সর্বশেষ সংবাদ
সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস  » «   লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির লেজের ‘মোল’  » «   লন্ড‌নে এসিড হামলায় দু‌টি চোখ হারা‌লেন বাংলা‌দেশী তরুন  » «   জাফলংয়ে মাটি চাপায় কিশোরী নিহত, আহত ৪  » «   ক্লিনিক আর ডায়গনাস্টিক সেন্টারে সড়কজুড়ে যানজট  » «   কমরেড আ ফ ম মাহবুবুল হক আর নেই  » «   গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন  » «   পিলখানা হত্যাকাণ্ড : হাইকোর্টের রায় ২৬ নভেম্বর  » «   লোদীর বাসায় মেয়র আরিফ: বিরোধের অবসান!  » «   নগরীতেে কোনদিন কোথায় স্মার্ট কার্ড বিতরণ  » «   সৌদির বিরুদ্ধে লেবাননের যুদ্ধ ঘোষণা!  » «   বাংলাটিলায় সুন্দর আলীর লাশ উদ্ধার  » «   রান খরায় বাংলাদেশি ব্যাটসম্যানরা!  » «   আফগানিস্তানে টেলিভিশন স্টেশনে হামলা  » «   অন্যের বায়োমেট্রিক তথ্যে সিম কিনছে অপরাধীরা  » «  

মানুষের মৌলিক অধিকার স্বাস্থ্য



doctor_2086 স্বাস্থ্য মন্ত্রী, স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভাগ সমুহের কর্মকর্তারা একটি কথা বলেন, বাংলাদেশ চিকিৎসা ক্ষেত্রে অনেক দুর এগিয়ে গেছে। বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্ব পরিমন্ডলে প্রশংসনীয়। চিকিৎসা সেবা বিশ্ব পরিমন্ডলে প্রসংশিত হলেও দেশের অভ্যন্তরে নয়। দেশের অভ্যন্তরে চিকিৎসা সেবা নেই, আছে চিকিৎসা ব্যবসা। বাংলাদেশের পাবলিক মেডিক্যাল কলেজ হাসপাতালসহ প্রত্যেকটি সরকারী হাসপাতালে বিকালে/রাতে বিশেষজ্ঞ চিকিৎসক, প্যাথলজিক্যালটেষ্ট পাওয়া যায় না এ গুলো বেসরকারী হাসপাতাল বা ডায়াগনষ্টিক ক্লিনিকে পাওয়া যায় দিন-রাত্রি।
সরাকারী হাসপাতালে রোগিদেরকে মেঝে পড়ে থাকতে হয়, শৈল্য চিকিৎসার জন্য মাসের পর মাস থাকতে হয় অপেক্ষায়। অথচ বেসরকারী হাসপাতালে সল্পসময়ে করা হয়ে থাকে শৈল্য চিকিৎসা। এ দ্রুততার কৃতিত্ব অর্থের। অর্থহীন ব্যক্তিরা কোনভাবেই বেসরকারী হাসপাতালে চিকিৎসার কোন সুযোগ পায়না। আর সরকারী হাসপাতালে পায় না চিকিৎসক ও চিকিৎসা সেবা। সাম্প্রতিক সময়ে স্বাস্থ্য বিভাগ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও স্টাফের অনুপস্থিতিরোধে হুংকার ছাড়া হলেও কোন ফল পাওয়া যায়নি। যার জলন্ত উদাহরণ সিলেট মহানগরের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, সংক্রামক ব্যাধি হাসপাতাল, যক্ষা হাসপাতাল, কুষ্ঠরোগ হাসপাতাল গুলোর সেবা যথেষ্ট।
আমরা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের অনুরোধ করব দয়া করে স্বাস্থ্য ব্যবসার পক্ষে কথা না বলে সরকারী হাসপাতাল, উপজেলা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স গুলোর বাস্তব চিত্র পরিদর্শন করে
জনস্বার্র্থে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন। স্বাস্থ্যসেবাকে ব্যবসায়ীদের হাত থেকে উদ্ধার করুন। মনে রাখবেন মানুষের মৌলিক অধিকারের একটি বিষয় স্বাস্থ্য।

Developed by: