সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষেই হারল বাংলাদেশ



03ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার উইকেটের সঙ্গে উপমহাদেশের উইকেটের বেশ পার্থক্য রয়েছে। পার্থক্য রয়েছে আবহাওয়ায়ও। তাই সেগুলোর সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশ দল ২৪ জানুয়ারি অস্ট্রেলিয়ায় যায়। সেখানে তারা অনুশীলন ক্যাম্প করে।
মঙ্গলবার থেকে শুরু হয়েছে প্রস্তুতি ম্যাচ। অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে কুইন্সল্যান্ডের অ্যালান বোর্ডার মাঠে নামে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে সব কটি উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করেন টাইগাররা। জবাবে ৫ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া একাদশ। ফলে জয় পায় ৫ উইকেটের ব্যবধানে।
বাংলাদেশের পক্ষে মুমিনুল হক সর্বোচ্চ ৫২ রানের ইনিংস খেলেন। এরপর তিনি রিটায়ার্ড আউট হয়ে সাজঘরে ফিরে যান। এ ছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ ৪২ রান করেন। সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ব্যাট থেকে এসেছে ১৪ রান করে। ৩৩ রান করেন সৌম্য সরকার। এ ছাড়া ৩১ রান করেছেন সাব্বির রহমান রুম্মন। অস্ট্রেলিয়া একাদশের বোলার মুডি ৩টি উইকেট নেন। আর ব্যাট হাতে পিয়ার্সন ও টার্নার ৭৮ করে রান করেন। বল হাতে বাংলাদেশের সেরা বোলার রুবেল হোসেন। তিনি ২টি উইকেট নিয়েছেন।
৫ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর পাকিস্তান ও আয়ারল্যান্ডের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

Developed by: