সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

সিলেটে চলছে ট্রাফিক সপ্তাহ : কাগজবিহীন গাড়ির বিরুদ্ধে জোরদার অভিযান



image-53349-1527403657-400x200
প্রান্ত ডেস্ক
চলমান ট্রাফিক সপ্তাহ’র দুই দিনে সিলেটে ৭১০টি গাড়ি এবং ১৮৫ চালকের বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ। এসময় ৪০টি গাড়ি আটক করা হয়। এসব মামলা থেকে জরিমানা আদায়ের পরিমাণ দাঁড়িয়েছে মোট ৪ লক্ষ ৮২ হাজার ৬ শত টাকা। রবি ও সোমবার দুই দিনব্যাপী পরিচালিত ট্রাফিক পুলিশের অভিযানে এ মামলা ও জরিমানা আদায় করা হয় বলে জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার (ট্রাফিক) তোফায়েল আহমদ।
তিনি বলেন, রোববার থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহর দুই দিনে মহানগরীর বিভিন্ন মোড়ে অভিযান চালিয়ে ট্রাক, বাস, মাইক্রোবাস-মিনিবাস, অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন রকম গাড়ির কাগজপত্র যাচাই বাছাই করে এসব গাড়ির ওপর মামলা দেয়া হয়। এছাড়াও গাড়ি কাগজপত্র ঠিক না থাকায় ৪০টি গাড়ি আটক করা হয়েছে। এর মধ্যে মোটরসাইকেল ২৩টি, বাকি ১৭টির মধ্যে রয়েছে মাইক্রোবাস-মিনিবাস, অটোরিকশা। এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১৮৫জন চালকের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে বলে জানান তিনি।
এদিকে আজ মঙ্গলবার(৭ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত ১৩৩টি গাড়ি বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ। এসময় ১৫টি গাড়ি আটক করা হয়। এর মধ্যে মোটরসাইকেল ৭টি এবং অন্যান্য ৮টি গাড়ি।
এর আগে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে সারা দেশে জাতীয় ট্রাফিক সপ্তাহ ঘোষণা করে পুলিশ। এর অংশ হিসেবে সিলেট মেট্রোপলিটন পুলিশ রোববার ট্রাফিক সপ্তাহ’র দুই দিনে নগরীর বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে এসব গাড়ি ও চালকের বিরুদ্ধে মামলা দেয়। এসময় ট্রাফিক পুলিশের সাথে সিলেট জেলা রোভার স্কাউটস এর রোভাররা সহায়তা করছেন।

Developed by: