সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

তাহিরপুরে জেলে ও কৃষক সম্মেলন বৃহস্পতিবার : ভিডিও বার্তার মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী



55555555555555555555555
তাহিরপুর প্রতিনিধি
হাওরের জেলেদের আনন্দ বেদনার কথা সরকারের শীর্ষ পর্যায়ে পৌঁছে দিতে জেলে ও কৃষক সম্মেলনের আয়োজন করা হয়েছে।   বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকাল ১০টায় টাংগুয়ার হাওর তীরবর্তী সুনামগঞ্জের তাহিরপুরের মোয়াজ্জমপুর উচ্চ বিদ্যালয় মাঠে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা এই সম্মেলনের আয়োজন করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও বার্তার মাধ্যমে এই সম্মেলনের শুভ উদ্বোধন করবেন। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, ড. জয়া সেন গুপ্তা, এডভোকেট শামসুন্নাহার বেগম, সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সুনামগঞ্জের জেলা প্রশাসক এম এ আহাদ ও সুনামগঞ্জের পুলিশ সুপার বরকতুল্লাহখান।
এছাড়াও সম্মেলনে সুনামগঞ্জ জেলা ও তাহিরপুর উপজেলা মৎস অফিস, সমবায় অফিস, পুলিশ প্রশাসন, তথ্য অফিস, পানি উন্নয়ন বোর্ড, কৃষি সম্প্রসারণ অধিদফতরসহ সংশ্লিষ্ট দপ্তর সমূহের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার উপস্থিত থাকবেন।
আয়োজক সংগঠন পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা এ প্রসঙ্গে বলেন, হাওরে দিনদিন মাছের ফলন কমছে। এতে জেলেদের আয় রোজগার কমছে। এই অবস্থা থেকে উত্তরণ জরুরি। কেন মাছের ফলন কমেছে এবং কিভাবে মাছের ফলন বাড়ানো যায় তা জেলেরাই ভাল বলতে পারেন। জেলে ও কৃষকরা যাতে তাদের নানা সমস্যার কথা এবং সমস্যা সমাধানে নানা সুপারিশ সরকারের শীর্ষ মহলে তুলে ধরতে পারেন সে লক্ষ্যেই আমরা এই সম্মেলনের আয়োজন করেছি। প্রধানমন্ত্রী এই সম্মেলনের সাথে সম্পৃক্ত হওয়ায় এই সম্মেলন ভিন্নমাত্রা পেয়েছে। আমরা এজন্য তাঁকে ধন্যবাদ জানাই।
হাজারো জেলে ও কৃষকের উপস্থিতিতে এই সম্মেলন সফল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

Developed by: