সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

নতুন আইনের প্রতিবাদে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ-অবরোধ



images
স্টাফ রিপোর্টার
সিলেটের কদমতলীর মুক্তিযোদ্ধা চত্বরে অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা। নতুন সড়ক পরিবহন আইনের প্রতিবাদেই তারা এ অবরোধ করে বলে জানা গেছে। গতকাল সোমবার রাত আটটার দিকে হঠাৎ করেই তারা বিভিন্ন ধরণের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এতে করে চারদিকে চলাচলরত যানবাহনের জট লেগে যায়। এছাড়াও চরম ভোগান্তিতে পড়েন দূরপথের যাত্রীরা। প্রায় আধ ঘন্টা রাস্তায় যান চলাচল স্থবির হয়ে পড়ে। পরে পুলিশ ও শ্রমিক নেতাদের মধ্যস্থতায় প্রতিবাদ কর্মসূচি থেকে সরে আসেন অবরোধকারীরা।
দক্ষিণ সুরমা থানার ওসি বলেন, আজ সোমবার মন্ত্রীসভায় উপস্থাপিত নতুন সড়ক পরিবহন আইনের প্রতিবাদেই তারা সড়ক অবরোধ করেছিলেন। পরে শ্রমিক নেতাদের মধ্যস্থতায় বিষয়টি বুঝানো হলে অবরোধ শেষ হয় বলে উল্লেখ করেন তিনি।
শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে পরিবহন মালিক-শ্রমিকদের ‌‘অঘোষিত ধর্মঘটের’ কারণে বেশ ক’দিনের অচলাবস্থার পর আজ সোমবার (৬ আগস্ট) সকাল থেকে সবধরণের যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

Developed by: