সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

শাবি’র ছাত্রী হলের পানিতে কেঁচো-জোঁক!



126558
শাবি প্রতিনিধি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের পানিতে প্রতিদিন মিলছে কেঁচো, জোঁক ও পোকা। এ নিয়ে চরম বিপাকে পড়েছে ঐ হলের আবাসিক শিক্ষার্থীরা।
জানা যায়, গত কয়েক মাস ধরে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের সব ব্লকের বাথরুম ও খাবার পানির ট্যাপ দিয়ে কেঁচো ও পোকা পড়ছে। এই পানি দিয়েই আবার হলের ডাইনিং ও ক্যান্টিনে খাবার তৈরি হচ্ছে। আবাসিক ছাত্রী হলের শিক্ষার্থীরা এসব পানি ব্যবহার করছে নিজেদের খাওয়া, রান্না, গোসলসহ নিত্যনৈমত্তিক কাজে।
বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রী কৃষ্ণা রানী নাথ বলেন, বিগত কয়েক মাস যাবৎ পানিতে কেঁচো, জোঁকসহ নানা ধরণের পোকা-মাকড় পাওয়া যাচ্ছে। এই পানি ব্যবহার করার ফলে ছাত্রীরা আক্রান্ত হচ্ছে নানাবিধ চর্মরোগ ও পেটের পীড়ায়। এ বিষয়ে হল সুপারভাইজারকে বললে তিনি ১০/১৫ টাকার ছাঁকনি ব্যবহার করে পানি খাওয়ার পরামর্শ দেন।
এ ব্যাপারে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট শরীফা ইয়াসমিন বলেন, ‘তথ্যগুলো সত্য। কোন বিশেষ কারণে ঘন ঘন পানির ট্যাংক পরিস্কার ও ব্লিচিং পাউডার দেয়ার পরও পানিতে পোকা পাওয়া যাচ্ছে। এ ব্যাপারে বিশেষ উদ্যোগ নেয়া হচ্ছে।’ আগামী দুই মাসের মধ্যে এ বিষয়টি সমাধান হবে বলেও তিনি আশ্বাস দেন।

Developed by: