সর্বশেষ সংবাদ
ঈদে বাড়ি ফেরার পথে প্রাণ গেলো ১৬ জনের  » «   বাংলাভাষার বানান: যে বিপত্তির বয়স প্রায় দুশো বছর  » «   সিলেটে ঈদের প্রধান জামাত সকাল ৯টায়  » «   আজ পবিত্র লাইলাতুল কদর  » «   নতুন চ্যালেঞ্জে রুবেল হোসেন  » «   আরও ১০ ‘পৃথিবী’র সন্ধান  » «   কোম্পানীগঞ্জের আরেফিন টিলায় ঝুঁকিপূর্ণ দশটি ঘর উচ্ছেদ করেছে প্রশাসন  » «   এসডিসির ইফতার মাহফিল আজ  » «   বাতিল দৈনিক সিলেটের ডাক’র ডিক্লারেশন  » «   সংকট নিয়েই সিলেট সরকারি কলেজে অনার্স কোর্স  » «   বাহুবলে মাকে গলা টিপে হত্যা, পুত্র গ্রেফতার  » «   জগন্নাথপুরে প্রতারণা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার  » «   জৈন্তাপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   ৩ দিন ধরে অন্ধকারে ওসমানীনগরবাসী  » «   সিলেটে টিসিবির পন্য বিক্রিতে অনিয়ম  » «  

মানুষের মৌলিক অধিকার স্বাস্থ্য



doctor_2086 স্বাস্থ্য মন্ত্রী, স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভাগ সমুহের কর্মকর্তারা একটি কথা বলেন, বাংলাদেশ চিকিৎসা ক্ষেত্রে অনেক দুর এগিয়ে গেছে। বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্ব পরিমন্ডলে প্রশংসনীয়। চিকিৎসা সেবা বিশ্ব পরিমন্ডলে প্রসংশিত হলেও দেশের অভ্যন্তরে নয়। দেশের অভ্যন্তরে চিকিৎসা সেবা নেই, আছে চিকিৎসা ব্যবসা। বাংলাদেশের পাবলিক মেডিক্যাল কলেজ হাসপাতালসহ প্রত্যেকটি সরকারী হাসপাতালে বিকালে/রাতে বিশেষজ্ঞ চিকিৎসক, প্যাথলজিক্যালটেষ্ট পাওয়া যায় না এ গুলো বেসরকারী হাসপাতাল বা ডায়াগনষ্টিক ক্লিনিকে পাওয়া যায় দিন-রাত্রি।
সরাকারী হাসপাতালে রোগিদেরকে মেঝে পড়ে থাকতে হয়, শৈল্য চিকিৎসার জন্য মাসের পর মাস থাকতে হয় অপেক্ষায়। অথচ বেসরকারী হাসপাতালে সল্পসময়ে করা হয়ে থাকে শৈল্য চিকিৎসা। এ দ্রুততার কৃতিত্ব অর্থের। অর্থহীন ব্যক্তিরা কোনভাবেই বেসরকারী হাসপাতালে চিকিৎসার কোন সুযোগ পায়না। আর সরকারী হাসপাতালে পায় না চিকিৎসক ও চিকিৎসা সেবা। সাম্প্রতিক সময়ে স্বাস্থ্য বিভাগ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও স্টাফের অনুপস্থিতিরোধে হুংকার ছাড়া হলেও কোন ফল পাওয়া যায়নি। যার জলন্ত উদাহরণ সিলেট মহানগরের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, সংক্রামক ব্যাধি হাসপাতাল, যক্ষা হাসপাতাল, কুষ্ঠরোগ হাসপাতাল গুলোর সেবা যথেষ্ট।
আমরা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের অনুরোধ করব দয়া করে স্বাস্থ্য ব্যবসার পক্ষে কথা না বলে সরকারী হাসপাতাল, উপজেলা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স গুলোর বাস্তব চিত্র পরিদর্শন করে
জনস্বার্র্থে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন। স্বাস্থ্যসেবাকে ব্যবসায়ীদের হাত থেকে উদ্ধার করুন। মনে রাখবেন মানুষের মৌলিক অধিকারের একটি বিষয় স্বাস্থ্য।

Developed by: