সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

খাসোগি হত্যার ব্যাপারে সৌদি আরবের স্বীকারোক্তি



94e7daf4c48c8d5d20b821bd283db93b-5bc7075f8071b
প্রান্ত ডেস্ক
অবশেষে সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করার কথা স্বীকার করেছে সৌদি আরব। শনিবার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে সাংবাদিক জামাল খাসোগির মৃত্যুর বিষয়ে বলা হয়, প্রাথমিক তদন্তে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কন্স্যুলেটের ভেতর খাসোগিকে হত্যার প্রামাণ মিলেছে। খাসোগির সঙ্গে জড়িত সন্দেহে দুই শীর্ষ গোয়েন্দা কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। সেইসঙ্গে আটক করা হয়েছে ১৮ সৌদি নাগরিককে।
এদিকে হত্যাকাণ্ডকে অগ্রহণযোগ্য হিসেবে আখ্যা দিয়ে, সৌদি আরবের ওপর অবরোধ আরোপের কথা বিবেচনা করা হবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে সৌদি আরবের দুই সহকারী গোয়েন্দা প্রধান আহমেদ আল আসিরি এবং সাউদ আল কাহতানিকে বরখাস্ত করা হয়েছে।
এছাড়াও আটক করা হয়েছে ১৮ বেসামরিক নাগরিককে। তবে তাদের পরিচয় এখনো প্রকাশ করা হয়নি।
এক বিবৃতিতে দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে, বিস্তারিত তদন্তের মাধ্যমে খাসোগি হত্যার আসল রহস্য উন্মোচন করা হবে।
২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কন্স্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন সৌদি আরবের প্রখ্যাত সাংবাদিক জামাল খাসোগি। নিখোঁজের পর থেকেই তুর্কি সরকার দাবি করে, কন্স্যুলেটের ভেতরেই খাশোগিকে হত্যা করা হয়। তবে এ অভিযোগ অস্বীকার করে আসছিল সৌদি কর্তৃপক্ষ।

Developed by: