সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

প্রধানমন্ত্রী হলে সিস্টেম পরিবর্তন করতাম : অপর্ণা



image-60573
প্রান্ত বিনোদন
অপর্ণা ঘোষ।  যুক্তরাজ্যের লন্ডনে রেইনবো চলচ্চিত্র উৎসবে বিশেষ পুরস্কার পেয়েছে চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। সেই উৎসবে অংশ নিয়েছিলেন ছবির অভিনেত্রী অপর্ণা ঘোষ। গতকাল শুক্রবার ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে ছবিটি। তা ছাড়া অপর্ণা ব্যস্ত আগামী ঈদের নাটকের কাজ নিয়ে। সেসব ব্যস্ততা, ‘ভুবন মাঝি’সহ আরও বেশ কিছু বিষয় নিয়ে কথা বললেন তিনি।
আগামী ঈদের কাজে ব্যস্ত অনেক? এই ঈদে একটু নাটক কম করছি। কারণ, রেইনবো চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়ার জন্য লন্ডনে অনেক দিন কাটিয়ে এলাম। এখন ঈদের নাটকের কাজ করব।
লন্ডনে চলচ্চিত্র উৎসবের অভিজ্ঞতা কেমন হলো? উৎসব আমার কাছে অনেক বেশি রোমাঞ্চকর। সেখানে নতুন নতুন মানুষের সঙ্গে পরিচয় হয়। এবার সেখানে গিয়ে জয়শ্রী কবিরের (প্রতিদ্বন্দ্বী, সীমানা পেরিয়ে, সূর্যকন্যা, রূপালি সৈকতে ছবির অভিনেত্রী) সঙ্গে দেখা হয়েছে। এই উৎসবে না গেলে কখনোই তাঁর সঙ্গে দেখা হতো না। গত বছর কানাডার একটি উৎসবে গিয়েছিলাম। সেখানে বিভিন্ন দেশের পরিচালক ও অভিনয়শিল্পীদের সঙ্গে পরিচয় হয়। একসঙ্গে বসে দুই দেশের চলচ্চিত্র নিয়ে কথা বলা যায়। এবার একটা নারী সম্মেলনে অংশগ্রহণ করলাম। জয়শ্রী কবির ছিলেন। তুরস্কের একজন পরিচালক ছিলেন। সবাই সবার চলচ্চিত্রের গল্পগুলো বলেছেন।
জয়শ্রী কবির অসাধারণ কিছু সিনেমার অভিনেত্রী ছিলেন। তাঁর সঙ্গে চলচ্চিত্র নিয়ে কী আলাপ হলো?
তাঁর সময়ে চলচ্চিত্রে আসার সংগ্রামের কথাগুলো বলেছেন। তাঁদের সময়কার চ্যালেঞ্জগুলোর কথা বলেছেন। তখনকার চলচ্চিত্রের বিষয়ে জেনেছি। বর্তমান সময়ের চলচ্চিত্র নিয়েও তাঁর সঙ্গে কথা হয়েছে। আমাদের চলচ্চিত্রের বর্তমান সমস্যাগুলো নিয়ে কথা বলেছি।
ভারতে ‘ভুবন মাঝি’র মুক্তি নিয়ে প্রত্যাশা কেমন?
ভুবন মাঝি যখন বাংলাদেশে মুক্তি পায়, তখন ফেসবুকে ইনবক্সে আমাকে অনেকেই বলতেন যে ‘ভারতে মুক্তি পাবে কি না? ইউটিউবে কবে পাব? আমরা দেখতে চাই’। তাঁদের দেখার একটা আগ্রহ ছিল। তা ছাড়া এই ছবিতে কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় আছেন। সংগীত পরিচালনা করেছেন কালিকাদা (প্রয়াত শিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্য)। কালিকাদারও একটা বড় দর্শক আছেন কলকাতায়। সবচেয়ে দুঃখের বিষয়, ছবিটি আমরা একসঙ্গে বসে দেখতে পারলাম না। সিনেমার যখন শুটিং চলে, তখনই পরিকল্পনা ছিল কলকাতায় মুক্তি দেওয়ার।
কোনো সিনেমায় কাজ করছেন এখন?
সরকারি অনুদান পাওয়া একটা সিনেমা নিয়ে কথা হচ্ছে। পাণ্ডুলিপি পড়ছি। এখনো পড়া শেষ হয়নি। পড়া শেষ হলে সিদ্ধান্ত নেব।
এই সময়ে নাটকের মূল সমস্যা কী বলে মনে করেন?
এটা নিয়ে অনেক দিন ধরেই কথা হচ্ছে। সমস্যাটা হলো বাজেট। বাজেট যদি না দেয়, তাহলে ভালো কিছু করা সম্ভব না। টাকা বিনিয়োগ না করলে তো ভালো কিছু আশা করা যায় না। তবে এটা নিয়ে আমরা ছোটরা বললে চলবে না। বড়দের এগিয়ে আসতে হবে।
অপর্ণার পছন্দের চলচ্চিত্র?
বেবিস ডে আউট।
কবে শেষ মিথ্যা বলেছেন?
এটা তো মনে রাখা কঠিন।
প্রধানমন্ত্রী হলে…
সিস্টেম পরিবর্তন করতাম।

Developed by: