সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

আবারো কমেছে স্বর্ণের দাম



62454
প্রান্ত ডেস্ক
স্বর্ণের দাম আবারও কমেছে। ১৭ দিনের ব্যবধানে সোমবার থেকে প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমেছে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক বিজ্ঞপ্তিতে রোববার (৫ আগস্ট) নতুন এ দর ঘোষণা দিয়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।
নতুন দর অনুযায়ী, সবচেয়ে ভালো মানের অর্থাৎ, ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৭ হাজার ৪৭২ টাকায়। রোববার পর্যন্ত এ মানের স্বর্ণের দর ছিল ভরিপ্রতি ৪৮ হাজার ৬৩৮ টাকা।
২১ ক্যারেটের স্বর্ণ ৪৬ হাজার ৩৬৪ টাকা থেকে কমে বিক্রি হবে ৪৫ হাজার ১৯৮ টাকা দরে। আর ১৮ ক্যারেটের স্বর্ণ ৪১ হাজার ২৯০ টাকা থেকে কমে হয়েছে ৪০ হাজার ১২৪ টাকা।
আর সনাতন পদ্ধতির স্বর্ণের দর ভরিপ্রতি ২৭ হাজার ৫৮৫ টাকায় অপরিবর্তিত আছে। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার দরও এক হাজার ৫০ টাকায় অপরিবর্তিত আছে।

Developed by: