সর্বশেষ সংবাদ
আশির দশকের মাঠ কাঁপানো ‘কালো চিতা’ আর নেই  » «   কলকাতায় ‘চালবাজ’ মুক্তি পেলেও বাংলাদেশে অনিশ্চয়তা  » «   বটগাছকে স্যালাইন পুশ!  » «   শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁসে জড়িত আটক ১৫ জন  » «   দক্ষিণ সুরমায় ‘সুরমা ন্যাচারাল পার্ক’র উদ্বোধন হতে পারে জুলাইয়ে  » «   নেপালের ত্রিভুবন বিমানবন্দরে আবারও বিমান দুর্ঘটনা  » «   ইলিয়াছ আলীর গাড়ি চালক আনসার আলীর মা-মেয়ে আজও অপেক্ষায়  » «   কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন : সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার না করলে ক্লাস বর্জন  » «   ‘করের আওতায় আনা হবে সিএনজি অটোরিকশা মালিকদের’  » «   দীর্ঘ ২৫টি বছর পর…  » «   অবশেষে আরব আমিরাতে খুলেছে বাংলাদেশের শ্রমবাজার  » «   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন  » «   দক্ষিণ সুরমায় জোড়া খুনের মামলায় ৪৯ জন কারাগারে : ২ জনের জামিন  » «   প্রেমের টান বড় জোরদার : যুক্তরাষ্ট্র থেকে ফরিদপুর  » «   অর্ধ মানুষরূপী এটা কি?  » «  

এসএসসি পরীক্ষা বাতিলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে: সিলেটে শিক্ষামন্ত্রী



প্রতিকী ছবি

প্রতিকী ছবি

স্টাফ রিপোর্টারঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, “কখন প্রশ্ন ফাঁস হয়েছে, কতোটুকু ফাঁস হয়েছে এবং সেটা পরীক্ষার্থীদের ওপর কতোটুকু প্রভাব ফেলেছে তা খতিয়ে দেখার পর এসএসসির গণিত পরীক্ষা বাতিলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।”

১৪ ফেব্রুয়ারি দুপুর আড়াইটায় ঢাকা থেকে সিলেট পৌঁছে ওসমানী বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা জানান। মন্ত্রী বলেন, “একক প্রচেষ্টায় প্রশ্ন ফাঁস বন্ধ করা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন সম্মিলিত উদ্যোগ। যারা এই প্রশ্ন ফাঁসের সাথে জড়িত, তাদের খুঁজে বের করতে সাংবাদিকদেরও ভূমিকা রাখতে হবে।” এসময় প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গতকাল সোমবার ঢাকায় ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ। ওইদিন সন্ধ্যায় শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানান, পরীক্ষার আগে প্রশ্ন ফাঁসের প্রমাণ পাওয়া গেলে পরীক্ষা বাতিল করা হবে।

Developed by: