সর্বশেষ সংবাদ
ভেজালের দায়ে হানডি রেস্টুরেন্টসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা  » «   আত্মসমর্পণের আহ্বানের পর ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণ  » «   শ্রীমঙ্গলে পানি কমে গেলেও রাস্তাঘাট ভেঙ্গে বিধ্বস্ত  » «   অসময়ের বৃষ্টিপাতই হাওরবাসীর দুর্ভোগের কারণ  » «   রাতে ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা হচ্ছেন মাশরাফিরা  » «   আবহাওয়ার সঙ্গে পরিবর্তন হচ্ছে রোগের প্রকোপকাল  » «   সিলেটে চাঁদাবাজির মামলায় আটক সন্ত্রাসীরা পাঁচদিনের রিমান্ডে  » «   প্রধানমন্ত্রী রবিবার সুনামগঞ্জ আসছেন  » «   দুই ছিনতাইকারী আটক, মোটরসাইকেল জব্দ  » «   জাতীয় সাহিত্য পরিষদ ২০১৫ পদকে ভূষিত আফতাব চৌধুরী  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার আবার শুরু  » «   লাউয়াছড়ায় চলন্ত সিএনজির উপর গাছ পড়ে দুই মহিলা নিহত  » «   বিয়ানীবাজারে কসবা কেন্দ্রের ভোট বাতিল ঘোষণা  » «   বিয়ানীবাজার কসবা ভোট কেন্দ্রে হামলার চেষ্টা  » «   হাওরাঞ্চলে আগামী ফসল না ওঠা পর্যন্ত ত্রাণ বিতরণ চলবে : ত্রাণমন্ত্রী  » «  

মানুষের মৌলিক অধিকার স্বাস্থ্য



doctor_2086 স্বাস্থ্য মন্ত্রী, স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভাগ সমুহের কর্মকর্তারা একটি কথা বলেন, বাংলাদেশ চিকিৎসা ক্ষেত্রে অনেক দুর এগিয়ে গেছে। বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্ব পরিমন্ডলে প্রশংসনীয়। চিকিৎসা সেবা বিশ্ব পরিমন্ডলে প্রসংশিত হলেও দেশের অভ্যন্তরে নয়। দেশের অভ্যন্তরে চিকিৎসা সেবা নেই, আছে চিকিৎসা ব্যবসা। বাংলাদেশের পাবলিক মেডিক্যাল কলেজ হাসপাতালসহ প্রত্যেকটি সরকারী হাসপাতালে বিকালে/রাতে বিশেষজ্ঞ চিকিৎসক, প্যাথলজিক্যালটেষ্ট পাওয়া যায় না এ গুলো বেসরকারী হাসপাতাল বা ডায়াগনষ্টিক ক্লিনিকে পাওয়া যায় দিন-রাত্রি।
সরাকারী হাসপাতালে রোগিদেরকে মেঝে পড়ে থাকতে হয়, শৈল্য চিকিৎসার জন্য মাসের পর মাস থাকতে হয় অপেক্ষায়। অথচ বেসরকারী হাসপাতালে সল্পসময়ে করা হয়ে থাকে শৈল্য চিকিৎসা। এ দ্রুততার কৃতিত্ব অর্থের। অর্থহীন ব্যক্তিরা কোনভাবেই বেসরকারী হাসপাতালে চিকিৎসার কোন সুযোগ পায়না। আর সরকারী হাসপাতালে পায় না চিকিৎসক ও চিকিৎসা সেবা। সাম্প্রতিক সময়ে স্বাস্থ্য বিভাগ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও স্টাফের অনুপস্থিতিরোধে হুংকার ছাড়া হলেও কোন ফল পাওয়া যায়নি। যার জলন্ত উদাহরণ সিলেট মহানগরের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, সংক্রামক ব্যাধি হাসপাতাল, যক্ষা হাসপাতাল, কুষ্ঠরোগ হাসপাতাল গুলোর সেবা যথেষ্ট।
আমরা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের অনুরোধ করব দয়া করে স্বাস্থ্য ব্যবসার পক্ষে কথা না বলে সরকারী হাসপাতাল, উপজেলা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স গুলোর বাস্তব চিত্র পরিদর্শন করে
জনস্বার্র্থে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন। স্বাস্থ্যসেবাকে ব্যবসায়ীদের হাত থেকে উদ্ধার করুন। মনে রাখবেন মানুষের মৌলিক অধিকারের একটি বিষয় স্বাস্থ্য।

Developed by: