক্লারেশন  » «   সংকট নিয়েই সিলেট সরকারি কলেজে অনার্স কোর্স  » «   বাহুবলে মাকে গলা টিপে হত্যা, পুত্র গ্রেফতার  » «   জগন্নাথপুরে প্রতারণা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার  » «   জৈন্তাপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   ৩ দিন ধরে অন্ধকারে ওসমানীনগরবাসী  » «   সিলেটে টিসিবির পন্য বিক্রিতে অনিয়ম  » «  

২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব প্রধানমন্ত্রীর



37659প্রান্ত ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব জাতীয় সংসদে গ্রহণ করা যেতে পারে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় গণহত্যা চালানোর জন্য পাকিস্তান ক্ষমা না চেয়ে বাংলাদেশের ওপর এর দায় চাপানোর চেষ্টা দুঃখজনক। আন্তর্জাতিকভাবে যেনো এ দিনটি গণতহ্যা দিবস হিসেবে পালিত হয়, এজন্য তথ্য-উপাত্ত সরবরাহ করা হবে। মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে কটাক্ষ করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করেন শেখ হাসিনা।

এর আগে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ২৫ মার্চকে এদেশের ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে বর্ণনা করে বলেন, পাকিস্তানের একটি বইতে মুক্তিযুদ্ধে পাকিস্তানের সেনাবাহিনী দ্বারা এদেশের গণহত্যাকে মুক্তিবাহিনীর হত্যাকাণ্ড হিসেবে দেখানো হয়েছে।

পরে সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী মার্চে এ প্রস্তাবের ওপর সংসদে আলোচনা হবে বলে জানান।

Developed by: