সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের তিন টেস্টের সিরিজ



Bangladesh_Test_Team
প্রান্ত ডেস্ক
২০১৯ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর করবে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সঙ্গে কিউইদের বিপক্ষে খেলবে ৩ ম্যাচের টেস্ট সিরিজ। নিউজিল্যান্ডের বিপক্ষে এটিই হবে টাইগারদের প্রথম তিন ম্যাচের টেস্ট সিরিজ। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের বার্ষিক সূচিতে নিশ্চিত করেছে টাইগারদের বিপক্ষে সিরিজটি। সর্বশেষ ২০১৬-১৭ সালে নিউজিল্যান্ড সফর করে বাংলাদেশ। সেবার ২ টেস্টের সঙ্গে খেলে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ। এবারের তিন টেস্টের সিরিজের প্রথম ম্যাচটি হবে ২৮ ফেব্রুয়ারি। সেডন পার্কে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ওয়েলিংটনে দ্বিতীয় টেস্ট ৮ মার্চ। তৃতীয় ও শেষ টেস্টটি হবে ক্রাইস্টচার্চে ১৬ মার্চ।
বাংলাদেশ এর আগে মাত্র দুইবার তিন টেস্টের সিরিজ খেলেছে। প্রথমবার ২০০৩ সালে পাকিস্তানের বিপক্ষে। এরপর ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে খেলে তিন টেস্টের সিরিজ।
টেস্ট সিরিজের আগে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। ম্যাচগুলো হবে- ১৩, ১৬ ও ২০ ফেব্রুয়ারি। প্রথম ওয়ানডে হবে ম্যাকলিন পার্কে। দ্বিতীয়টি ক্রাইস্টচার্চে। তৃতীয় ও শেষ ম্যাচ ওটাগো ওভালে।

Developed by: