সর্বশেষ সংবাদ
ফেসবুক বন্ধের দাবি জানালেন এরশাদ  » «   বিয়ানীবাজারে সড়ক সংস্কারের দাবিতে অবরোধ  » «   সিলেটের ফুটপাত কাদের দখলে, নেপথ্যে কারা?  » «   নখের এই অর্ধচন্দ্র স্বাস্থ্যের যা ইঙ্গিত করে  » «   শাহজালাল রহ. মাজারে দুই শিশুকে রেখে ‘বাবা’ উধাও  » «   ট্রাম্পকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালেন হাসিনা  » «   মৌলভীবাজারে কলেজছাত্রী হত্যা: পরিকল্পনায় ‘চার প্রেমিক’  » «   চাঁদার দাবিতে অশ্লীল ভিডিও ধারণ: তরুণীসহ ৫ যুবক আটক  » «   সিলেটে ২৯ লাখ টাকা চেক জালিয়াতির চেষ্টা পণ্ড, ২ প্রতারক আটক  » «   রমজান উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের মতবিনিময় সভা  » «   ছাতকে ৩১৯ বোতল ভারতীয় মদ উদ্ধার  » «   শাবি ছাত্রলীগের সভাপতি সহ তিন জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা  » «   বিশ্বনাথের হত্যা মামলার আসামি কিশোরগঞ্জ থেকে গ্রেফতার  » «   ওসমানী হাসপাতালে চিকিৎসকদের মানববন্ধন  » «   দেশে কত ধর্ষক?  » «  

পলাতক থেকে পত্রিকা সম্পাদনা: রাগীব আলী ও ছেলের বিরুদ্ধে চার্জগঠন



011প্রান্ত ডেস্ক : পলাতক থেকে পত্রিকা সম্পাদনা করে প্রতারণার অভিযোগে করা এক মামলায় ‘দৈনিক সিলেটের ডাক’-এর প্রকাশক ও সম্পাদকমণ্ডলীর সভাপতি সিলেটের ‘কথিত’ শিল্পপতি রাগীব আলী এবং তার ছেলে পত্রিকাটির সাবেক সম্পাদক আব্দুল হাইয়ের বিরুদ্ধে চার্জগঠন করেছে আদালত।

বুধবার সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো শুনানি শেষে এই মামলায় চার্জ গঠনের আদেশ দেন। গত বছরের ৮ সেপ্টেম্বর তাদের বিরুদ্ধে মামলাটি করেন নগরীর উপশহরের বাসিন্দা ও ছাতক প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য গিয়াস উদ্দিন তালুকদার।

পলাতক থেকে সম্পাদনাজনিত প্রতারণার জন্য রাগীব আলীর ৫৮ বছর ও তার ছেলে আবদুল হাইয়ের ২৯ বছরের কারাদণ্ডের আবেদন করেন মামলার বাদী। ওই দিন মামলাটি আমলে নিয়ে দণ্ডবিধির ৪১৭ ধারায় তাদের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন বিচারক। তবে সমন পাওয়ার পর জবাব না দেওয়ায় পরের মাসে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

মামলায় বাদী পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট শহীদুজ্জামান চৌধুরী, অ্যাডভোকেট আবুল হাসান, অ্যাডভোকেট সফিকুল ইসলাম, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, অ্যাডভোকেট সৈয়দ মুজিবুল হক, ও অ্যাডভোকেট শহীদুল হক শাহীন।

মামলার বাদী তার আরজিতে উল্লেখ করেন, কোনো পলাতক আসামি আইনের সুবিধাভোগী হতে পারে না। সংবাদপত্র একটি আইনি প্রকাশনা। সিলেটের ডাক-এর সম্পাদক ও প্রকাশক আদালতে আত্মসমর্পণ না করে স্বীয় নাম ব্যবহার করে পত্রিকা প্রকাশ করতে পারেন না। আইন লঙ্ঘন করে নাম ব্যবহার করে পাঠকদের সঙ্গে ফাঁকিবাজি ও প্রতারণা করা হচ্ছে। গত ১১ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত রাগীব আলী ও তার ছেলে আবদুল হাই তাদের নাম যুক্ত করে দৈনিক সিলেটের ডাক প্রকাশক্রমে প্রতারণার অপরাধ করে চলেছেন। পলাতক অবস্থায় সম্পাদনাজনিত প্রতারণার জন্য আবদুল হাই ২৯টি সংখ্যা প্রকাশ করে ২৯টি শাস্তিযোগ্য অপরাধ করেছেন। অন্যদিকে রাগীব আলী প্রকাশক ও মুদ্রক হিসেবে দ্বৈত সত্ত্বায় প্রতিদিন দুটি করে অপরাধের দায় বহন করায় অপরাধের পরিমাণ দাঁড়ায় ৫৮টি। প্রতিদিনের অপরাধের জন্য রাগীব আলীর ৫৮ বছর ও তার ছেলে আবদুল হাইয়ের ২৯ বছর কারাদণ্ডের আবেদন করেন বাদী।

Developed by: