সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

ফেসবুকে সাময়িক বিভ্রাট



image-77088-1533355225
প্রান্ত ডেস্ক
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাময়িক বিভ্রাট দেখা গিয়েছে। ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন প্রকাশনা বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এ নিয়ে যুক্তরাষ্ট্র ও ইউরোপে হাজার হাজার বিরক্ত ব্যবহারকারী ডাউন ডিটেকটরে অভিযোগ করেন। বিভিন্ন সাইট কিংবা অনলাইন সেবা বিপর্যস্ত হলে তা নিয়ে তথ্য প্রকাশ করে ডাউন ডিটেকটর। এ সাইটে ব্যবহারকারীরা তাদের কোনো সাইট ব্যবহার করতে সমস্যা হলে অভিযোগও জানাতে পারেন। তবে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ইতোমধ্যে ফেইসবুকের সেবা আবারও স্বাভাবিক হয়ে গিয়েছে।
এক বিবৃতিতে ফেইসবুকের এক মুখপাত্র বলেন, একটি কারিগরি সমস্যার কারণে কিছু মানুষ ফেইসবুকে যুক্ত হতে সমস্যায় পড়েছেন। আর এটি সমাধান করা হয়েছে।
ডাউন ডিটেকটরের দেখানো চিত্র থেকে জানা যায়, বাংলাদেশ সময় রাত ১০টা ১৬মিনিটে এ সমস্যা শুরু হয়। তব আধা ঘণ্টা পরেই তা আবার ঠিক হয়ে যায়।
বিশ্বের কোথায় কোথায় এ সমস্যা দেখা গিয়েছে তা নিয়ে ডাউন ডিটেকটরের প্রকাশ করা মানচিত্রে ইউরোপ আর যুক্তরাষ্ট্র ছাড়াও বিশ্বের বিভিন্ন স্থান চিহ্নিত করা হয়েছে। এতে বাংলাদেশকেও চিহ্নিত অবস্থায়ই দেখা যায়।

Developed by: