সর্বশেষ সংবাদ
সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা  » «   জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের নাম প্রকাশ  » «   মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত সু চি-সেনাপ্রধান  » «   শাবির ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর  » «   তিন ছেলে পুলিশ কর্মকর্তা, তবু ভিক্ষা করেন মা!  » «   চালের দামের লাগাম টানতে নিষেধাজ্ঞা উঠল প্লাস্টিকের বস্তা থেকে  » «   লিজে আনা বোয়িং ফেরতের উপায় খুঁজছে বিমান  » «   লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ ‘সন্ত্রাসী হামলা’, আহত ১৮  » «   মহানগর কমিটির সভা: এসডিসির সদস্য আব্দুস শুকুর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মিরতিংগা চা বাগানে মস্তকবিহিন লাশ উদ্ধার, আটক ২  » «   অভিনয় ছাড়ছেন মিশা সওদাগর  » «   লাউয়াছড়ায় গলায় ছুরি ধরে ট্রেনের দুই যাত্রীর টাকা ও মোবাইল ফোন ছিনতাই  » «   মিয়ানমারে সাইবার হামলা চালিয়েছে বাংলাদেশি হ্যাকার গ্রুপ  » «   রাখাইনে সহিংসতায় দায়ী পাকিস্তান ও আইএসআই  » «   নবীগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ২০  » «  

মানুষের মৌলিক অধিকার স্বাস্থ্য



doctor_2086 স্বাস্থ্য মন্ত্রী, স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভাগ সমুহের কর্মকর্তারা একটি কথা বলেন, বাংলাদেশ চিকিৎসা ক্ষেত্রে অনেক দুর এগিয়ে গেছে। বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্ব পরিমন্ডলে প্রশংসনীয়। চিকিৎসা সেবা বিশ্ব পরিমন্ডলে প্রসংশিত হলেও দেশের অভ্যন্তরে নয়। দেশের অভ্যন্তরে চিকিৎসা সেবা নেই, আছে চিকিৎসা ব্যবসা। বাংলাদেশের পাবলিক মেডিক্যাল কলেজ হাসপাতালসহ প্রত্যেকটি সরকারী হাসপাতালে বিকালে/রাতে বিশেষজ্ঞ চিকিৎসক, প্যাথলজিক্যালটেষ্ট পাওয়া যায় না এ গুলো বেসরকারী হাসপাতাল বা ডায়াগনষ্টিক ক্লিনিকে পাওয়া যায় দিন-রাত্রি।
সরাকারী হাসপাতালে রোগিদেরকে মেঝে পড়ে থাকতে হয়, শৈল্য চিকিৎসার জন্য মাসের পর মাস থাকতে হয় অপেক্ষায়। অথচ বেসরকারী হাসপাতালে সল্পসময়ে করা হয়ে থাকে শৈল্য চিকিৎসা। এ দ্রুততার কৃতিত্ব অর্থের। অর্থহীন ব্যক্তিরা কোনভাবেই বেসরকারী হাসপাতালে চিকিৎসার কোন সুযোগ পায়না। আর সরকারী হাসপাতালে পায় না চিকিৎসক ও চিকিৎসা সেবা। সাম্প্রতিক সময়ে স্বাস্থ্য বিভাগ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও স্টাফের অনুপস্থিতিরোধে হুংকার ছাড়া হলেও কোন ফল পাওয়া যায়নি। যার জলন্ত উদাহরণ সিলেট মহানগরের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, সংক্রামক ব্যাধি হাসপাতাল, যক্ষা হাসপাতাল, কুষ্ঠরোগ হাসপাতাল গুলোর সেবা যথেষ্ট।
আমরা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের অনুরোধ করব দয়া করে স্বাস্থ্য ব্যবসার পক্ষে কথা না বলে সরকারী হাসপাতাল, উপজেলা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স গুলোর বাস্তব চিত্র পরিদর্শন করে
জনস্বার্র্থে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন। স্বাস্থ্যসেবাকে ব্যবসায়ীদের হাত থেকে উদ্ধার করুন। মনে রাখবেন মানুষের মৌলিক অধিকারের একটি বিষয় স্বাস্থ্য।

Developed by: