সর্বশেষ সংবাদ
রাতে নয়, এবার স্বাধীনতা দিবসে ভোরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন  » «   লন্ডন হামলার দায় স্বীকার আইএসের  » «   কার জায়গায় খেলবেন মিরাজ?  » «   সঠিক সময়ে নির্ভুল পূর্বাভাস পাবেন কৃষকরা  » «   অস্তিত্ব সঙ্কটে সুরমা  » «   জেএসসি ও এসএসসি পরীক্ষায় বিষয় কমলেও থাকছে নিয়ম  » «   মেয়রের দায়িত্বে ফিরলেন জি কে গউছ  » «   রমজান শুরু হতে পারে ২৭ মে  » «   অর্থমন্ত্রীর সামনেই প্রার্থীতা ঘোষণা দিলেন মিসবাহ সিরাজ  » «   সিলেট জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে প্রাইভেটকার চুরি  » «   এন্টারটেইনমেন্টের জায়গা কাজিরবাজার সেতু : ওবায়দুল কাদের  » «   শিবির সন্দেহে আটক, জিজ্ঞাসাবাদ শেষে ২০ মেডিক্যাল শিক্ষার্থী কারাগারে  » «   সুরঞ্জিতের সমাবেশে বোমা হামলা: দুই মেয়রের বিরুদ্ধে অভিযোগ আমলে  » «   তিস্তা চুক্তি ‘চূড়ান্ত’ তবে কবে জানেন না মন্ত্রী  » «   জঙ্গি রিপনকে পড়ে শোনানো হলো ফাঁসির রায়  » «  

পদ্মা সেতু দুর্নীতির প্রমাণ পায়নি কানাডার আদালত



80557প্রান্ত ডেস্কঃ পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের কোনো প্রমাণ পায়নি কানাডার আদালত। তাই এই মামলার কানাডার পরামর্শক প্রতিষ্ঠান এসএনসি লাভালিনের সাবেক ৩ কর্মকর্তাকে খালাস দিয়েছেন আদালত।
কানাডিয়ান পত্রিকা দ্য গ্লোব অ্যান্ড মেইল শুক্রবার তাদের এক প্রতিবেদনে এ কথা জানিয়েছেন। বিচারক নরডেইমার গত জানুয়ারিতে এই সিদ্ধান্ত দিলেও শুক্রবার (১০ ফেব্রুয়ারি) পর্যন্ত তা প্রকাশে বাধা ছিল বলে প্রতিবেদনে জানানো হয়।
পদ্মা সেতু প্রকল্পের কাজ তদারকির পাঁচ কোটি ডলারের কাজ পেতে এসএনসি লাভালিনের কর্মকর্তারা ২০১০ ও ২০১১ সালে বাংলাদেশের কর্মকর্তাদের ঘুষ দেয়ার পরিকল্পনা করেছিলেন বলে অভিযোগ করা হয়। অভিযোগের প্রমাণ পেতে ‘ফোনে আড়ি পাতা তথ্য’ (ওয়্যার ট্যাপস) ব্যবহারের অনুমতি চেয়ে ২০১১ সালে তিনটি আবেদন করে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি)।
অন্টারিও সুপ্রিম কোর্টের বিচারক ইয়ান নরডেইমার আদেশে ওই তিন আবেদনের বিষয়ে তার ব্যাপক প্রশ্ন রয়েছে। এ গুলোতে যেসব তথ্য দেয়া হয়েছে সেগুলো ‘অনুমানভিত্তিক, গালগল্প ও গুজবের বেশি কিছু নয়’ বলে মূল্যায়ন করেন তিনি।

Developed by: