সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

‘আগামী ক্রিকেট বিশ্বকাপ জিতবে পাকিস্তান’



image-78476-1533719908
প্রান্ত ডেস্ক
২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে। পাকিস্তানের সেই বিশ্বকাপ জয়ের দারুণ সম্ভাবনা দেখছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। তার মতে, আগামী বিশ্বকাপে হট ফেবারিট পাকিস্তান। ফখর-ইমামরা যেভাবে খেলছে, সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বিশ্বচ্যাম্পিয়ন হবে তারাই।
আসছে বছরের ৩০ মে উঠে ১৫ জুলাই পর্দা নামবে ওয়ানডে বিশ্বকাপের। এটি হবে এ ফরম্যাটের দ্বাদশ বিশ্ব আসর। মোহাম্মদ ইউসুফ বলছেন, ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চে শিরোপা উঁচিয়ে ধরবে পাকিস্তান। সরফরাজ বাহিনীর সেই সম্ভাবনা প্রবল। আগামীর ক্রিকেট শাসন করবে পাকরাই।
নেপথ্যে জোরালো যুক্তি দেখিয়েছেন এ টেস্ট স্পেশালিস্ট, গেল চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে পাকিস্তান। সেটি হয়েছিল ইংল্যান্ডেই। প্রথমত, এ কারণেই টুর্নামেন্টে এগিয়ে থাকবে সরফরাজরা। অধিকন্তু দলের পারফরম্যান্স এখন নজরকাড়া। প্রতিটি ডিপার্টমেন্টের মধ্যে ব্যালান্স আছে। বিশেষ করে বোলিং অ্যাটাক দুর্দান্ত। পেস-স্পিনের মধ্যে দারুণ সমন্বয় আছে। ব্যাটাররাও উন্নতি করছে। হালের ক্রিকেটের সঙ্গে তাল মেলাতে পারছে।
পাকিস্তান ছাড়া ভারত-ইংল্যান্ডকে ফেবারিট মানছেন ইউসুফ। সাম্প্রতিক পারফরম্যান্সই দুদলকে ফেবারিটের কাতারে রাখতে তাকে বাধ্য করেছে। খ্রিস্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করা সাবেক পাক ক্রিকেটার বলেন, দুর্দান্ত খেলছে ভারত। বিশেষ করে নাম করতে হয় দলটির অধিনায়ক বিরাট কোহলির। সে যেমন ব্যাটে রানের ফোয়ারা ছোটাচ্ছে, তেমন সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। প্রতিটি ডিপার্টমেন্টের মধ্যে ব্যালান্স এনেছে। এটি তাদের এগিয়ে রাখবে। আর স্বাগতিক হিসেবে এগিয়ে থাকবে ইংল্যান্ড। সীমিত ওভারের ক্রিকেটে তাদের পারফরম্যান্সও ভালো।

Developed by: