সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল আধুনিকায়ন হচ্ছে ৬০ কোটি টাকা ব্যয়ে



128946
স্টাফ রিপোর্টার
সিলেট মহানগরীর সবচেয়ে বড় বাস টার্মিনাল হচ্ছে দক্ষিণ সুরমায় অবস্থিত কদমতলি বাস টার্মিনাল। সিলেটের সাথে সারাদেশের সড়কপথে যোগাযোগের কেন্দ্রবিন্দু হচ্ছে এই বাস টার্মিনাল।কিন্তু বাস টার্মিনালের অবস্থা শোচনীয়, নোংরা। এরকম অবস্থায় এই টার্মিনালের আধুনিকায়নে উদ্যোগ গ্রহণ করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। টার্মিনালের আধুনিকায়নে অর্থ দেবে বিশ্ব ব্যাংক। টার্মিনাল আধুনিকায়নে ব্যয় হবে প্রায় ৬০ কোটি টাকা।
শনিবার (আজ) বিশ্ব ব্যাংকের একটি টিম কদমতলি বাস টার্মিনাল এলাকার পরিদর্শন করবেন। পরিদর্শনকালে তারা সিলেট সিটি করপোরেশনের আধুনিক টার্মিনালের প্রকল্প দেখবেন।
সিলেট সিটি করপোরেশন কদমতলিস্থ আধুনিক টার্মিনালের প্রকল্পের বিভিন্ন কাজ এগিয়ে রেখেছে। প্রকল্পের আওতায় বাস টার্মিনালে যাত্রীদের রেস্ট নেওয়ার জন্য কক্ষ, প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য থাকবেন চিকিৎসক, থাকবে অ্যাম্বুলেন্স। এছাড়াও প্রত্যেক রুট অনুযায়ী থাকবে আলাদা আলাদা বাস পার্কিং জোন, এন্ট্রি ও এক্সিটের জন্য থাকবে আলাদা ব্যবস্থা। বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে এই বাস টার্মিনালকে আধুনিকায়ন করা হবে।
সিলেট সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী নুর আজিজ জানান, কদমতলিস্থ আধুনিক টার্মিনালের প্রকল্পের মেপ, ড্রইংসহ বিভিন্ন কাজ করা আছে। আরা আশাবাদি বিশ্ব ব্যাংক অর্থ দেবে। শনিবার বিশ্ব ব্যাংকের টিম কদমতলি বাস টার্মিনাল এলাকার ও সিলেট সিটি করপোরেশনের আধুনিক টার্মিনালের প্রকল্প দেখে তারা অর্থের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নেবেন ।

Developed by: