সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

গ্রিসে ছড়িয়ে পড়ছে ভয়াবহ দাবানল : বাড়ছে হতাহতের সংখ্যা



wildfire_home
প্রান্ত ডেস্ক
গ্রিসে ভয়াবহ দাবানলে অন্তত ২০ জন নিহত ও শতাধিক মানুষ আহত হয়েছেন। দাবানল নিকটবর্তী রাজধানী এথেন্সের বাড়িঘর ছেড়ে যাচ্ছেন মানুষ। শত শত দমকল কর্মী কাজ করেও দাবানল নিয়ন্ত্রণে আনতে পারেনি। ক্রমেই তা ছড়িয়ে পড়ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আন্তর্জাতিক সহযোগিতা চেয়েছে গ্রিস সরকার। খবর: বিবিসি। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, একটি নৌকায় আগুন লাগার পর ১০ পর্যটক সেখান থেকে পালিয়ে যান। তাদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। গ্রিস প্রধানমন্ত্রী অ্যালেক্সিস সিপ্রাস বলেছেন, মানুষের পক্ষে যতটুকু সম্ভব, আমরা দাবানল নিয়ন্ত্রণে তার সবই করে যাচ্ছি। উদ্ভুদ পরিস্থিতিতে বসনিয়ায় সরকারি সফর সংক্ষিপ্ত করে তিনি দেশে এসেছেন।

wildfire_3
মঙ্গলবার ভোরে সরকারের মুখপাত্র দিমিত্রিস ত্যাজানাকোপোলাস জানান, দাবানলে নিহত বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। ১৬ শিশুসহ আহত হয়েছেন ১০৪ জন। এদের মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর। দাবানলে হতাহতদের বেশিরভাগই রাজধানী থেকে ৪০ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চলীয় সাগরতীরের মাটি রিসোর্টে আটকা পড়েছিলেন। এদের কেউ নিজেদের বাড়িঘরে, আবার কেউ গাড়ির ভেতরে আটকা পড়েছিলেন। পরিস্থিতিকে কঠিন বলে বর্ণনা করেছেন দমকল কর্মীরা। দেশটির প্রধানমনন্ত্রী অ্যালেক্সিস সিপ্রাস সমস্ত জরুরি বাহিনীকে মোতায়েন করেছেন। আর এথেন্সের আত্তিকা অঞ্চলে জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন। গ্রিস সরকার ইউরেপিয়ান দেশগুলোকে হেলিকপ্টার এবং দমকল কর্মী পাঠানোর আহ্বান জানিয়েছে।
সোমবার সকালে এথেন্সের কাছাকাছি উপকূলীয় এলাকার বাসিন্দাদের নিজেদের বাড়িঘর ছেড়ে নিরাপদে আশ্রয় নেয়ার পরামর্শ দেয়া হয়। হলিডে ক্যাম্প থেকেও শত শত শিশুকে নিরাপদে সরিয়ে নেয়া হয়।

Developed by: