সর্বশেষ সংবাদ
ভেজালের দায়ে হানডি রেস্টুরেন্টসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা  » «   আত্মসমর্পণের আহ্বানের পর ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণ  » «   শ্রীমঙ্গলে পানি কমে গেলেও রাস্তাঘাট ভেঙ্গে বিধ্বস্ত  » «   অসময়ের বৃষ্টিপাতই হাওরবাসীর দুর্ভোগের কারণ  » «   রাতে ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা হচ্ছেন মাশরাফিরা  » «   আবহাওয়ার সঙ্গে পরিবর্তন হচ্ছে রোগের প্রকোপকাল  » «   সিলেটে চাঁদাবাজির মামলায় আটক সন্ত্রাসীরা পাঁচদিনের রিমান্ডে  » «   প্রধানমন্ত্রী রবিবার সুনামগঞ্জ আসছেন  » «   দুই ছিনতাইকারী আটক, মোটরসাইকেল জব্দ  » «   জাতীয় সাহিত্য পরিষদ ২০১৫ পদকে ভূষিত আফতাব চৌধুরী  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার আবার শুরু  » «   লাউয়াছড়ায় চলন্ত সিএনজির উপর গাছ পড়ে দুই মহিলা নিহত  » «   বিয়ানীবাজারে কসবা কেন্দ্রের ভোট বাতিল ঘোষণা  » «   বিয়ানীবাজার কসবা ভোট কেন্দ্রে হামলার চেষ্টা  » «   হাওরাঞ্চলে আগামী ফসল না ওঠা পর্যন্ত ত্রাণ বিতরণ চলবে : ত্রাণমন্ত্রী  » «  

২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব প্রধানমন্ত্রীর



37659প্রান্ত ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব জাতীয় সংসদে গ্রহণ করা যেতে পারে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় গণহত্যা চালানোর জন্য পাকিস্তান ক্ষমা না চেয়ে বাংলাদেশের ওপর এর দায় চাপানোর চেষ্টা দুঃখজনক। আন্তর্জাতিকভাবে যেনো এ দিনটি গণতহ্যা দিবস হিসেবে পালিত হয়, এজন্য তথ্য-উপাত্ত সরবরাহ করা হবে। মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে কটাক্ষ করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করেন শেখ হাসিনা।

এর আগে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ২৫ মার্চকে এদেশের ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে বর্ণনা করে বলেন, পাকিস্তানের একটি বইতে মুক্তিযুদ্ধে পাকিস্তানের সেনাবাহিনী দ্বারা এদেশের গণহত্যাকে মুক্তিবাহিনীর হত্যাকাণ্ড হিসেবে দেখানো হয়েছে।

পরে সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী মার্চে এ প্রস্তাবের ওপর সংসদে আলোচনা হবে বলে জানান।

Developed by: