সর্বশেষ সংবাদ
ভেজালের দায়ে হানডি রেস্টুরেন্টসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা  » «   আত্মসমর্পণের আহ্বানের পর ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণ  » «   শ্রীমঙ্গলে পানি কমে গেলেও রাস্তাঘাট ভেঙ্গে বিধ্বস্ত  » «   অসময়ের বৃষ্টিপাতই হাওরবাসীর দুর্ভোগের কারণ  » «   রাতে ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা হচ্ছেন মাশরাফিরা  » «   আবহাওয়ার সঙ্গে পরিবর্তন হচ্ছে রোগের প্রকোপকাল  » «   সিলেটে চাঁদাবাজির মামলায় আটক সন্ত্রাসীরা পাঁচদিনের রিমান্ডে  » «   প্রধানমন্ত্রী রবিবার সুনামগঞ্জ আসছেন  » «   দুই ছিনতাইকারী আটক, মোটরসাইকেল জব্দ  » «   জাতীয় সাহিত্য পরিষদ ২০১৫ পদকে ভূষিত আফতাব চৌধুরী  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার আবার শুরু  » «   লাউয়াছড়ায় চলন্ত সিএনজির উপর গাছ পড়ে দুই মহিলা নিহত  » «   বিয়ানীবাজারে কসবা কেন্দ্রের ভোট বাতিল ঘোষণা  » «   বিয়ানীবাজার কসবা ভোট কেন্দ্রে হামলার চেষ্টা  » «   হাওরাঞ্চলে আগামী ফসল না ওঠা পর্যন্ত ত্রাণ বিতরণ চলবে : ত্রাণমন্ত্রী  » «  

পদ্মা সেতু দুর্নীতির প্রমাণ পায়নি কানাডার আদালত



80557প্রান্ত ডেস্কঃ পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের কোনো প্রমাণ পায়নি কানাডার আদালত। তাই এই মামলার কানাডার পরামর্শক প্রতিষ্ঠান এসএনসি লাভালিনের সাবেক ৩ কর্মকর্তাকে খালাস দিয়েছেন আদালত।
কানাডিয়ান পত্রিকা দ্য গ্লোব অ্যান্ড মেইল শুক্রবার তাদের এক প্রতিবেদনে এ কথা জানিয়েছেন। বিচারক নরডেইমার গত জানুয়ারিতে এই সিদ্ধান্ত দিলেও শুক্রবার (১০ ফেব্রুয়ারি) পর্যন্ত তা প্রকাশে বাধা ছিল বলে প্রতিবেদনে জানানো হয়।
পদ্মা সেতু প্রকল্পের কাজ তদারকির পাঁচ কোটি ডলারের কাজ পেতে এসএনসি লাভালিনের কর্মকর্তারা ২০১০ ও ২০১১ সালে বাংলাদেশের কর্মকর্তাদের ঘুষ দেয়ার পরিকল্পনা করেছিলেন বলে অভিযোগ করা হয়। অভিযোগের প্রমাণ পেতে ‘ফোনে আড়ি পাতা তথ্য’ (ওয়্যার ট্যাপস) ব্যবহারের অনুমতি চেয়ে ২০১১ সালে তিনটি আবেদন করে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি)।
অন্টারিও সুপ্রিম কোর্টের বিচারক ইয়ান নরডেইমার আদেশে ওই তিন আবেদনের বিষয়ে তার ব্যাপক প্রশ্ন রয়েছে। এ গুলোতে যেসব তথ্য দেয়া হয়েছে সেগুলো ‘অনুমানভিত্তিক, গালগল্প ও গুজবের বেশি কিছু নয়’ বলে মূল্যায়ন করেন তিনি।

Developed by: