সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

‘জুলাই মাস থেকে মুক্তিযোদ্ধাদের আরো ৩টি বোনাস-ভাতা দেয়ার পরিকল্পনা আছে’



Chuadanga-News-(1)
প্রান্ত ডেস্ক :
আগামী জুলাই মাস থেকে মুক্তিযোদ্ধাদের জন্য নতুন করে আরো ৩টি বোনাস-ভাতা দেওয়ার পরিকল্পনা সরকারের রয়েছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বুধবার সকালে চুয়াডাঙ্গা মুক্তিযোদ্ধা ইউনিটের নতুন কমপ্লেক্স ভবন উদ্বোধন শেষে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, বর্তমানে মুক্তিযোদ্ধারা ঈদুল ফিতর ও ঈদুল আজহার দুটি বোনাস-ভাতা পেয়ে থাকেন। আগামী বাজেটের পর জুলাই থেকে ১৬ ডিসেম্বর, ২৬ মার্চ ও পহেল বৈশাখের বোনাস-ভাতা দেওয়ার পরিকল্পনা সরকারের রয়েছে। আর এর মাধ্যমে মুক্তিযুদ্ধের চেনতার সরকার সাধারণ মুক্তিযোদ্ধাদের সকল দাবি পূরণ করবে।
কোটা বাতিল প্রসঙ্গে মন্ত্রী মোজাম্মেল হক বলেন, কোটা সংস্কার বাতিল নিয়ে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্য সারা দেশের লাখ লাখ মুক্তিযোদ্ধাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। প্রধানমন্ত্রী বর্তমানে বিদেশ রয়েছেন, বিদেশ থেকে ফিরলেই এ বিষয়ে মুক্তিযোদ্ধাদের দাবি নিয়ে আলোচনা করা হবে। একই সাথে কোটা সংস্কার বাতিল নিয়ে ঢাকাতে একটি মুক্তিযোদ্ধা মহাসমাবেশের পরিকল্পনার কথাও জানান মন্ত্রী।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য দেন, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, পুলিশ সুপার মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল হক মালিক ও আবু হোসেন।
এ সময় উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী, সিভিল সার্জন ডা. খায়রুল আলম, সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার ও জেলা মহিলা লীগের সভানেত্রী কহিনুর বেগম।
এর আগে মন্ত্রী চুয়াডাঙ্গায় পৌঁছালে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও মুক্তিযোদ্ধা সংগঠনসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
পরে মুক্তিযোদ্ধা ইউনিটের নতুন কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন মন্ত্রী।

Developed by: